রবিবার, ১৯ মে ২০২৪, ১১:৩২ পূর্বাহ্ন

গণতান্ত্রিক বাংলাদেশ গড়তে জামায়াত সবসময়ই আপসহীন : সেলিম উদ্দিন

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শুক্রবার, ৯ সেপ্টেম্বর, ২০২২

দেশকে ইসলামী কল্যাণরাষ্ট্রে পরিণত করে ক্ষুধা, দারিদ্র ও বৈষম্যমুক্ত গণতান্ত্রিক বাংলাদেশ গড়তে জামায়াতে ইসলামী সবসময়ই আপসহীন বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর মুহাম্মদ সেলিম উদ্দিন।
গতকাল শুক্রবার রাজধানীর একটি মিলনায়তনে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের শেরেবাংলা নগর উত্তর থানা আয়োজিত এক সদস্য সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
থানা আমীর আব্দুল আউয়াল আজমের সভাপতিত্বে ও সেক্রেটারি আজিজুর রহমানের পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য জিয়াউল হাসান। আরো উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদ সদস্য আব্দুল হালিম ও হাফেজ শাজাহান প্রমুখ।
সেলিম উদ্দিন বলেন, আল্লাহ-তায়ালা জান্নাতের বিনিময়ে মুমিনের জান-মাল ক্রয় করে নিয়েছেন। এক্ষেত্রে আল্লাহর সাথে আমরা চুক্তিবদ্ধ। আর এই চুক্তির শর্তাবলী যথাযথাভাবে পালনের মধ্যেই রয়েছে মানুষের ইহকালীন কল্যাণ ও পরকালীন মুক্তি। তাই জীবনের প্রতিটি ক্ষেত্রে আল্লাহ তায়ালার বিধান ও রাসূল সা:-এর আদর্শ যথাযথভাবে অনুসরণ করার কোনো বিকল্প নেই। মূলত, সমাজ-রাষ্ট্রে সে পরিবেশ সৃষ্টিই হচ্ছে জামায়াতের রাজনীতির লক্ষ্য ও উদ্দেশ্য।
তিনি ন্যায়-ইনসাফের ভিত্তিতে দেশকে ইসলামী কল্যাণ রাষ্ট্রে পরিণত করার আন্দোলনে ময়দানে সর্বশক্তি নিয়োগের জন্য দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।
তিনি বলেন, মানুষের দুনিয়ার জীবন খুবই ক্ষণস্থায়ী; চিরস্থায়ী আখেরাতের জীবন। হাদিসে রাসূল সা: দুনিয়াকে আখেরাতের শষ্যক্ষেত্রের সাথে তুলনা করেছেন। মূলত, দুনিয়ার জিন্দিগী হচ্ছে আখেরাতের পাথেয় সংগ্রহের স্থান। দুনিয়ায় ভালো কাজ করলে যেমন আল্লাহ-তায়ালা আমাদেরকে আখেরাতে পুরস্কৃত করবেন, ঠিক তেমনিভাবে মন্দকাজের জন্য শাস্তির মুখোমুখি হতে হবে।
মহানগরী আমীর বলেন, সরকার দেশের গণতন্ত্র ও গণতান্ত্রিক মূল্যবোধ ধ্বংস করে দিয়েছে। তারা বারবার পাতানো ও ষড়ন্ত্রের নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় এসে জনগণকে অপশাসন-দুঃশাসন ছাড়া কিছুই দিতে পারেনি। সরকার আগামীতে একই কায়দায় এবং ইভিএম যন্ত্রের মাধ্যমে ডিজিটাল কারচুপী করে কথিত নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আসতে চায়। কিন্তু সচেতন জনতা সরকারের সে ষড়যন্ত্র কখনোই সফল হতে দেবে না। তিনি একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য অবিলম্বে কেয়ারটেকার সরকারের অধীনে নির্বাচন দিয়ে সরকারকে জনমত যাচাইয়ের আহ্বান জানান। অন্যথায় দুর্বার গণআন্দোলনের মাধ্যমে জনগণই গণদাবি আদায় করবে-ইনশাআল্লাহ।-বিজ্ঞপ্তি




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com