সোমবার, ০৬ মে ২০২৪, ১১:৩৬ অপরাহ্ন
শিরোনাম ::
উপজেলা নির্বাচনে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করলে শাস্তি হবেই: কাদের কীটনাশক ও হরমোন ছাড়াই কৃষক পর্যায়ে টমেটো উৎপাদনে হাবিপ্রবি’র সাফল্য স্বাধীন ফিলিস্তিনের দাবিতে ছাত্রলীগের পদযাত্রা আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে, ৩ দিন অবজারভেশনে থাকবে সুন্দরবন বিশ্ববিদ্যালয়ে শিক্ষার গুণগত মান বাড়াতে কর্তৃপক্ষের প্রতি নির্দেশ রাষ্ট্রপতির অবৈধ টিভি চ্যানেল ও লাইসেন্সবিহীন বাণিজ্যিক কার্যক্রম বন্ধে কার্যক্রম শুরু পাসপোর্ট অফিসে প্রতারণা: পুলিশের এসবি পরিচয়ে টাকা আদায় দেশে বেকার বেড়েছে ১ লাখ ২০ হাজার ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের সম্পদ অর্জনে এমপিদের পেছনে ফেলেছেন চেয়ারম্যানরা : টিআইবি

সময় হলে গুমের ঘটনায় সরকারের বিচার হবে: ফখরুল

ইকবাল হোসেন:
  • আপডেট সময় মঙ্গলবার, ৩০ আগস্ট, ২০২২

দেশে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে’সহ বিভিন্নভাবে গুম-খুনের ঘটনায় জাতিসংঘের অধীনে ‘স্বাধীন নিরপেক্ষ তদন্ত কমিশন’ গঠনের দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আমরা স্পষ্টত বলছি, গুম ও খুনের ঘটনায় স্বাধীন নিরপেক্ষ তদন্ত কমিশন গঠন করতে হবে। অন্যথায় গুমের সঙ্গে জড়িত থাকার কারণে এই সরকারকেও বিচারের সম্মুখীন করা হবে।
গতকাল মঙ্গলবার (৩০ আগস্ট) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আন্তর্জাতিক গুম প্রতিরোধ দিবস উপলক্ষে আয়োজিত মানববন্ধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
বিএনপি মহাসচিব বলেন, বর্তমান সরকার বিএনপি নেতাকর্মীদের গুম-খুন করে ভয় দেখিয়ে রাষ্ট্র চালাচ্ছে। ইতোমধ্যে আমাদের আন্দোলনে সরকার ভয় পেয়ে লাঠিয়াল বাহিনীকে লেলিয়ে দিয়েছে। তারপরও বলতে চাই, কোনও লাঠিয়াল বাহিনী দিয়ে কাজ হবে না। এই সরকারকে ক্ষমতা থেকে সরানোর জন্য দলের নেতাকর্মীদের আরও ত্যাগ স্বীকার করতে হবে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com