বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:৫০ পূর্বাহ্ন
শিরোনাম ::
শ্রীমঙ্গলে আগাম জাতের আনারসের বাম্পার ফলন, ন্যায্য দাম পেয়ে খুশি চাষিরা ধনবাড়ীতে ৬ ওষুধ ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা শেরপুরে কানাডা প্রবাসীর জমি বেদখলের অভিযোগে সংবাদ সম্মেলন কালিয়ায় ক্লাইমেট-স্মার্ট প্রযুক্তি মেলা বাকাল মোহাম্মাদিয়া জামে মসজিদের উন্নয়নমূলক কাজের জন্য আর্থিক সহায়তা প্রদান বদলগাছীতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে আনসার ও ভিডিপি সদস্যদের বাছাই কার্যক্রম নগরকান্দায় সামাজিক সম্প্রীতি সমাবেশ গরমে স্বস্তি দিতে বাগেরহাটে বিশুদ্ধ ঠান্ডা পানি, স্যালাইন ও শরবত বিতরণ বন্দরে যত্রতত্র পার্কিং,জ্যামে নাকাল জনজীবন, মারাত্মক দুর্ঘটনার আশংকা রায়গঞ্জে চার জয়িতার সাফল্য গাঁথা

ই-মেইল পরিষেবা আনছে জুম

আইটি ডেস্ক:
  • আপডেট সময় মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০২২

প্রযুক্তি বাজারে প্রতি মুহূর্তেই টিকে থাকার লড়াই করে যাচ্ছে প্ল্যাটফর্মগুলো। যেমন টিকটকের জনপ্রিয়তা বাড়ার সঙ্গে সঙ্গে গ্রাহক সংকটে পড়েছে অন্যান্য প্ল্যাটফর্মগুলো। এবার তাই জি-মেইলকে টেক্কা দিতেই জুম নিয়ে আসছে ই-মেইল পরিষেবা।
করোনার পুরো সময়টায় বিশ্ববাসী, ক্লাস-অফিস সব কিছুতেই অনলাইন নির্ভর হয়ে পড়েছিল। সেসময়টাতে সবচেয়ে বেশি জনপ্রিয় হয়ে ওঠে যে অ্যাপ, সেটা হচ্ছে জুম। অনলাইন ক্লাস এবং মিটিংয়ের জন্য এখনো ব্যবহার হচ্ছে এই অ্যাপ। তবে আগের চেয়ে এর ব্যবহার অনেক কম। তাইতো অস্তিত্ব টিকিয়ে রাখতেই নানা পদক্ষেপ নিচ্ছে প্ল্যাটফর্মটি।
জানা গেছে, খুব শিগগির জি-মেইলের মতো ই-মেইল এবং ক্যালেন্ডার অ্যাপ ল করতে পারে জুম। যদিও ভিডিও চ্যাট প্ল্যাটফর্মটি এখনো নতুন অ্যাপগুলো নিয়ে আনুষ্ঠানিক কোনো ঘোষণা করেনি। তারা অ্যাপগুলোর নাম দিতে চলেছে জেডমেইল ও জেডকল।
প্রায় দুই বছর ধরে এই পরিষেবাগুলো নিয়ে কাজ করছে সংস্থাটি। কয়েক সপ্তাহের মধ্যেই নতুন সংস্করণ চালু করতে পারে বলেও দাবি করছেন অনেকে। জুম এই বছরের নভেম্বরে তার জুমটোপিয়া সম্মেলন হোস্ট করবে, যেখানে নতুন অ্যাপগুলো উন্মোচন করবে বলে ধারণা করা হচ্ছে।
করোনা মহামারি কেটে যাওয়ার পরই গ্রাহক হারাতে শুরু করেছে ভিডিও মিটিং অ্যাপ জুম। গ্রাহক ধরে রাখতে সংস্থাটি ই-মেইল পরিষেবার মতো অন্যান্য ক্ষেত্রগুলোতেও নিজেদের ছাপ ফেলতে চাইছে। তবে জি-মেইলে অভ্যস্ত বিশ্বের প্রায় দেড় মিলিয়ন ব্যবহারকারীকে জুমের এই অ্যাপ কতটুকু আকর্ষিত করতে পারবে তাও চিন্তার বিষয়। সূত্র: লাইভমিন্ট




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com