সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:৫৩ অপরাহ্ন
শিরোনাম ::
দিল্লি বিমানবন্দরে বাংলাদেশী গার্মেন্টসের রফতানি বাড়ায় ভারতীয়দের আপত্তি নকলায় বিএনপির ৪ নেতানেত্রীকে বহিষ্কার পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য ১২ দিনে পানিতে ডুবে ১২ শিশুর মৃত্যু অর্থবছরের ছয় মাসে রাজস্ব আহরণ প্রায় ১৪ শতাংশ বেড়েছে: অর্থমন্ত্রী চাঁদপুর সেচ প্রকল্প বাঁধের মাটি ইটভাটায় ব্যবহারের অভিযোগ বরিশালে ৮ ঘন্টা বন্ধ থাকার পর অভ্যন্তরীন ও দুরপাল্লার বাস চলাচল শুরু : অতিরিক্ত পুলিশ মোতায়েন আপনাদের সহায়তায় সুস্থ জীবন চাই শ্রীমঙ্গলে সদ্যপ্রতিষ্ঠিত নূরে মদিনা মাদরাসার শিক্ষা কার্যক্রম পরিচালনা ও লেখাপড়ার মানোন্নয়নের লক্ষ্যে মতবিনিময় সভা ফুলপুরে চেয়ারম্যান প্রার্থী হাবিবের মিছিল

মেট্রোরেলের দ্বাদশ চালান মোংলায়

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ২ অক্টোবর, ২০২২

মোংলা বন্দর জেটিতে মেট্রোরেলের আটটি কোচ ও চারটি ইঞ্জিন নিয়ে ভিড়েছে বিদেশি জাহাজ এমভি ভেনাস ট্রায়াম্ফ। গত শনিবার (১ অক্টোবর) বিকেলে দ্বাদশ চালানটি নিয়ে বন্দরের ৮ নম্বর জেটিতে নোঙ্গর করেছে জাহাজটি। জাহাজটিতে মেট্রোরেলের মেশিনারি এবং একটি পাওয়ার প্লান্টেরও মেশিনারিও রয়েছে। বিদেশি এই জাহাজটি গত ৮ সেপ্টেম্বর জাপানের কোবে বন্দর থেকে ছেড়ে আসে। পথিমধ্যে কোরিয়ার মারসান বন্দর থেকে পাওয়ার প্লান্টের মেশিনারি পণ্য সংগ্রহ করে জাহাজটি।
ভেনাস ট্রায়াম্ফের স্থানীয় শিপিং এজেন্ট এনসিয়েন্ট স্টিম শিপ কোম্পানির ব্যবস্থাপক মো. ওয়াহিদুজ্জামান বলেন, জাহাজটিতে আসা কোচ ও ইঞ্জিন রোববার (২ অক্টোবর) সকাল ৭টা থেকে খালাস শুরু হয়েছে। খালাসের সঙ্গে সঙ্গেই তা বার্জে (নৌযান) করে নৌপথে ঢাকার উত্তরার দিয়াবাড়ী মেট্রোরেলের ডিপোতে রওনা হবে। মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম মুসা বলেন, মেট্রোরেলের কোচ ও ইঞ্জিনের পাশাপাশি ৪৪০ মেট্রিক টন ওজনের মেশিনারি ও পাওয়ার গ্রিড কোম্পানি লিমিটেডের ৩৬৭ মেট্রিক টন ওজনের ৭৫ প্যাকেট মেশিনারি নিয়ে জাহাজটি এসেছে। ভবিষ্যতেও এই বন্দর দিয়ে দেশের বিভিন্ন মেগা প্রকল্পের গুরুত্বপূর্ণ পণ্য আসবে বলে আশা প্রকাশ করছি। এখন পর্যন্ত মেট্রোরেলের ১৪৪টি কোচ ও ইঞ্জিনের মধ্যে ১১৬টি কোচ-ইঞ্জিন এসেছে মোংলা বন্দর দিয়ে। বাকি ২৮টি কোচ ও ইঞ্জিন ধারাবাহিকভাবেই এই বন্দর দিয়েই আমদানি, খালাস হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com