সোমবার, ০৬ মে ২০২৪, ১১:০২ পূর্বাহ্ন
শিরোনাম ::
দিল্লি বিমানবন্দরে বাংলাদেশী গার্মেন্টসের রফতানি বাড়ায় ভারতীয়দের আপত্তি নকলায় বিএনপির ৪ নেতানেত্রীকে বহিষ্কার পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য ১২ দিনে পানিতে ডুবে ১২ শিশুর মৃত্যু অর্থবছরের ছয় মাসে রাজস্ব আহরণ প্রায় ১৪ শতাংশ বেড়েছে: অর্থমন্ত্রী চাঁদপুর সেচ প্রকল্প বাঁধের মাটি ইটভাটায় ব্যবহারের অভিযোগ বরিশালে ৮ ঘন্টা বন্ধ থাকার পর অভ্যন্তরীন ও দুরপাল্লার বাস চলাচল শুরু : অতিরিক্ত পুলিশ মোতায়েন আপনাদের সহায়তায় সুস্থ জীবন চাই শ্রীমঙ্গলে সদ্যপ্রতিষ্ঠিত নূরে মদিনা মাদরাসার শিক্ষা কার্যক্রম পরিচালনা ও লেখাপড়ার মানোন্নয়নের লক্ষ্যে মতবিনিময় সভা ফুলপুরে চেয়ারম্যান প্রার্থী হাবিবের মিছিল

ভারতের শিল্পমন্ত্রী পার্থ ও মডেল অর্পিতা গ্রেপ্তার

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ২৩ জুলাই, ২০২২

ভারতের পশ্চিমবঙ্গের সাবেক শিক্ষামন্ত্রী ও বর্তমান শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং তার ঘনিষ্ঠ মডেল অর্পিতা মুখোপাধ্যায়কে গ্রেপ্তার করা হয়েছে। জিজ্ঞাসাবাদের পর দেশটির এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) তাদের গ্রেপ্তার করে বলে এক প্রতিবেদনে জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি। গতকাল শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে পার্থের নাকতলার বাড়িতে জিজ্ঞাসাবাদের জন্য যায় ইডির একটি দল। সকাল থেকে শুরু করে রাতভর মন্ত্রীকে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। শনিবার সকাল ১০টায় তাকে গ্রেপ্তার করা হয়। এই জিজ্ঞাসাবাদের মধ্যেই ১৩টি স্থানে অভিযান চালায় ইডি। এরমধ্যে মন্ত্রীর ঘনিষ্ঠ এক সহযোগীর বাড়ি থেকে ২০ কোটি রুপি উদ্ধারের কথা জানায় ইডি।

রাজ্য সরকারে এক সময়ে শিক্ষামন্ত্রীর দায়িত্বে ছিলেন পার্থ চট্টোপাধ্যায়। ওই সময়ে শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ উঠেছে। এই অভিযোগ তদন্ত শুরু করেছে ইডি। ইডির দাবি, দক্ষিণ কলকাতায় পার্থ চট্টোপাধ্যায়ের ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে নগদ রুপি উদ্ধার করা হয়। সেখানে প্রায় ২০টি মোবাইল পাওয়ার কথাও জানায় তারা। ইডির ধারণা, বেআইনি শিক্ষক নিয়োগের সময় নেওয়া ঘুষের অংশ এসব রুপি। সকাল ১০টা নাগাদ পার্থ চট্টোপাধ্যায়কে নাকতলার বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। কনভয় করে তাকে সিজিও কমপ্লেক্সের দিকে নিয়ে যাওয়া হয়। সিজিও কমপ্লেক্সে ইতোমধ্যেই আরও বেশি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। কড়া নিরাপত্তার ঘোরাটোপে মুড়ে ফেলা হয়েছে গোটা চত্বর। দিল্লি থেকে দুই ইডি কর্মকর্তা কলকাতা পৌঁছেছেন বলে জানা যাচ্ছে। শনিবারই পার্থ চট্টোপাধ্যায়কে আদালতে তোলা হতে পারে। পশ্চিমবঙ্গে বাম সরকারের আমলে বিরোধী দলনেতা ছিলেন পার্থ চট্টোপাধ্যায়। আর তৃণমূল ক্ষমতায় আসার পর থেকেই প্রথম সারির নেতা হিসেবেই পরিচিত তিনি। শিক্ষা দপ্তর, শিল্প দপ্তরের মতো গুরুত্বপূর্ণ দায়িত্ব সামলেছেন তিনি। শুধু তাই নয়, তৃণমূল শিবিরেও তার জায়গা বেশ গুরুত্বপূর্ণ। তৃণমূল মহাসচিব তিনি। তাই তার এই গ্রেপ্তার রাজ্য তথা শাসক দলের জন্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com