শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:০২ অপরাহ্ন
শিরোনাম ::
ধনবাড়ীতে আধুনিক ব্যবস্থাপনা নিয়ে শুরু প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী রৌমারীতে বড়াইবাড়ী সীমান্ত যুদ্ধ দিবস পালিত মাধবদীতে জ্যান্ত কই মাছ গলায় ঢুকে কৃষকের মৃত্যু বদলগাছীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী কালীগঞ্জে কৃষক মাঠ দিবস ও কারিগরি আলোচনা লতিফ মৃত্যুর সুষ্ঠু তদন্ত ও বিচার দাবিতে মানববন্ধন নড়াইলের কালিয়া উপজেলার শ্রীনগর গ্রামে ভ্যানচালককে পুলিশি হয়রানির প্রতিবাদে মানববন্ধন বরিশালে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলার উদ্বোধন হাতিয়ায় দ্বীপ উন্নয়ন সংস্থার ক্যাম্পাসে বীর মুক্তিযোদ্ধা মাহমুদুর রহমান বেলায়েত স্মৃতি কর্ণার ও প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন গজারিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী আমিরুল ইসলামের পক্ষে ছাত্রলীগের গণসংযোগ ও লিফলেট বিতরণ

নাভিতে তেল ব্যবহারেই সারবে যেসব রোগ

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০২২

নাভি মানবদেহের গুরুত্বপূর্ণ একটি অঙ্গ। জানলে অবাক হবেন, শরীরের বিভিন্ন সমস্যার সমাধান করতে পারে নাভি। কারণ শরীরের একাধিক শিরা নাভির সঙ্গে যুক্ত থাকে। তাই নিয়মিত নাভিতে তেল মালিশ করলে বিভিন্ন রোগ থেকে নিস্তার মেলে।
নাভির যত্ন নিতে নারকেল তেল, সরিষার তেল, রোজমেরি অয়েল অথবা যেকোনো ধরনের তেল ব্যবহার করা যেতে পারে! তাহলে জেনে নিন নাভিতে তেল মালিশ করলে যেসব রোগ সারবে-
মন শান্ত করে: নাভিতে তেল প্রয়োগের মাধ্যমে আপনি মন ও মেজাজ ভালো রাখতে পারবেন। ভালো মানসিক স্বাস্থ্য বজায় রাখতে সাহায্য করে এই অভ্যাস।
ত্বকের স্বাস্থ্য ভালো রাখে: নাভিতে তেল ব্যবহারের মাধ্যমে শরীরের সব ত্বকেই পৌঁছে যায় পুষ্টি উপাদান। এতে ত্বক আরও কোমল ও উজ্জ্বল হয়ে ওঠে।
জয়েন্টের ব্যথা কমে: যাদের হাড়ের স্বাস্থ্য দুর্বল তারা জয়েন্টের ব্যথা উপশমে নিয়মিত নাভিতে ব্যবহার করুন তেল। এতে অনেকটাই কমতে শুরু করবে জয়েন্টের ব্যথা।
চোখের শুষ্কতা কমে: নাভিতে তেল ব্যবহারের মাধ্যমেই আপনি ড্রাই আইস বা শুষ্ক চোখের সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। নাভিতে তেল ব্যবহারের মাধ্যমে চোখের শিরাগুলো পুষ্ট হয় ও চোখের জ্বালাপোড়া ও শুষ্কভাব কমায়।
প্রজনন স্বাস্থ্যের উন্নতি ঘটে: নারী-পুরুষের প্রজনন স্বাস্থ্যেরও উন্নতি ঘটে নাভিতে তেল ব্যবহারের মাধ্যমে। প্রজনন সম্পর্কি বিভিন্ন রোগও প্রতিরোধ করে এই অভ্যাস।
চুলেও পুষ্টি মেলে: চুলের যাবতীয় সমস্যার সমাধানেও নাভিতে ব্যবহার করতে পারেন তেল। এটি অকালে চুল পাকা ও চুল পড়ার সমস্যা কমায়।
হজম ক্ষমতা বাড়ায়:পেট ফাঁপা ও কোষ্ঠকাঠিন্যের মতো হজম সংক্রান্ত সমস্যার সমাধান করা যায় নাভিতে তেল ব্যবহারের মাধ্যমে। নিয়মিত নাভিতে তেল প্রয়োগের মাধ্যমে হজম সংক্রান্ত সমস্যা কমিয়ে আনতে পারবেন।
নাভিও কিন্তু আপনার স্বাস্থ্য সম্পর্তি নানা তথ্য দেয়। যেমন- গন্ধযুক্ত নাভি ডায়াবেটিস ও অতিরিক্ত ওজনের মতো স্বাস্থ্যগত জটিলতার ইঙ্গিত দেয়। সংক্রমণ ও জীবাণু থেকে নাভি রক্ষায় নিয়মিত হালকা গরম পানি ও সাবান দিয়ে পরিষ্কার করুন। সূত্র: টাইমস অব ইন্ডিয়া




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com