শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:৪৫ পূর্বাহ্ন

কানের দুলেই শোনা যাবে গান, বলা যাবে কথা

আইটি ডেস্ক:
  • আপডেট সময় সোমবার, ৬ ফেব্রুয়ারী, ২০২৩

দিন দিন স্মার্ট গ্যাজেট জনপ্রিয় হয়ে উঠছে। বিশেষ করে ওয়্যারলেস হেডফোন, চার্জার, ইয়ারবাডগুলো সবার কাছেই প্রিয় হয়ে উঠছে। তারের ঝামেলা নেই সেই সঙ্গে ছোট্ট হওয়ায় সহজেই পকেটে বা ব্যাগে বহন করা যায়। গানপ্রেমীদের কাছে তাই তো প্রথম পছন্দ ট্রু ওয়্যারলেস হেডফোন। এবার নারীদের জন্য বিশেষ ডিজাইনের হেডফোন বাজারে আনলো নোভা। ঠিক যেন মুক্তার দুল। বিশ্বের সব জায়গায় নারীদের কাছে পার্ল বা মুক্তার গয়নার কদর থাকে সবচেয়ে বেশি। এই গয়নাগুলো দেখতে হয় খুব সাধারণ তবে একটা আভিজাত্য এনে দেয় সাজের মধ্যে। এবার সেই মুক্তাকেই ইয়ারবাডের সঙ্গে জুড়ে দিলো নোভা। নোভা এইচ১ ইয়াররিং কানে পরলে গান শোনা যাবে এবং কথাও বলা যাবে। টেক সংস্থা নোভা এমন দুলই তৈরি করেছে, যাতে সহজেই গান শোনা যেতে পারে! কোম্পানির পক্ষ থেকে এই কানের দুলটিকে ‘এইচ১ অডিও ইয়াররিংস’ বলা হয়েছে। প্রদর্শনীতে তাদের এই দুল প্রদর্শনও করা হয়। সংস্থার পক্ষ থেকে আরও বলা হয়েছে, একজোড়া কানের দুলে ওয়্যারলেস ইয়ারফোন এমবেড করা আছে। এই ধরনের কানের দুল এটিই প্রথম।
মুক্তোর এই কানের দুল তথা ব্লুটুথ ইয়ারফোনে ব্যবহার করা হয়েছে উন্নতমানের প্রযুক্তিও। এতে এমন কিছু ফিচার দেওয়া হয়েছে, যা সাধারণত সব ধরনের ইয়ারফোনে ব্যবহার করা হয় না। এই কানের দুলের মধ্য়েই আছে ডিরেকশনাল সাউন্ড টেকনলজি। ফলে শব্দ আরও বেশি শ্রুতিমধুর হয়ে ওঠে।
এই ধরনের টেকনলজি ব্যবহার করা হলে, শব্দ আরও বেশি সুন্দর হয়ে ওঠে। অর্থাৎ শব্দ যে দিক থেকে আসছে, তারও এক অনুভূতি পাওয়া যায়। এই কানের দুলটি পরলে আপনি সেরকমই অনুভব করবেন। গানও শুনতে পারেন। আবার ফোন কলও করতে পারেন এই কানের দুল দিয়ে।
আসলে, এটি এক ধরনের স্টাড ইয়াররিংস। কানের উপর চেপে বসে থাকে। তাই এই দুল সহজেই যে কোনও আউটফিটের সঙ্গে ক্যারি করা যায়। দেখতেও চমৎকার লাগে। স্টাইলিশ লুক পান। গোল্ড প্লেটেড এবং সিলভার প্লেটেড পিনের উপরেই মুক্তো বসানো হয়েছে। উপর থেকে দেখে আর চার-পাঁচটি দুলের মতো লাগলেও, এর ভেতরেই রয়েছে অসাধারণ সেই টেকনোলজি। অ্যান্ড্রয়েড এবং আইওএস ব্যবহারকারী সবাই এই কানের দুল ব্যবহার করতে পারেন। এতে আছে ব্লুটুথ ৫.২। এই দুলটি তৈরি করতে নিকেল ব্যবহার করা হয়নি। গোল্ড প্লেটেড এবং সিলভার প্লেটেড দুল পাবেন আপনি। দুরকমের দুলের দামে হেরফেরও আছে। হালকা ওজনে তৈরি করা হয়েছে এই দুলজোড়া।
আপনার কানে পিয়ার্সিং করানো থাকলেও এই দুল পরতে পারেন, না থাকলেও পরতে পারবেন। এই দুল পরে যে কোনো জায়গায় যেতে পারবেন। অফিস কিংবা পার্টিতে শাড়ির সঙ্গে মিলিয়ে পার্লের নেকলেসের সঙ্গে পরে নিন এ দুল। ফলে আপনার ফ্যাশনে একটুও ঘাটতি হবে না। বরং ফ্যাশনের সঙ্গে সঙ্গে গান শুনতে পারবেন। আবার ফোন কল রিসিভ করে কথাও বলে নিতে পারবেন। নোভার এই দুল মার্কিন বাজারে রীতিমতো সাড়া ফেলে দিয়েছে। ফ্রেশওয়াটার পার্ল এবং গোল্ড প্লেটেড ক্লিপ দিয়ে তৈরি হয়েছে এই কানের দুল। চার্জিং কেসে চার্জ করার পরে ১৮ ঘণ্টা পর্যন্ত ব্যবহার করা যাবে বলে দাবি সংস্থার। গোল্ড প্লেটেড এই মুক্তোর স্টাডসের দাম ৬৯৫ ইউরো। বাংলাদেশি মুদ্রায় এর দাম ৮১ হাজার ৫৭৬ টাকা। সিলভার প্লেটেড মুক্তোর স্টাডসের দাম ৫৯৫ ইউরো। বাংলাদেশি মুদ্রায় এর দাম ৬৯ হাজার ৮৩৮ টাকা। সূত্র: দ্য ভার্জ




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com