রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম ::
আমার কথা বলে চাঁদা-সুবিধা আদায়ের চেষ্টা করলে পুলিশে দিন : আসিফ নজরুল তিস্তার পানি দ্রুত বাড়ছে আজ আদালতে আত্মসমর্পণ করবেন মাহমুদুর রহমান ঢাকার খাল দিয়ে ব্লু নেটওয়ার্ক তৈরির পরিকল্পনা করছে সরকার : পানিসম্পদ উপদেষ্টা শিক্ষাব্যবস্থায় হিন্দুত্ববাদ ও নাস্তিক্যবাদ বরদাস্ত করা হবে না : মামুনুল হক নৌকা থাকায় নৌপরিবহন মন্ত্রণালয়ের নাম পরিবর্তন হতে পারে : উপদেষ্টা আদর্শিক ভিন্নতা থাকলেও সবাই একসঙ্গে জাতি গঠনে কাজ করবে: মঞ্জুরুল ইসলাম জাতিসংঘে ভাষণে যুক্তরাষ্ট্রের কড়া সমালোচনা মাহমুদ আব্বাসের মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে ভাষাসৈনিক অধ্যাপক আব্দুল গফুরের দাফন ছাত্র-জনতার অদম্য সংকল্প ও প্রত্যয় স্বৈরাচার থেকে আমাদের মুক্তি দিয়েছে

সঙ্গীর মন রক্ষায় যে মিথ্যা বললে ক্ষতি নেই

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪

দাম্পত্য জীবনে কিংবা প্রেমের সম্পর্কে থাকাকালীন নানা সময় ভুল বোঝাবুঝি ঘটে সবার মধ্যেই হয়। এতে নাকি সম্পর্ক আরও মজবুত হয়, এমনই মত সম্পর্কবিদদের। তবে ছোটখাটো বিষয় নিয়ে অশান্তি করা মোটেও ঠিক নয়, এতে সম্পর্কে তিক্ততা বাড়ে। যা বিচ্ছেদের কারণও হতে পারে।
তাই ছোটখাটো কিছু বিষয় নিয়ে স্বামী-স্ত্রী কিংবা প্রেমিক-প্রেমিকা উভয়েরই সতর্ক থাকা উচিত। তবে সম্পর্কে থাকাকালীন অনেকে সত্যি বলতে গিয়েও আবার বিপদে পড়ে যান। সেক্ষেত্রে কিছু মিথ্যা আছে যা বললে সঙ্গী আপনার প্রতি রাগ করবেন না বরং আরও ভালোবাসবেন। আসলে কখনো কখনো একটি মিথ্যা সঙ্গীর আবেগকে আঘাত করা থেকে বাঁচায়। যেমন-
খাবারের প্রশংসা করুন: সঙ্গী যদি ভালবেসে নতুন কিছু রান্না করেন, তাহলে ওই রান্না ভালো না হলেও তার প্রশংসা করুন। তার প্রচেষ্টার সাধুবাদ জানান। খাবারে কিছু ঘাটতি থাকতেই পারে। তবে আপনি যদি সেই অভাবকে উপেক্ষা করেন ও খাবারের প্রশংসা করেন তাহলে আপনার সঙ্গী তা পছন্দ করবেন। অন্যদিকে যদি রেগে যান তাহলে অশান্তি বাঁধবে।
উপহারের প্রশংসা করুন: আপনার সঙ্গী যদি আপনাকে একটি উপহার দিয়ে থাকে, তাহলে তার প্রশংসা করুন। আপনার হয়তো সেই উপহারটি মোটেও পছন্দ হয়নি, তবুও সামনের ব্যক্তির অনুভূতির প্রশংসা করুন। তার প্রশংসা করুন ও ধন্যবাদ জানান।
সাজগোজের প্রশংসা করুন: সঙ্গী যদি একটু সাজগোজ করে আপনার সামনে দাঁড়ায় তাহলে তার প্রশংসা করুন। তার নতুন স্টাইল ও সাজ নিয়ে কখনো মজা করবেন না। বরং তার প্রশংসা করুন ও তাকে সুন্দর দেখাচ্ছে সেটি বলুন।
তোমাকে মিস করি: সঙ্গীকে হয়তো আপনি সব সময় মিস করেন না, তবে এ কথাটি কখনো তার সামনে ভুলেও বলবেন না। এর পরিবর্তে তাকে বলুন ‘আমি তোমাকে সব সময় মিস করি’। তাহলে সঙ্গী আপনার ভালবাসা অনুভব করবেন। এতে করে অনেক সময় বড় বড় সমস্যাও মিটে যেতে পারে।
সঙ্গীর মনোবল বাড়ান: সঙ্গীকে শুধু বলুন, ‘তুমি সবকিছু দারুণভাবে সামলাচ্ছো’। এই লাইন সঙ্গীর মনোবল বাড়াতে পারে। একজন মানুষ অফিস-সংসার সামলে হয়তো বাড়তি অনেক কাজই সেরে উঠতে পারেন না। ওই পরিস্থিতিতে আপনি যদি একটু প্রশংসা করেন, তাহলে সামনের মানুষটির ভালো লাগবে ও নতুন করে কাজের মনোবল বাড়বে। সূত্র: আজতাক.ইন




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com