সোমবার, ২৭ মে ২০২৪, ০৪:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম ::
ধনবাড়ীতে নতুন উদ্ভাবন ডায়াবেটিক ধানের পরীক্ষামূল চাষ ঘোড়াঘাটে মাদক বিরোধী অভিযানে ১০ জন গ্রেফতার ফরিদপুরে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৫ তম জন্মবার্ষিকী পালিত ডিমলায় জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা তীব্র তাপদাহ হাকিমপুরে ৪০০ শিক্ষার্থী পেলো ছাতা সফিউদ্দিন একাডেমিতে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও প্রাক্তন গুণীজন ছাত্রদের সম্মাননা বয়সভিত্তিক সাঁতার প্রতিযোগিতায় স্বর্ণ পদক পেলেন গজারিয়ার মাইশা তৃণমূল পর্যায় থেকে উঠে আসা জননেতা মতিয়ার রহমান কোম্পানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী শাহাদাত হোসেনের সংবাদ সম্মেলন চাটখিলে দাখিল কৃতি শিক্ষার্থীদের সংর্বধনা

বিশ্বব্যাপী খাদ্য সঙ্কট মোকাবেলায় সমন্বিত পদক্ষেপের আহ্বান জাতিসঙ্ঘ প্রধানের

আন্তর্জাতিক ডেস্ক :
  • আপডেট সময় মঙ্গলবার, ১৯ জুলাই, ২০২২

জাতিসঙ্ঘ মহাসচিব এন্তোনিও গুতেরেস বিশ্বব্যাপী খাদ্য সঙ্কট মোকাবেলায় সাহসী ও সমন্বিত পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়েছেন। জাতিসঙ্ঘ সাধারণ পরিষদের উচ্চ পর্যায়ের বিশেষ আয়োজন ‘টাইম টু অ্যাক্ট টুগেদার : কোঅর্ডিনেটিং পলিসি রেসপন্সেস টু দ্য গ্লোবাল ফুড ক্রাইসিস’ এ গুতেরেস সোমবার এ মন্তব্য করেন। ভিডিও বার্তায় তিনি সতর্ক করে বলেন, আমরা চলতি বছর একাধিক দুর্ভিক্ষের সত্যিকারের ঝুঁকির মুখে রয়েছি। আগামী বছর পরিস্থিতি আরো খারাপ হতে পারে। তবে এখনই যৌথভাবে সাহসী ও সমন্বিত পদক্ষেপের মাধ্যমে এ বিপর্যয় এড়ানো সম্ভব বলে তিনি উল্লেখ করেন।
গুতেরেস বলেন, এর অর্থ অবিলম্বে ইউক্রেনের খাদ্য উৎপাদন এবং বিশ্ব বাজারে রাশিয়ার খাদ্য ও সার সরবরাহ শুরু করতে হবে। এছাড়া বৈশ্বিক বাণিজ্য উন্মুক্ত রাখতে হবে। তিনি উন্নয়নশীল দেশগুলোতে আর্থিক সঙ্কট মোকাবেলার প্রয়োজনীয়তার ওপরও গুরুত্বারোপ করেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com