শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:৩১ অপরাহ্ন
শিরোনাম ::
মাধবদীতে লোডশেডিং ও গরমে ব্যাপক চাহিদা বেড়েছে চার্জার ফ্যানের বৃষ্টি প্রার্থনায় অঝোরে কাঁদলেন বরিশালের মুসল্লিরা আদিতমারীতে গ্রাম আদালত ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা নওগাঁয় বোরো ধানের সোনালী শীষে দুলছে কৃষকের স্বপ্ন ছড়ার পানিই ভরসা পাহাড়ি জনগোষ্ঠীর চকরিয়ায় একাধিক অভিযানেও অপ্রতিরোধ্য বালুখেকো সিন্ডিকেট রবি মওসুমে নওগাঁ জেলায় ৮৮ হাজার ১১০ মেট্রিকটন ভূট্টা উৎপাদনের প্রত্যাশা কটিয়াদীতে প্রচন্ড তাপ প্রবাহ, বৃষ্টির জন্য সালাতুল ইসস্তিকা বরিশালে দাপদাহে স্বাস্থ্য সুরক্ষার্থে শেবাচিম হাসপাতালে জনসচেতনতামূলক প্রচারণা শুরু কালীগঞ্জে রাতের অন্ধকারে কৃষি জমির মাটি লুট

চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করার দাবিতে শাহবাগে ফের জনসমাবেশ

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ১ অক্টোবর, ২০২২

চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছরে উন্নীতকরণ ও বৈষম্যমূলক ব্যাকডেট পদ্ধতির প্রতিবাদে ফের জনসমাবেশ করেছে চাকরি প্রত্যাশী যুব প্রজন্ম। গতকাল শনিবার দুপুরে রাজধানীর শাহবাগে এ জনসমাবেশ অনুষ্ঠিত হয়। জনসমাবেশ প্রায় ৫০০ এর অধিক চাকরি প্রত্যাশী অংশগ্রহণ করেন। সেসময় চাকরি প্রত্যাশীদের দুটি মিছিল এসে সমাবেশের সঙ্গে একাত্মতা পোষণ করে। সমাবেশের আশেপাশের প্রায় শতাধিক পুলিশ অবস্থান করছিলেন।
জনসমাবেশের বক্তারা বলেন, এখানে সমাবেশের অংশগ্রহণ করা বিভিন্ন জন বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে এসেছে। কেউ এসেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে বা কেউ এসেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে। বর্তমানে সারা বাংলাদেশে ৩০ এর উর্ধ্বে ৫ লাখ শিক্ষার্থী রয়েছে।
তারা আরও বলেন, প্রধানমন্ত্রী আপনি নির্বাচনী ইশতেহারের সময় চাকরির আবেদনের বয়সসীমা ৩৫ করার আশ্বাস দিয়েছিলেন। কিন্তু এখন পর্যন্ত চার বছর অতিক্রম হয়েছে। তবুও কেন সেটা বাস্তবায়ন হচ্ছে না। যত দ্রুত সম্ভব ৩৫ এর দাবি বাস্তবায়ন করুন। আপনারা নির্বাচনী ইশতেহার দিয়েও যদি চাকরিতে আবেদনের বসয়সীমা বাস্তবায়ন না করেন, তাহলে ছাত্রসমাজ আগামী নির্বাচনে সেটার প্রতিফলন দেখিয়ে দেবে।
সমাবেশে বক্তারা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপের দাবি জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী আপনার কাছে হাত জোর করছি। আমাদের কষ্টগুলো দেখুন। আমাদের পরিবারের কষ্টগুলো দেখুন। আমরা রাতে ঘুমাতে পারি না। আপনি আমাদের সঙ্গে একটু মানবিকতা দেখান।
এরআগে এই শাহবাগে জনসমাবেশের ডাক দিয়েছিল চাকরি প্রত্যাশী যুব প্রজন্ম। গত ৯ই সেপ্টেম্বর সেই সমাবেশে শাহবাগ মোড় অবরোধ করেন তারা। এরপর পুলিশ লাঠিপেটা করে সরিয়ে দেয় তাদের।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com