বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০১:১৫ অপরাহ্ন
শিরোনাম ::
তীব্র গরমে কালীগঞ্জে বেঁকে গেছে রেললাইন, ট্রেন চলাচল স্বাভাবিক মেলান্দহ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হাজী দিদার পাশা জনপ্রিয়তায় এগিয়ে শ্রীপুর পৌরসভার উদ্যোগে খাবার পানি ও স্যালাইন বিতরণ অভিবাসী কর্মীদের পুনঃএকত্রীকরণে কর্মশালা রায়পুরায় উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থিতা ঘোষণা আলী আহমেদের কমলগঞ্জের মিরতিংগা চা বাগানে অবস্থান কর্মসূচি ও প্রতিবাদ সভা অব্যাহত পলাশবাড়ীতে প্রচন্ড গরমে ঢোল ভাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে তরমুজ বিতরণ জুড়ীতে টিলাবাড়ি ক্রয় করে প্রতারিত হওয়ার অভিযোগ আনারসের পাতার আঁশ থেকে সিল্ক কাপড় তৈরির শিল্পকে সর্বাত্মক সহযোগিতা করা হবে-সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি রাউজানে পথচারীদের মাঝে যুবলীগের ফলমূল ও ছাতা বিতরণ

অ্যান্টিভাইরাস বন্ধ করে হ্যাকিংয়ের নতুন উপায়

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শুক্রবার, ১৪ অক্টোবর, ২০২২

প্রযুক্তির উন্নয়নের সঙ্গে সঙ্গে হ্যাকাররাও দিন দিন আরো কৌশলী হয়ে উঠছে। অ্যান্টিভাইরাস বা অন্যান্য সুরক্ষা ব্যবস্থার জন্য এতদিন কিছুটা নিশ্চিন্ত থাকা গেলেও এখন আর সে সুযোগ নেই। বর্তমানে আক্রমণকারীরা এমন এক পদ্ধতি বের করেছে যার মাধ্যমে ডিভাইসে থাকা অ্যান্টিভাইরাস সফটওয়্যার ডিজেবল বা বন্ধ করে দেয়া যাবে। খবর টেকটাইমস।
টেক রাডারের এক প্রতিবেদনের তথ্যানুযায়ী, হ্যাকার বা আক্রমণকারীরা ব্যবহারকারীদের অ্যান্টিভাইরাস সলিউশন বন্ধ করার মাধ্যমে এ পদ্ধতি খুঁজে পেয়েছে। অ্যান্টিভাইরাস ছাড়াও এ পদ্ধতিতে অন্যান্য এন্ডপয়েন্ট নিরাপত্তা টুলও অকার্যকর করে দেয়া সম্ভব। তারা যে পদ্ধতি ব্যবহার করেছে সেটি বর্তমানে ভালো পরিচিতি পেতে শুরু করেছে। সফোসের সাইবারনিরাপত্তা বিশ্লেষকরা এ পদ্ধতির বিষয়ে বিস্তারিত জানিয়েছেন।
গবেষকদের তথ্যানুযায়ী, এ পদ্ধতি ব্রিং ইওর ওউন ভালনারেবল ড্রাইভার মেথড নামে পরিচিত। গবেষকরা সতর্ক করে দিয়ে বলেন, এ পদ্ধতি যে শুধু কার্যকর তা নয়, বৈশ্বিক ব্যবসা খাতের জন্য এটি ভয়ানক ক্ষতির কারণ হতে পারে। এক গবেষণার মাধ্যমে প্রতিষ্ঠানটি দেখতে পায়, র্যানসমওয়্যার হামলা পরিচালনাকারী ব্ল্যাকবাইট এ দুর্বল জায়গাটি ব্যবহার করেছে। মাইক্রো স্টারের আফটারবার্নার ৪.৬.২ ভার্সনে এটি পাওয়া গেছে। গ্রাফিকস প্রসেসিং ইউনিটের (জিপিইউ) কার্যক্ষমতা অতিরিক্ত বাড়ানো বা ওভারক্লকিংয়ের জন্য আফটারবার্নার ব্যবহার করা হয়। সেই সঙ্গে নির্দিষ্ট হার্ডওয়্যার নিয়ন্ত্রণে এটি ব্যবহারকারীদের বেশি সুবিধা দেয়।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com