মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০১:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম ::
জয়পুরহাটে ১ লাখ ৩৫ হাজার মেট্রিক টন শাক সবজি উৎপাদন হয়েছে সাউথইস্ট ব্যাংক রেমিট্যান্স ক্যাম্পেইনের সাথে ১০টি এজেন্ট ব্যাংকিং আউটলেটের আনুষ্ঠানিক উদ্বোধন চুয়াডাঙ্গা জেলার হাজরাহাটী এলাকায় শীতবস্ত্র বিতরণ করল শাহ্জালাল ইসলামী ব্যাংক শ্রীমঙ্গল উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির নির্বাচন ঝলক সভাপতি এবং আখতার সম্পাদক সংগীত পরিচালক আনোয়ার জাহান নান্টু আর নেই এ যেন চুয়াত্তরের দুর্ভিক্ষের প্রতিচ্ছবি, পদধ্বনি: প্রিন্স ভূমিকম্পে ধ্বংসস্তূপ তুরস্ক ও সিরিয়া, মৃত প্রায় ২০০০ প্রতিটি জায়গায় লুটপাটের কারণে দ্রব্যমূল্য বেড়ে যাচ্ছে : খসরু হিরো আলম নিয়ে কিছুই বলিনি, ফখরুলের মন্তব্যের জবাব দিয়েছি: কাদের তিন ফসলি জমিতে সরকারি প্রকল্পও নয়: প্রধানমন্ত্রী

প্রথমবার একসঙ্গে আফজাল হোসেন-রোকেয়া প্রাচী

বিনোদন ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ৩ ডিসেম্বর, ২০২২

১৯৪৭ সালে দেশভাগ ও ভাষা আন্দোলনের প্রেক্ষাপট নিয়ে গড়ে উঠেছে ‘যাপিত জীবন’ সিনেমার কাহিনি। সরকারি অনুদানপ্রাপ্ত এ সিনেমার গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন বরেণ্য অভিনেতা আফজাল হোসেন ও জনপ্রিয় অভিনেত্রী রোকেয়া প্রাচী। প্রথমবার একসঙ্গে কাজ করছেন রোকেয়া প্রাচী ও আফজাল হোসেন। সিনেমাটিতে স্বামী-স্ত্রীর ভূমিকায় অভিনয় করছেন তারা। আফজাল হোসেন অভিনয় করছেন সোবহান চরিত্রে এবং প্রাচীকে দেখা যাবে আফসানা চরিত্রে। গত ২২ নভেম্বর রাজবাড়ির বিভিন্ন লোকেশনে সিনেমাটির প্রথম ধাপের শুটিং শুরু হয়েছে। ৫১ নম্বর দৃশ্য দিয়ে শুরু হয় এ সিনেমার দৃশ্যধারণের কাজ। ২৮ নভেম্বর থেকে শুটিংয়ে অংশ নিয়েছেন আফজাল হোসেন ও রোকেয়া প্রাচী। সিনেমাটি পরিচালনা করছেন চলচ্চিত্র নির্মাতা হাবিবুল ইসলাম হাবিব। আফজাল হোসেনের সঙ্গে অভিনয়ের অভিজ্ঞতা জানিয়ে রোকেয়া প্রাচী বলেন, ‘প্রথমবার আফজাল ভাইয়ের সঙ্গে কাজ করছি। তিনি আমার অত্যন্ত পছন্দের একজন অভিনেতা। ছোটবেলা থেকেই তার কাজ পছন্দ করি। অবশেষে একসঙ্গে কাজ হচ্ছে। তার সঙ্গে কাজ করতে পেরে অন্যরকম ভালো লাগছে। এটি আমার জন্য খুব বড় অভিজ্ঞতা।’

এই সিনেমার মাধ্যমে দীর্ঘ ৩৩ বছর পর আবারো একসঙ্গে কাজ করছেন নির্মাতা হাবিব ও অভিনেত্রী রোকেয়া প্রাচী। একসঙ্গে তাদের প্রথম কাজ ছিল ১৯৯০ সালে। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘বিজয় নব্বই’। এটি মুক্তির পর বেশ প্রশংসিত হয়েছিল বলে জানান নির্মাতা।
রোকেয়া প্রাচীর প্রশংসা করে হাবিব বলেন, ‘প্রাচী আমার পছন্দের একজন শিল্পী। এটি আমাদের দ্বিতীয় কাজ। দীর্ঘ বিরতি পেরিয়ে আমরা ফের একসঙ্গে কাজ করছি। প্রাচী একজন কৃতজ্ঞ ও নন্দিত শিল্পী। সেই সঙ্গে একজন সু-নেত্রী। এই সিনেমায় অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করছেন তিনি। আফজাল ভাই ও প্রাচীকে ঘিরেই এই সিনেমার গল্প। এই কয়েক দিনে প্রাচী যে অভিনয় করেছে সেটি সত্যিই অতুলনীয়। এই সিনেমাটি প্রাচীর ক্যারিয়ারে নতুনমাত্রা যোগ করবে বলে আমি আশাবাদী।’ রোকেয়া প্রাচী তার ‘আফসানা’ চরিত্রটি দারুণভাবে ফুটিয়ে তুলছেন। তাতে মুগ্ধ নির্মাতা। তার বিশ্বাস, এই চরিত্রের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেতে পারেন প্রাচী। সিনেমাটি নিয়ে আশাবাদ ব্যক্ত করে রোকেয়া প্রাচী বলেন, ‘হাবিব ভাইয়ের সঙ্গে দ্বিতীয় কাজ হলেও তার সঙ্গে কাজের বোঝাপাড়া অসাধারণ। এই সিনেমায় সব গুণী শিল্পীরা রয়েছেন। সবমিলিয়ে অসাধারণ অভিজ্ঞতা। শুটিং নয়, এই ইউনিট একটি পারিবারিক আবহ তৈরি করেছে। একটি পরিবার অনেক দিন পর একত্র হয়েছি। আশা করি, সিনেমাটি দর্শকদের পছন্দ হবে।’ ‘যাপিত জীবন’ সিনেমার প্রথম ধাপের শুটিং চলবে ৬ ডিসেম্বর পর্যন্ত। এরপর কয়েক দিন বিরতি নিয়ে দ্বিতীয় ধাপের শুটিং হবে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ তার আশেপাশের এলাকায়। ডিসেম্বরের মধ্যে সিনেমার পুরো কাজ শেষ হবে বলে জানিয়েছেন নির্মাতা। নতুন বছরের মাঝামাঝি সময়ে সিনেমাটি মুক্তির পরিকল্পনা করেছেন নির্মাতারা।
সেলিনা হোসেনের উপন্যাস থেকে এর চিত্রনাট্য যৌথভাবে রচনা করেছেন অনিমেষ আইচ ও ইমতিয়াজ হৃদয়। বাংলাদেশ সরকারের ২০২১-২২ অর্থবছরের অনুদান পাওয়া এই সিনেমায় আরো অভিনয় করছেন— ডলি জহুর, জয়ন্ত চট্টোপাধ্যায়, গাজী রাকায়েত, আজাদ আবুল কালাম, রওনক হাসান, আশনা হাবিব ভাবনা, ইমতিয়াজ বর্ষণ, মৌসুমী হামিদ প্রমুখ।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com