সোমবার, ২০ মে ২০২৪, ০৯:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম ::
সদরপুরে বাতাসে দোল খাচ্ছে কৃষকের স্বপ্ন সোনালী আঁশ উপজেলা পরিষদ নির্বাচনে হাজী দিদার পাশার পক্ষে আলোচনা সভা পঞ্চগড়ের পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আশুতোষ বর্মণের বদলীর দাবীতে মানববন্ধন নগরকান্দায় ভূত আতংকে অসুস্থ হয়েছে শিক্ষার্থীরা ডিমলায় ১০০ পরিবারের মাঝে ঢেউটিন ও অর্থ বিতরণ ভয় পাবার কোন কারণ নাই, আমাদের একজন শেখ হাসিনা আছেন টুঙ্গিপাড়া জাতির পিতার সমাধিতে যুব লীগের চেয়ারম্যানের শ্রদ্ধা নিবেদন টিয়া পাখির মতো আপনাদের কাছে প্রিয় হয়ে থাকতে চাই-সাংবাদিক বাবু পলাশবাড়ী উপজেলা দলিল লেখক সমিতির ত্রি বার্ষিক নির্বাচন কুয়াকাটায় মধ্যরাত থেকে শুরু মাছ ধরার উপর ৬৫ দিনের নিষেধাজ্ঞা

গণতন্ত্রের স্বার্থে বিএনপি ইভিএমের বিরুদ্ধে রুখে দাঁড়াবে : হাসনা জসীম উদ্দীন মওদুদ

মোসলেহ ‍উদ্দিন বাবলু
  • আপডেট সময় রবিবার, ২১ আগস্ট, ২০২২

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী মরহুম ব্যারিস্টার মওদুদ আহমদের সহধর্মিনী সাবেক সাংসদ ও কবি জসীম উদ্দীনের কন্যা হাসনা জসীম উদদীন মওদুদ বলেছেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি একটি গণতন্ত্রমুখী ও নির্বাচনমুখী দল। আমরা বিশ্বাস করি বিশেষ করে যারা ইভিএম সম্পর্কে টেকনিক্যালি জ্ঞাত তারা জানে, ইভিএমে কিভাবে নির্বাচন ম্যানিপুলেট (বানচাল) করা যায়। ইভিএমে ভোট ম্যানিপুলেট (বানচাল) করতে যা লাগে তা এ সরকারের জানা আছে এবং তারা এটা প্রয়োগ করবে। তারা চেষ্টা করবে ইভিএমের মাধ্যমে জনগণের রায় পাল্টে দিতে। গতকাল রোববার দুপুরে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার সিরাজপুর ইউনিয়নের পূর্ব মোহাম্মদ নগর গ্রামের মওদুদ আহমদের নিজ বাড়িতে দলীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।
হাসনা মওদুদ বলেন, ইভিএমের মাধ্যমে নির্বাচনের ফলাফলকে উল্টে দিতে পারে। গণতন্ত্রের স্বার্থে বিএনপি ইভিএমের বিরুদ্ধে রুখে দাঁড়াবে। এটি একটি হঠকারী ব্যবস্থা। ইভিএম আমাদের জন্য কার্যকারিতা আনবে না। সরকার লোক দেখানো নির্বাচন করবে। এ ব্যাপারে এখন আমরা সোচ্চার। জনগণের রায় যেন প্রকাশিত হয়। সেটাতেই আমরা গণতন্ত্রের রায় পাব। তিনি বলেন, আমি এলাকায় দেখেছি ভোটের মাঠে নারীদের লম্বা ভিড়। কিন্তু লাইন আর যায় না! একটা লোক ভোট দিতে সামনে যেতে পারছে না, আগাচ্ছে না! ভেতরে কারসাজি চলছে। শোনা যায় সব ভোট দেয়া হয়ে গেছে। এটাতো গণতন্ত্র নয়, এটাতো সঠিক নির্বাচন নয়। এটা করতে দেয়া হবে না। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে হাসনা মওদুদ বলেন, আরো বড় বড় এজেন্ডা আছে। গণতন্ত্র রক্ষার জন্য, নির্বাচনের জন্য নিরপেক্ষ একটা সরকারের যে দাবি, সেইসাথে আমরা সবাই যেন ভোট দিয়ে যেতে পারি। এ সকল বড় এজেন্ডা থেকে বের হয়ে এসে বিএনপি এখন জনগণের কাতারে দাঁড়িয়েছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ করছে। বলছে, মানুষের কাছে দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি অসহনীয়। খাবারের দাম বৃদ্ধি, তেলের দাম বৃদ্ধি, লোডশেডিং- জনগণের এই অসহনীয় কষ্টের জন্য বিএনপি তাদের পাশে দাঁড়াতে চায়। এটাকে এক নম্বর পলিটিক্যাল এজেন্ডা করে দিয়েছে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এটাতে এলাকাবাসী খুশি। বিএনপি জনগণের পক্ষে কথা বলেছে, বলবে। তিনি আরো বলেন, আমি তো শুধু ভোট চাইতে আসিনি। আমার প্রধান একটা স্বপ্ন হলো গণতন্ত্র পুনরুদ্বারের ব্যাপারে ভূমিকা রাখব। এই নোয়াখালী-৫ আসন থেকে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য আমি লড়াই করব এবং ইনশাআল্লাহ আমি জয় লাভ করব।
এ সময় আরো উপস্থিত ছিলেন, কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির সদস্য সচিব মাহমুদুর রহমান রিপন, চরহাজারী ইউনিয়ন বিএনপির সাধারণ সাবেক সম্পাদক আবুল কালাম আজাদ, উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি আতোয়ার হোসেন পাভেল, উপজেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক হোসেন মোহাম্মদ এরশাদ প্রমুখ।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com