শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:০৫ অপরাহ্ন
শিরোনাম ::
বিশ্বমানের টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি সেবা নিশ্চিত করতে সংশ্লিষ্ট সকলকে এগিয়ে আসতে হবে : রাষ্ট্রপতি রাসূল (সা.)-এর সীরাত থেকে শিক্ষা নিয়ে দৃঢ় শপথবদ্ধ হয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে—ড. রেজাউল করিম চৌদ্দগ্রামে বাস খাদে পড়ে নিহত ৫, আহত ১৫ চাহিদার চেয়ে ২৩ লাখ কোরবানির পশু বেশি আছে : মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী রাজনীতিবিদেরা অর্থনীতিবিদদের হুকুমের আজ্ঞাবহ হিসেবে দেখতে চান: ফরাসউদ্দিন নতজানু বলেই জনগণের স্বার্থে যে স্ট্যান্ড নেয়া দরকার সেটিতে ব্যর্থ হয়েছে সরকার মালয়েশিয়ার হুমকি : হামাস নেতাদের সাথে আনোয়ারের ছবি ফেরাল ফেসবুক হামাসের অভিযানে ১২ ইসরাইলি সেনা নিহত আটকে গেলো এলিভেটেড এক্সপ্রেসওয়ের অর্থ ছাড় গাজানীতির প্রতিবাদে বাইডেন প্রশাসনের ইহুদি কর্মকর্তার লিলির পদত্যাগ

ইসির সংলাপে যায়নি কল্যাণ পার্টি

খবরপত্র ডেস্ক
  • আপডেট সময় মঙ্গলবার, ১৯ জুলাই, ২০২২

মুসলিম লীগের পর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের কর্মপদ্ধতি ঠিক করতে নির্বাচন কমিশনের (ইসি) ডাকা চলমান সংলাপ যায়নি কল্যাণ পার্টি। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় ইসির সঙ্গে সংলাপ শুরু হওয়ার কথা থাকলেও দলটির কোন প্রতিনিধি যাননি। দলটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বলেন, আমরা যাইনি, আমরা যাবো না। আমরা অফিসিয়ালি ধন্যবাদ সহকারে অপারগতা প্রকাশ করেছি।
কল্যাণ পার্টি বিরোধী রাজনৈতিক দল বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটভুক্ত দল। এর আগে গত রোববার সংলাপের প্রথমদিনে জোটের আরেক দল মুসলীম লীগ ও সংলাপে উপস্থিত ছিল না। মুসলিম লীগের মহাসচিব শেখ জুলফিকার বুলবুল চৌধুরী বলেছেন, এটা আমাদের রাজনৈতিক সিদ্ধান্ত। আমরা ২০ দলীয় জোটের অংশ। বিএনপি এই নির্বাচন কমিশনের সঙ্গে আলোচনা করতে রাজি নয়, তাই আমরাও সংলাপে যাইনি। আমরা মনে করি এই ইসির অধীনে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। এ নিয়ে এখন পযন্ত দুটি দল ইসির সংলাপে উপস্থিত হলো না। দ্বাদশ নির্বাচনের দেড় বছর আগেই নিবন্ধিত ৩৯ রাজনৈতিক দলকে সংলাপের আহবান জানিয়েছে সাংবিধানিক প্রতিষ্ঠান ইসি। এদিকে সংলাপে আজ আরও তিনটি দলের অংশগ্রহণ করার কথা রয়েছে। দলগুলো হলো ইসলামী ঐক্যজোট, বাংলাদেশ খেলাফত মজলিস ও বাংলাদেশের সাম্যবাদী দল।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com