শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৩৮ অপরাহ্ন

মাইলস্টোন কলেজ : সবুজ পরিবেশে মানসম্মত শিক্ষা

খবরপত্র প্রতিবেদক :
  • আপডেট সময় সোমবার, ১৫ জুন, ২০২০

রাজধানীর উত্তরা মডেল টাউনে অবস্থিত এবং দেশের সেরা কলেজগুলোর মধ্যে অন্যতম মাইলস্টোন কলেজ। ২০০৮ সালে ঢাকা শিক্ষাবোর্ডের সেরা শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি অর্জন করেছে মাইলস্টোন কলেজ। মেধাতালিকা পদ্ধতি থাকাকালীন ১৩ বার দেশসেরা ও বোর্ডের মেধাতালিকায় স্থান, সর্বোচ্চ সংখ্যক ছাত্র-ছাত্রী নিয়ে শতভাগ পাসসহ মাইলস্টোন কলেজের রয়েছে ধারাবাহিক সাফল্যের এক অনন্য রেকর্ড। রাজউক উত্তরা মডেল কলেজের প্রাক্তন প্রতিষ্ঠাতা অধ্যক্ষ কর্নেল নুরন্ নবী (অব.) মাইলস্টোন কলেজ প্রতিষ্ঠা করেন।

সাম্প্রতিক ফলাফল : মাইলস্টোন কলেজের বাংলা ও ইংরেজি মাধ্যমের সাম্প্রতিক ফলাফল বিশ্লেষণে দেখা যায় ২০১৯ সালে মাইলস্টোন থেকে বাংলা ও ইংরেজি মাধ্যমে ২২১১ জন ছাত্র-ছাত্রী এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। পাসের হার ছিলো ১০০%। শতভাগ পাসকৃতদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৮৫৩ জন। বিজ্ঞান বিভাগ থেকে ১৭৫১ জন পরীক্ষায় অংশগ্রহণ করে, পাসের হার শতভাগ। বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছে ৮০৭ জন। মেধাতালিকা পদ্ধতি থাকাকালীন এইচএসসিতে ২০০৯ সালে ১০ম স্থান এবং ২০১৪ সালে ৭ম স্থান অর্জন করে। ২০২০ সালে মাইলস্টোন কলেজ থেকে বাংলা ও ইংরেজি মাধ্যমে ১৩৮১ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে, পাসের হার ১০০%। পাসকৃতদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৯৩৫ জন শিক্ষার্থী। মেধাতালিকা থাকাকালীন সময় এসএসসিতে ২০০৯ সালে ৫ম স্থান, ২০১৩ সালে ১০ম স্থান এবং ২০১৪ সালে ৪র্থস্থান অর্জন করে। এইচএসসি ও এসএসসি’র ন্যায় জেএসসি এবং পিইসিতেও সেরা নৈপুর্ণ বজায় রেখেছে মাইলস্টোন স্কুল অ্যান্ড কলেজ। ২০১৯ সালে মাইলস্টোন থেকে পিইসি এবং জেএসসিতে বাংলা ও ইংরেজি মাধ্যমে ২১৪৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। পাসের হার ১০০% এবং জিপিএ-৫ অর্জন করে ১৬১৩ জন।

একাডেমিক ও অবকাঠামোগত : পরিপূর্ণ একাডেমিক পর্ষদ নিয়ে চলছে মাইলস্টোন কলেজ। এখানে আছে ৪১৫ জন অভিজ্ঞ ও সুদক্ষ শিক্ষক কর্মকর্তা। যাদের মধ্যে রয়েছে ক্যাডেট কলেজ ও সরকারি কলেজের প্রাক্তন ৬ জন অধ্যক্ষ ও উপাধ্যক্ষ। আমাদের গর্বিত সেনাবাহিনী থেকে অসরপ্রাপ্ত ১১ জন কর্নেল, লে. কর্নেল এবং মেজর পদবীর কর্মকর্তা। ৯৮ জন সহযোগি ও সহকারি অধ্যাক এবং ৩০০ জন প্রভাষক ও সিনিয়র শিক্ষক। উত্তরা মডেল টাউন ক্যাম্পাস ছাড়াও উত্তরা তৃতীয় প্রকল্পে মেট্রোরেল স্টেশন সংলগ্ন দিয়াবাড়ীতে ২০ বিঘার সুবিশাল এলাকা জুড়ে রয়েছে মাইলস্টোন কলেজের নিজস্ব ক্যাম্পাস। বিশাল খেলার মাঠ, চারদিকে খোলামেলা সবুজ শ্যামল মনোময় পরিবেশের ক্যাম্পাসটি ইতোমধ্যেই উত্তরা এবং সারাদেশের শিক্ষার্থীদের প্রাণের ক্যাম্পাসে পরিণত হয়েছে।

বিস্তারিত জানতে : মাইলস্টোন কলেজের ইআইআইএন হলো ১০৮৫৭২। প্রধান ক্যাম্পাস: ৪৪ গরীব-এ নেওয়াজ এভিনিউ, সেক্টর-১১, উত্তরা মডেল টাউন, ঢাকা-১২৩০। দেশের সেরা শিক্ষা প্রতিষ্ঠানের একটি মাইলস্টোন কলেজ সম্পর্কে আপনি বিস্তারিত জানতে সরাসরি ক্যাম্পাস পরিদর্শন ছাড়াও সার্চ করতে পারেন : http://www.milestonecollege.com/

http://milestonecollege.edu.bd/

এমআইপি/প্রিন্স/খবরপত্র




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com