সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:২৫ অপরাহ্ন
শিরোনাম ::
দিল্লি বিমানবন্দরে বাংলাদেশী গার্মেন্টসের রফতানি বাড়ায় ভারতীয়দের আপত্তি নকলায় বিএনপির ৪ নেতানেত্রীকে বহিষ্কার পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য ১২ দিনে পানিতে ডুবে ১২ শিশুর মৃত্যু অর্থবছরের ছয় মাসে রাজস্ব আহরণ প্রায় ১৪ শতাংশ বেড়েছে: অর্থমন্ত্রী চাঁদপুর সেচ প্রকল্প বাঁধের মাটি ইটভাটায় ব্যবহারের অভিযোগ বরিশালে ৮ ঘন্টা বন্ধ থাকার পর অভ্যন্তরীন ও দুরপাল্লার বাস চলাচল শুরু : অতিরিক্ত পুলিশ মোতায়েন আপনাদের সহায়তায় সুস্থ জীবন চাই শ্রীমঙ্গলে সদ্যপ্রতিষ্ঠিত নূরে মদিনা মাদরাসার শিক্ষা কার্যক্রম পরিচালনা ও লেখাপড়ার মানোন্নয়নের লক্ষ্যে মতবিনিময় সভা ফুলপুরে চেয়ারম্যান প্রার্থী হাবিবের মিছিল

সৈয়দপুরে সাবেক এমপি আমজাদসহ ৩ বিএনপি নেতার স্মরণসভা

সৈয়দপুর প্রতিনিধি :
  • আপডেট সময় শনিবার, ১৪ জানুয়ারী, ২০২৩

নীলফামারীর সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপির ও অঙ্গসংগঠনের উদ্যোগে দলের স্থানীয় প্রতিষ্ঠাতা সভাপতিসহ সাবেক জাতীয় সংসদ সদস্য ও সৈয়দপুর পৌরসভার মেয়র প্রয়াত আমজাদ হোসেন সরকারের স্মরণে আলোচনা সভা, কোরআনখানি এবং দোয়া ও মিলাদ মাহফিল করা হয়েছে। গতকাল শনিবার (১৪ জানুয়ারি) বিকাল ৪টায় শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কে সৈয়দপুর রাজনৈতিক জেলা কার্যালয়ে জেলা বিএনপির আহবায়ক অধ্যক্ষ আব্দুল গফুর সরকার সভাপতিত্বে ও সদস্য সচিব শাহিন আকতারে সঞ্চলনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য ও বিএনপি নির্বাহী কমিটির সদস্য বিলকিস ইসলাম।
জেলা বিএনপির সিনিয়ার যুগ্ম আহবায়ক অ্যাড, এস এম ওবায়দুর রহমান, যুগ্ম -আহবায়ক সামসুল আলম, শফিকুল ইসলাম জনি, জিয়াউল হক জিয়া, কিশোরগঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক আব্দুল্লাহ- আল মামুন, সদস্য সচিব দেলোয়ার হোসেন। এ সময় আরো বক্তব্য রাখেন, সৈয়দপুর উপজেলা বিএনপির সভাপতি রেজাউল করিম লোকমান, সাধারণ সম্পাদক কামরুল হাসান কার্জন, পৌর বিএনপি সভাপতি আলহাজ্ব মো. রশিদুল ইহক সরকার, সাধারণ সম্পাদক শেখ বাবলু, জেলা যুবদলের সভাপতি আনোয়ার হোসেন প্রামাণিক, সাধারণ সম্পাদক তারিক আজিজ, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি এরশাদ হোসেন পাপ্পু, সাধারণ সম্পাদক এম এ পারভেজ লিটন , কৃষক দলের সভাপতি মাজহারুল ইসলাম মিজু ও সাধারণ সম্পাদক সাদেকুজ্জামান সরকার দিনার প্রমুখ। বক্তারা বলেন, সৈয়দপুর জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক অধ্যক্ষ আমজাদ হোসেন সরকার ছিলেন একজন সফল রাজনীতিবিদ। তিনি ৩০ বছর সৈয়দপুরে জনপ্রিতিনিধি হিসেবে অব্যাহতভাবে নিয়োজিত ছিলেন। তিনি ১৯৯০ সালে সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন। এরপর ১৯৯৩ থেকে ২০০৪ সাল পর্যন্ত টানা দুইবার পৌরসভা মেয়র হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০১ সালে আমজাদ হোসেন সরকার ধানের শীষ প্রতীক নিয়ে নীলফামারী – ৪ (সৈয়দপুর কিশোরগঞ্জ) আসনের সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর আবার ২০১১ সাল হতে ২০২১ সাল মৃত্যুর আগ পর্যন্ত টানা দুই মেয়াদে পৌর মেয়রের দায়িত্ব পালন করেন। তিনি সৈয়দপুর পৌরসভাকে প্রথম শ্রেণির পৌরসভায় রূপান্তর করেছেন। দলমত নিবিশেষে সৈয়দপুরবাসীর কল্যাণে আমৃত্যু কাজ করেছেন। তিনি খুব ভালো মানের একজন লেখক ছিলেন। অমর একুশে বই মেলায় তার লেখা বেশকিছু বই প্রকাশিত হয়। শিক্ষানুরাগী আমজাদ হোসেন সরকার ছিলেন শিক্ষানগরী সৈয়দপুরের স্বপ্নদ্রষ্টা। তিনি একাধিক শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন করেছেন। মকবুল হোসেন বিজনেস অ্যান্ড ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ হিসেবেও দায়িত্ব পালন করেন। সৈয়দপুর থেকে প্রকাশিত সাপ্তাহিক দাগ পত্রিকার প্রকাশক ও সম্পাদক ছিলেন। অধ্যক্ষ আমজাদ হোসেন সরকার ১৯৫৮ সালে সৈয়দপুরে পাটোয়ারীপাড়ায় জন্মগ্রহন করেন। ১৯৭৩ সালে তিনি বাঙ্গালীপুর উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও ১৯৭৫ সালে রংপুর কারমাইকেলে কলেজ থেকে এইচএসসি পাশ করেন। এরপর রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে অনার্স ও মাস্টার্স পাশ করেন। সৈয়দপুরের কিংবদন্তি ওই নেতা ২০২১ সালের ১৪ জানুয়ারি মৃতুবরণ করেন। মৃতুকালে তার বয়স হয়েছিল ৬৩ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী ও একমাত্র পুত্র এবং অসংখ্যা গুণগ্রাহী রেখে গেছেন। অন্যদিকে, ডা. হানিফ উদ্দীন ছিলেন সৈয়দপুরে বিএনপির প্রতিষ্ঠাতা। তার নেতৃত্বেই এখানে জাতীয়বাদী রাজনীতির বিকাশ ঘটে। এছাড়া সৈয়দপুর ডিগ্রি কলেজের সাবেক উপাধ্যক্ষ মনসুর -উর রহমান আলী ছিলেন নিবেদিপ্রাণ নেতা । তিনি গত বছর (২০২২ সা) ১৪ জানুয়ারি মারা যান। সকাল ১০টায় কোরআনখানি, দুপুরে মিলাদ ও আলোচনা সভা শেষে তবারক বিতরণ করা হয়। এত আমজাদ হোসেন সরকারের স্ত্রী হনুফা বেগম, ছেলে রানাসহ অন্যদের পরিবারবর্গ, দলীয় নেতাকর্মী সহ বিশিষ্টজন ও সূধীমহল অংশগ্রহণ করেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com