শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:৪৩ অপরাহ্ন
শিরোনাম ::
বিশ্বমানের টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি সেবা নিশ্চিত করতে সংশ্লিষ্ট সকলকে এগিয়ে আসতে হবে : রাষ্ট্রপতি রাসূল (সা.)-এর সীরাত থেকে শিক্ষা নিয়ে দৃঢ় শপথবদ্ধ হয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে—ড. রেজাউল করিম চৌদ্দগ্রামে বাস খাদে পড়ে নিহত ৫, আহত ১৫ চাহিদার চেয়ে ২৩ লাখ কোরবানির পশু বেশি আছে : মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী রাজনীতিবিদেরা অর্থনীতিবিদদের হুকুমের আজ্ঞাবহ হিসেবে দেখতে চান: ফরাসউদ্দিন নতজানু বলেই জনগণের স্বার্থে যে স্ট্যান্ড নেয়া দরকার সেটিতে ব্যর্থ হয়েছে সরকার মালয়েশিয়ার হুমকি : হামাস নেতাদের সাথে আনোয়ারের ছবি ফেরাল ফেসবুক হামাসের অভিযানে ১২ ইসরাইলি সেনা নিহত আটকে গেলো এলিভেটেড এক্সপ্রেসওয়ের অর্থ ছাড় গাজানীতির প্রতিবাদে বাইডেন প্রশাসনের ইহুদি কর্মকর্তার লিলির পদত্যাগ

আওয়ামী লীগ নার্ভাসনেসে ভুগছে: প্রিন্স

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শুক্রবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৩

দমন-নিপীড়ন চালিয়ে উস্কানি দিয়ে সংঘাত সৃষ্টি করে জনগণের আন্দোলন নস্যাৎ করা যাবে না বলে মন্তব্য করে বিএনপির ভারপ্রাপ্ত দফতর সম্পাদক এমরান সালেহ প্রিন্স বলেছেন, সরকার ও আওয়ামী লীগ এতটাই জনবিচ্ছিন্ন, দুর্বল এবং ভীত যে তৃণমূলে আন্দোলনের কর্মসূচির দেয়া মাত্রই তাদের হৃদকম্পন বেড়ে গেছে, তারা নার্ভাসনেসে ভুগছে। জনসম্পৃক্ত এই আন্দোলন সকল বাধা বিঘœ উপেক্ষা করে যৌক্তিক পরিণতির দিকে এগিয়ে যাবে। গতকাল বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) বিকেলে নয়াপল্টন দলীয় কার্যালয়ে এক প্রেস ব্রিফিং তিনি এ কথা বলেন। প্রিন্স বলেন, নেতাকর্মীদের হয়রানি করে গণতন্ত্র, মানবাধিকার, ভোটাধিকার ও আইনের শাসন পুনঃপ্রতিষ্ঠা এবং সরকারের সৃষ্ট জনদুর্ভোগ, দুর্নীতি ও লুটপাটের বিরুদ্ধে চলমান আন্দোলন বিভ্রান্ত বা নস্যাৎ করতে পারবে না।
তিনি অভিযোগ করে বলেন, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ১০৭ জন নেতাকর্মী গ্রেফতার করেছে পুলিশ। তিনি আরো বলেন, আমরা দ্ব্যর্থহীন ভাষায় বলতে চাই, দমন-নিপীড়ন চালিয়ে উস্কানি দিয়ে সংঘাত সৃষ্টি করে জনগণের আন্দোলন নস্যাৎ করা যাবে না। সরকার ও আওয়ামী লীগ এতটাই জনবিচ্ছিন্ন, দুর্বল এবং ভীত যে তৃণমূলে আন্দোলনের কর্মসূচির দেয়া মাত্রই তাদের হৃদকম্পন বেড়ে গেছে, তারা নার্ভাসনেসে ভুগছে। জনসম্পৃক্ত এই আন্দোলন সকল বাধা বিঘœ উপেক্ষা করে যৌক্তিক পরিণতির দিকে এগিয়ে যাবে। এ সময় বিএনপি এই নেতা বলেন, আমরা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের কেন্দ্রীয়, মহানগর, জেলা, উপজেলা, পৌর, ইউনিয়ন, ওয়ার্ড, গ্রাম ও পাড়া মহল্লা কমিটির সকলস্তরের নেতাকর্মী, সমর্থক, শুভানুধ্যায়ী, ছাত্র, শ্রমিক, কৃষক, যুবক, মহিলা, চাকরিজীবী, পেশাজীবীসহ সর্বস্তরের জনসাধারণের প্রতি আগামী ১১ ফেব্রুয়ারি ইউনিয়ন পদযাত্রায় যোগ দিয়ে চলমান আন্দোলন আরো বেগবান করার আহ্বান জানাচ্ছি। আমরা আওয়ামী লীগের প্রতিও দেশ, গণতন্ত্র ও জনগণের বৃহত্তর স্বার্থে বিএনিপর কর্মসূচির দিনে উস্কানিমূলক পাল্টা কর্মসূচি প্রত্যাহার করারো আহ্বান জানিয়ে প্রিন্স বলেন, আমরা আইন শৃঙ্খলা বাহিনীর প্রতিও জনগণের নিয়মতান্ত্রিক আন্দোলনে অন্যায়ভাবে বাধাগ্রস্ত না করা এবং ১১ ফেব্রুয়ারি পদযাত্রাসহ সকল কর্মসূচিতে সার্বিক নিরাপত্তা ও সহযোগিতা কামনা করেছি। তিনি বলেন, চলমান আন্দোলনের অংশ হিসেবে আজ ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে পদযাত্রার কর্মসূচি পূর্ব নির্ধারিত ছিল। কিন্তু তুরস্ক ও সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে ১৫ হাজারেরও অধিক নর-নারী ও শিশুর মর্মান্তিক মৃত্যু এবং লাখ লাখ মানুষের হতাহতের ঘটনায় শোক, সহানুভূতি ও সহমর্মিতা প্রকাশ করে আজকের পদযাত্রা কর্মসূচি আপাতত স্থগিত করা হয়েছে। তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পে নিহত হওয়ার ঘটনায় শোক প্রকাশ করে আজ বিএনপির দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা অর্ধনমিত করা হয়।
এছাড়া ১১ ফেব্রুয়ারি ইউনিয়ন পদযাত্রা এবং ১২ ফেব্রুয়ারি ঢাকা মহানগর উত্তরের পদযাত্রা অপরিবর্তিত থাকবে বলে জানান প্রিন্স।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com