মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০২:৩৪ পূর্বাহ্ন

পাকিস্তানের বিরুদ্ধে সর্বনিম্ন রানের লজ্জার রেকর্ড কোহলির

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ৩ সেপ্টেম্বর, ২০২৩

সাম্প্রতিক সময়ের ভারত বনাম পাকিস্তান মানেই ভারতের পারফর্মার হিসেবে যাদের নাম উঠে তাদের অন্যতম বিরাট কোহলি। ওয়ানডে হোক কিংবা টি-২০ সব ফর্ম্যাটেই ভারতীয় দলের হয়ে পাকিস্তানের বিরুদ্ধে বিরাটের পারফরম্যান্স দুরন্ত। ২০২২ টি-২০ বিশ্বকাপে মেলবোর্নে খেলা বিরাট কোহলির অর্ধশতরানের ইনিংস তো ইতিহাসের পাতায় জায়গা করে নিয়েছে। হারিস রউফকে পরপর দু’টি ছয় মেরে যেভাবে খাদের কিনারা থেকে দলকে টেনে তুলেছিলেন বিরাট, তা এককথায় অনবদ্য। ফলে শনিবার চলতি এশিয়া কাপেও ভারত বনাম পাকিস্তান ম্যাচ যখন পাল্লেকেলেতে অনুষ্ঠিত হলো, তখন সকলের নজর ছিল বিরাটের ব্যাটের দিকে। তবে এই ম্যাচে বিরাট কিন্তু সকলের আশা পূরণ করতে পারেননি। মাত্র ৪ রানে আউট হয়ে যান। আর তাতেই ২০১২ সালের পরে যেকোনো ফর্ম্যাট মিলিয়ে পাকিস্তানের বিরুদ্ধে এক ম্যাচে নিজের সর্বনি¤œ স্কোর করার লজ্জার কৃতিত্ব অর্জন করলেন বিরাট কোহলি।
শনিবার বৃষ্টির পর খেলা শুরু হতেই শাহিন শাহ আফ্রিদির বলে বোল্ড হয়ে ১১ রান করে প্যাভিলিয়নে ফিরে যান ভারত অধিনায়ক রোহিত শর্মা। এর পর ক্রিজে আসেন বিরাট কোহলি। একটি দৃষ্টি নন্দন শটে চারও হাঁকান তিনি। তবে ওখানেই শেষ হয়ে যায় এই ম্যাচে বিরাটের যোগদান। এর পর অফ স্ট্যাম্পের বাইরের একটি বল খেলবেন, কী ছাড়বেন এই দোটানায় ব্যাটের কানায় বল লাগিয়ে শাহিন শাহ আফ্রিদির বলে বোল্ড হয়ে যান বিরাট। যেভাবে তার ‘সিগনেচার’ কভার ড্রাইভ মেরে ইনিংসের সূচনা করেছিলেন বিরাট। মনে করা হয়েছিল, পাকিস্তানের বিরুদ্ধে তার ব্যক্তিগত ফর্ম বজায় থাকবে। কিন্তু বাস্তবে তা সম্ভব হয়নি।

ফলে ২০১২ সালের ডিসেম্বর মাসের পর থেকে এই প্রথম কোনো আন্তর্জাতিক ম্যাচে (যেকোনো ফর্ম্যাটে) পাকিস্তানের বিরুদ্ধে সব থেকে কম ব্যক্তিগত রানে আউট হয়ে গেলেন বিরাট। ২০১২ সালে চেন্নাইতে ওই ম্যাচে পাঁচ বলে শূন্য রানে আউট হয়েছিলেন বিরাট। পাকিস্তানের বিরুদ্ধে এখন পর্যন্ত ১৪টি ওয়ানডে ম্যাচ খেলেছেন বিরাট। ৪৫ গড়ে করেছেন ৫৪০ রান। করেছেন দু’টি শতরান এবং দু’টি অর্ধশতরান। সর্বোচ্চ স্কোর ১৮৩। অন্যদিকে ১০টি টি-২০ ম্যাচ খেলে করেছেন ৪৮৮ রান। গড় ৮১.৩৩। স্ট্রাইক রেট ১২৩। করেছেন পাঁচটি অর্ধশতরানও। সর্বোচ্চ স্কোর ৮২*। সূত্র : হিন্দুস্তান টাইমস




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com