বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:০৮ অপরাহ্ন

দেশকে এগিয়ে নেওয়ার নামই মুক্তিযুদ্ধ: খালিদ মাহমুদ চৌধুরী

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট সময় বুধবার, ২৫ জানুয়ারী, ২০২৩

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেছেন বলে আজকে আমরা মাথা উঁচু করে দাঁড়িয়েছি। মুক্তিযুদ্ধে বিজয়ী হয়েছি বলে আজকে আমাদের সম্মান হয়েছে। সেই সম্মান ধরে রাখতে হবে। আমরা অনেকে বলিÍমুক্তিযুদ্ধ ’৭১ সালে হয়ে গেছে; মুক্তিযুদ্ধ শেষ। তিনি বলেন, মুক্তিযুদ্ধ শেষ হয় না। এদেশকে আরও এগিয়ে নেওয়ার নামই মুক্তিযুদ্ধ। এদেশকে সুন্দরভাবে গড়ে তোলার নাম মুক্তিযুদ্ধ। বাংলাদেশ পৃথিবীতে নেতৃত্ব দিবে এর নাম মুক্তিযুদ্ধ।
গতকাল মঙ্গলবার (২৪ জানুয়ারি) দিনাজপুরের বিরল উপজেলার কাজীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘরের উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।
বিরল উপজেলা নির্বাহী কর্মকর্তা আফসানা কাওসারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিরল উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাবু, পৌর মেয়র সবুজার সিদ্দিক সাগর এবং বিরল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমা কান্ত রায়। প্রতিমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধকে ধরে রাখার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার প্রত্যেক গ্রামে, স্কুলে মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর গড়ে তোলার পদক্ষেপ নিয়েছে। যেখান থেকে আমি অনুপ্রাণিত হবো; আমার সন্তানরা অনুপ্রাণিত হবে। প্রতিমন্ত্রী এর আগে বিরল উপজেলা পরিষদ অডিটোরিয়ামে বিরল উপজেলা টাস্কফোর্স কমিটির সভা, শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল বিতরণ, আনসার সদস্যদের ব্যারাক উদ্বোধন, ১৮টি শিক্ষা প্রতিষ্ঠানে বে বিতরণ, ৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন, দুটি ইউনিয়ন ভূমি অফিসের উদ্বোধন, মহিলা বিষয়ক অধিদফতরের চেক বিতরণ করেন।
প্রতিমন্ত্রী পরে বিরল উপজেলার সিঙ্গুল হামিদ হামিদা উচ্চ বিদ্যালয়ে মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর উদ্বোধন করেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com