বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:০৪ পূর্বাহ্ন

তামিমের অর্ধশতকে খুলনার প্রথম জয়

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় বুধবার, ১৮ জানুয়ারী, ২০২৩

বিপিএলের এবারের আসরের অন্যতম সেরা হট ফেবারিট খুলনা টাইগার্স! কিন্তু সেই দলটি আগের তিন ম্যাচের একটিতেও জয়ের দেখা পায়নি। প্রথম জয়ের সন্ধানে থাকা খুলনার হয়ে এদিন জ্বলে উঠলেন জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি থেকে অবসর নেয়া তামিম ইকবাল। দলও সহজ জয়ের দেখা পেল রংপুরের বিপক্ষে।
বিপিএলে মঙ্গলবার (১৭ জানুয়ারি) রংপুর রাইডার্সের বিপক্ষে ৯ উইকেটের সহজ জয় পেয়েছে খুলনা টাইগার্স। টস হেরে আগে ব্যাট করতে নামা রংপুরের দেয়া ১৩০ রানের লক্ষ্য তামিম ইকবালের অর্ধশতকের ওপর ভর করে ৯ উইকেট হাতে রেখেই টপকে যায় খুলনা।
জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে খুলনার পেসারদের তোপে মাত্র ১২৯ রানেই গুটিয়ে যায় রংপুর। খুলনার পাকিস্তানি পেসার ওহাব রিয়াজ ৪ ওভারে মাত্র ১৪ রান দিয়ে ৪ উইকেট নেন। আরেক পাকিস্তানি পেসার আমাদ ভাট ৩ ওভারে ১৬ রান দিয়ে নেন ৩ উইকেট। তার আগে প্রথম দুই উইকেট শিকার করে ধ্বংসযজ্ঞের শুরুটা করেন নাহিদুল হাসান সবুজ। রংপুরের পক্ষে এদিন শেখ মেহেদী ও পারভেজ ইমন ছাড়া বলার মতো রান পাননি আর কেউই। ৩৪ বলে ৩৮ রান করেন মেহেদী। তার ইনিংসে ২টি করে চার ও ছয়ের মার ছিল। ইমন ২৪ বলে ২৫ রান করেন ৩ চার ও ১ ছয়ের মারে। শেষ দিকে ৭ বলে ১২ রান করেন রাকিবুল হাসান। নিয়মিত অধিনায়ক নুরুল হাসান সোহানের অবর্তমানে এদিন রংপুরের অধিনায়কত্ব করেন পাকিস্তানি অলরাউন্ডার শোয়েব মালিক। তবে ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন রংপুর অধিনায়ক। ১৪ বলে করেছেন ৯ রান।
জবাবে ব্যাট করতে নেমে ওপেনিংয়ে ৪১ রানের জুটি গড়েন তামিম ইকবাল ও মুনিম শাহরিয়ার। ২১ বলে ২১ রান করে আজমতুল্লাহ ওমরজাইয়ের শিকারে পরিণত হন মুনিম। মুনিম শাহরিয়ার বিদায় নিলেও এদিন ব্যাট হাতে জ্বলে ওঠেন আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় জানানো তামিম ইকবাল। মাহমুদুল হাসান জয়কে নিয়ে খুলনাকে সহজ জয়ের পথ দেখান তিনি। তামিম এদিন তুলে নেন অর্ধশতক। অন্যদিকে শুরুতে হারিস রউফের পেস সামলাতে খাবি খেলেও শেষ পর্যন্ত টিকে থেকে তামিমকে সঙ্গ দেন জয়। ৪২ বলে ৩৮ রান করেন তিনি। ছক্কা মেরে দলের জয়টাও নিশ্চিত করেন জয়। অন্যদিকে তামিম ৪৭ বলে ৬০ রান করে অপরাজিত থাকেন। তার ইনিংসে ৪টি চারের পাশাপাশি ছিল ২টি ছক্কা।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com