বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৫৪ অপরাহ্ন

নতুন চুক্তিতে বিসিবি থেকে সবচেয়ে বেশি বেতন নিচ্ছেন সাকিব

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় সোমবার, ২৩ জানুয়ারী, ২০২৩

চুক্তিবদ্ধ ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে আগামী এক বছরের জন্য নির্ধারিত এই চুক্তি তালিকায় ঠায় পেয়েছেন ২১ জন ক্রিকেটার। জানা গেছে, এই ক্রিকেটারদের মাঝে সবচেয়ে বেশি বেতন পান সাকিব আল হাসান। প্রতি মাসে প্রায় নয় লাখ টাকা যাবে সাকিবের একাউন্টে। দ্বিতীয় সর্বোচ্চ বেতন পাবেন তামিম ইকবাল খান, তার একাউন্টে প্রতিমাসে বিসিবি পাঠাবে প্রায় সাত লাখ টাকা।
সাকিবের সর্বোচ্চ বেতন তোলার কারণ হলো তিন ফরম্যাটের ক্রিকেটেই সর্বোচ্চ এ প্লাস ক্যাটাগরিতে চুক্তিবদ্ধ ক্রিকেটার হিসেবে তার নাম থাকা ও দুই ফরম্যাটের অধিনায়কত্ব ভাতা। কেননা সাকিব আল হাসান টেস্ট ও টি-টোয়েন্টি উভয় ফরম্যাটেই দলকে নেতৃত্ব দিয়ে থাকেন। ফলে সব মিলিয়ে প্রতিমাসে আট লাখ ৮০ হাজার টাকা বেতন পাবেন তিনি। দ্বিতীয় স্থানে থাকা তামিম ইকবাল প্রতি মাসে বেতন হিসেবে পাবেন ছয় লাখ ৭০ হাজার টাকা। তামিমের সমান বেতন পাবেন মুশফিকও, তবে তামিম ইকবাল ওয়ানডে ফরম্যাটে দলের নেতৃত্ব দেয়ায় বেশি পাচ্ছেন ২০ হাজার টাকা। ছয় লাখ ৩০ হাজার টাকা করে পাবেন তিন ফরম্যাটেই চুক্তিবদ্ধ বাকি তিন ক্রিকেটার লিটন দাস, মেহেদী মিরাজ ও তাসকিন আহমেদ। আর শুধু ওয়ানডে চুক্তিতে থাকা মাহমুদউল্লাহ রিয়াদ ‘এ’ প্লাস গ্রেডে বেতন তুলবেন দু’লাখ ৫০ হাজার টাকা।
বিসিবির এই নতুন চুক্তিতে গতবারের চেয়ে এবার কারো বেতন বাড়ানো হয়নি। তবে তিন ফরম্যাটের ক্যাটাগরি আর গ্রেডিংয়ে কেউ কারো চেয়ে এগিয়ে বা পিছিয়ে গেছেন। টেস্টে ‘এ’ প্লাস গ্রেডের বেতন চার লাখ ৫০ হাজার টাকা, ওয়ানডেতে চার লাখ টাকা আর টি-টোয়েন্টিতে এ প্লাস গ্রেড ধরা হয়েছে দু’লাখ ৫০ হাজার টাকা। তবে তিন ফরম্যাটেই এ প্লাস ক্যাটাগরিতে নাম থাকলেও পূর্ণ টাকা পাবেন না তিনি। এইক্ষেত্রে প্রথম ক্যাটাগরির শতভাগ বেতনই পাবেন তিনি। পরবর্তী ক্যাটাগরিতে সেই বেতনের ৫০ ভাগ আর তার পরবর্তী গ্রেডে পাবেন ৪০ ভাগ বেতন। যেমন সাকিব আল হাসান টেস্টে পাবেন পুরো সাড়ে চার লাখ, ওয়ানডেতে দু’লাখ আর টি-টোয়েন্টিতে তুলবেন প্রায় দেড় লাখ টাকা।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com