মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৫:০৫ পূর্বাহ্ন
শিরোনাম ::
মুন্সীগঞ্জে শত বছরের পুকুর ছাড়পত্র ছাড়াই ভরাট ॥ অধিদপ্তরে লিখিত অভিযোগ শাহজাদপুরে বিনা নোটিশে কোর্টের নির্দেশে বসত বাড়ি উচ্ছেদ ঃ প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি গলাচিপায় প্রশাসনিক ভাবে বঙ্গমাতার জন্ম-বার্ষিকি আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরণ যুবলীগ নেতার মানবিকতায় ঘর পেলেন গৃহহীন জুলেখা বেগম জামালপুরে নানা আয়োজনে মাতৃদুগ্ধ সপ্তাহের শেষ দিন পালিত বান্দরবান সেনা রিজিয়ন কর্তৃক সাংবাদিক সম্মেলন ও মতবিনিময় সভা বদলগাছীতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উদযাপন জলঢাকায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব-এঁর ৯২তম জন্মদিন পালিত রাস্তা-ড্রেন এর সংস্কার ও যানজট নিরসনের দাবীতে বিশাল মানববন্ধন কর্মসূচী পালিত নগরকান্দায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব এর ৯২তম জন্মবার্ষিকী পালিত

ঢাকায় বৃষ্টি, জনমনে প্রশান্তি

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় মঙ্গলবার, ২ আগস্ট, ২০২২

অবশেষে ঢাকায় ভারি বৃষ্টি হলো। টানা ঘণ্টা খানেকের তুমুল বৃষ্টি গরম থেকে প্রশান্তি দিয়েছে নগরবাসীকে। তবে এই বৃষ্টিতে রাজধানীর কোথাও কোথাও জলাবদ্ধতা তৈরি হওয়ায় স্বস্তির পাশাপাশি ভোগান্তিও দেখা দিয়েছে। বৃষ্টির দেখা না মিললেও সোমবার (১ আগস্ট) প্রায় সারাদিনই ঢাকার আকাশ মেঘে ঢাকা ছিলো, তখন থেকেই গরম কমতে শুরু করে। তবে ভ্যাপসা গরমের অস্বস্তি কাটেনি। মঙ্গলবার (২ আগস্ট) সকাল থেকে ঢাকার আকাশ মেঘে ঢেকে ছিলো। বেলা বাড়তে থাকলে মেঘও বাড়ে আকাশে। বেলা ১১টার পর রাজধানীর কোথাও কোথাও গুড়ি গুড়ি বৃষ্টি শুরু হয়। দুপুর ১টার পর চারিপাশ কালো মেঘে ঢেকে গিয়ে শুরু হয় তুমুল বৃষ্টি। তবে দুপুর ২টার দিকে বৃষ্টি অনেকটাই কমে যায়। এরমধ্যেই রাজধানীর বিভিন্ন সড়ক জলাবদ্ধ হয়ে পড়েছে। কোন কোন সড়কের যানজটকে করেছে তীব্র। মঙ্গলবার দুপুর কতটুকু বৃষ্টি হয়েছে তাৎক্ষণিকভাবে জানাতে পারেনি আবহাওয়া দপ্তর।
দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ুর নিষ্ক্রিয়তায় এবার ভর বর্ষা মৌসুমেও কাঙ্ক্ষিত বৃষ্টির দেখা মেলেনি। গত কিছুদিন ধরেই প্রায় বৃষ্টিহীন পরিস্থিতির কারণে দেশের বিভিন্ন অঞ্চলে চলছিলো মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ। গত দুদিন ধরে দেশের উত্তর, উত্তর-পূর্বাঞ্চল ও মধ্যাঞ্চলে বৃষ্টি বেড়েছে। ভ্যাপসা গরমের অস্বস্তি থেকে মুক্তি পেয়েছে মানুষ। তবে দেশের দক্ষিণাঞ্চলের বরিশাল ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের খুলনা ও দক্ষিণ-পূর্বাঞ্চলের চট্টগ্রাম বিভাগে বৃষ্টির প্রবণতা কম বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। গতকাল মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরণের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরণের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com