বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০৩:২২ পূর্বাহ্ন
শিরোনাম ::
উলিপুরে জাতীয় ফুল শাপলার আদলে ধানক্ষেত বাংলাদেশের মানুষ শান্তিপ্রিয় ও সাহসী, সকলকে ধৈর্যের সাথে দেশের কল্যাণে কাজ করতে হবে-জেলা প্রশাসক পটুয়াখালী কমলগঞ্জে সীমানা পিলার উপরে ফেলে ভূমি জবরদখল করার অভিযোগে সংবাদ সম্মেলন কোম্পানীগঞ্জ উপজেলা হলো জামায়াতের সাত শহীদের জন্মভূমি-অধ্যক্ষ বেলায়েত হোসেন মা ইলিশ সংরক্ষণ অভিযান উপলক্ষে সচেতনতা সভা পাবনায় র‌্যাবের অভিযানে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে হামলা মামলার ২ আসামী গ্রেফতার নোয়াপাড়া উচ্চ বিদ্যালয়ে বিশ্ব শিক্ষক দিবসে এম এ ফয়েজের বিদায় সংবর্ধনা বাগেরহাট প্রেস ক্লাবকে সংস্কারের মাধ্যমে বৈষম্য দূর করতে হবে-বিশেষ সাধারণ সভায় বক্তারা নেত্রকোনায় বন্যায় জনজীবন বিপর্যস্ত পটুয়াখালীতে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে গোল টেবিল বৈঠক

প্রশাসন এখনো ফ্যাসিবাদের দোসরে ভরপুর : রিজভী

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট সময় মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনা অনুযায়ী বাংলাদেশের উত্তর পূর্বাঞ্চলের বন্যাদুর্গত এলাকায় সার্বিক সহায়তা কার্যক্রম শুরু করেছে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (এ্যাব)। সহায়তা কার্যক্রমের এই মহাযজ্ঞ উদ্বোধন করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। গতকাল সোমবার সকালে রাজধানীর ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্সের সামনে এই অনুষ্ঠান হয়।
রিজভী বলেন, গত ১৬ বছর ধরে স্বৈরাচার শেখ হাসিনার সরকার আমাদের ওপর নানা জুলুম অত্যাচার করেছে। যারা চাকুরিরত এবং স্বৈরাচার বিরোধী আন্দোলন করেছেন তাদেরকে পদোন্নতি দেয়া হয়নি। ভালো পদায়ন করা হয়নি। নানা জুলুম সহ্য করতে হয়েছে। তারপরও সবাই মিলে জাতীয়তাবাদের পতাকা উড্ডীন রেখেছে।
রিজভী বলেন, মুক্ত পরিবেশে শ্বাস নিতে পারছি। কিন্তু প্রশাসনের বিভিন্ন প্রতিষ্ঠানে স্বৈরাচারের দোসর এবং ইঁদুররা রয়ে গেছে সর্বত্র। যারা হাতি হওয়ার জন্য মাঝে মাঝে উঁকি দিচ্ছে। আমরা নানাভাবে প্রতিবিপ্লবের আশঙ্কায় আছি। তারা সব জায়গায় ঘাপটি মেরে আছে।
তিনি বলেন, আনসার বাহিনীর কোনো দাবি দাওয়া থাকলে আলোচনা করতে পারেন। তাদের দাবি মেনে নেয়ার পরও কাউকে অবরুদ্ধ করে রাখার সাহস পেলো কোথায়? আসলে বর্তমান যে অন্তর্র্বতীকালীন সরকার রয়েছে, তাকে অস্থির করার জন্য এসব পরিকল্পিতভাবে করা হচ্ছে। আজকে যে সমস্ত সচিবরা রয়েছেন তারা কারা? তারা তো শেখ হাসিনার আমলে নিয়োগ করা। যারা এসপি রয়েছেন তারা তো কম অত্যাচার করেননি। ফ্যাসিবাদ ঠেকাতে প্রশাসনের মাঠ পর্যায়ে পুনর্বিন্যাস করতে হবে। কারণ দোসররা এখনো সুযোগের অপেক্ষায় আছে শেখ হাসিনাকে ফিরিয়ে এনে প্রতিবিপ্লব করার জন্য।
রিজভী আরো বলেন, অন্তর্র্বর্তীকালীন সরকারের উচিত হবে, যারা স্বৈরাচার শেখ হাসিনাকে রক্ষা করার জন্য কাজ করেছে তাদের সরিয়ে দক্ষদের পদায়ন করা। পরিকল্পিতভাবে এসব বিলম্ব করা হচ্ছে। তা না হলে গতকালও আনসাররা কোমলমতি শিক্ষার্থীদের ওপর বুট দিয়ে লাথি দিয়ে শরীর থেতলে দিয়েছে, তা ভালো কিছু নয়। দ্রুত অস্ত্র উদ্ধারের আহ্বান জানান তিনি। এছাড়া বন্যার্তদের জন্য ত্রাণ বিতরণ কার্যক্রম শুরুর জন্য অ্যাবকে ধন্যবাদ জানান রিজভী।

এসময় আরো উপস্থিত ছিলেন বিএনপির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং এ্যাব সভাপতি ইঞ্জিনিয়ার রিয়াজুল ইসলাম রিজু, বিএনপির সহ বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং এ্যাব সিনিয়র সহ সভাপতি ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন বকুল, এ্যাবের ১ নং যুগ্ম মহাসচিব কে এম আসাদুজ্জামান চুন্নু, সহ সভাপতি ইঞ্জিনিয়ার তানভীরুল আহসান, ইঞ্জিনিয়ার বি জে বড়ুয়া, ঢাকা বিভাগীয় সাধারণ সম্পাদক মাহবুব আলম, ইঞ্জিনিয়ার আহসান রাসেল, ইঞ্জিনিয়ার শাহীন হাওলাদার, ইঞ্জিনিয়ার দপ্তর সম্পাদক সাব্বির ওসমানী, ইঞ্জিনিয়ার মনিরুজ্জামান সোহাগসহ নেতৃবৃন্দ।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com