শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:০১ অপরাহ্ন

সিটি গ্রুপের চেয়ারম্যানকে গ্রেফতারের নির্দেশ

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৪ জুলাই, ২০২২

ভোজ্যতেলসহ ভোগ্যপণ্য বিপণনকারী দেশের শীর্ষ প্রতিষ্ঠান সিটি গ্রুপের চেয়ারম্যান ফজলুর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। গতকাল বৃহস্পতিবার (১৪ জুলাই) দুপুরে চট্টগ্রাম মহানগর হাকিম আদালতের চতুর্থ আদালতের বিচারক কাজী শরিফুল ইসলাম এ পরোয়ানা জারি করেন।
২০১৯ সালের ২০ অক্টোবর চট্টগ্রাম মহানগর হাকিম আদালতে দায়ের হওয়া বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) একটি মামলায় অভিযোগ গঠন শেষে বৃহস্পতিবার (১৪ জুলাই) বিচারক এ আদেশ দেন। বিএসটিআইয়ের আইনজীবী অ্যাডভোকেট আশরাফ খন্দকার রনি জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, চট্টগ্রামে কয়েকটি বিপণনকারী প্রতিষ্ঠানের ভোজ্যতেল সংগ্রহ করে ল্যাবে পরীক্ষা করে বিএসটিআই। পরীক্ষায় সিটি গ্রুপের ভোজ্যতেলে সরকারের নির্ধারিত মানমাত্রায় ভিটামিন ‘এ’ পাওয়া যায়নি। পাশাপাশি সিএম লাইসেন্স ব্যতিরেকে প্রতিষ্ঠানটি ভোজ্যতেল বাজারজাত করছিল। যে কারণে ২০১৯ সালের ২০ অক্টোবর বিএসটিআইয়ের পক্ষ থেকে মামলা করা হয়। মামলায় সিটি গ্রুপের চেয়ারম্যানকে আসামি করা হয়।

তিনি বলেন, মামলার পর সিটি গ্রুপের চেয়ারম্যান উচ্চ আদালত থেকে জামিন নেন। কিন্তু উচ্চ আদালত স্বল্পসময়ের জন্য অন্তর্র্বতীকালীন জামিন দিয়ে তাকে নি¤œ আদালতে আত্মসমর্পণ করে জামিন নেওয়ার বিষয়ে নির্দেশনা দেন। এরপর থেকে সিটি গ্রুপের চেয়ারম্যান নি¤œ আদালতে (চট্টগ্রাম মহানগর হাকিম আদালত) হাজির হননি। ‘প্রায় দুই বছর তার হাজির না হওয়ার বিষয়টি আমরা আদালতের নজরে এনেছি। এরই মধ্যে ওই মামলা বিচারের জন্য আজ চট্টগ্রাম মুখ্য মহানগর হাকিম আদালতের চতুর্থ আদালতের বিচারক কাজী শরিফুল ইসলাম অভিযোগ গঠন করেন। পাশাপাশি মামলার একমাত্র আসামি ফজলুর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির নির্দেশনা দেন বিচারক।’ যোগ করেন এই আইনজীবী।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com