রবিবার, ২৭ অক্টোবর ২০২৪, ০২:১৫ পূর্বাহ্ন

শ্রীলঙ্কার কাছে হেরে এশিয়া কাপ শেষ বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০২৪

ইমার্জিং এশিয়া কাপ থেকে বিদায় ঘণ্টা বেজে গেল বাংলাদেশের। গতবারের ফাইনালিস্টরা এবার গ্রুপ পর্ব থেকেই ধরল দেশের বিমান। আফগানিস্তানের পর আজ শ্রীলঙ্কার কাছে হেরে আসর শেষ আকবর আলিদের। হংকংয়ের বিপক্ষে একমাত্র জয়টা হয়ে থাকল সান্ত¡না। শ্রীলঙ্কার বিপক্ষে আজকের ম্যাচটা ছিল বাঁচা-মরার লড়াই। জিতলে শেষ চার, হারলেই বিদায়। এমন সমীকরণের ম্যাচে ১৯ রানে হেরে গেছে বাংলাদেশ। লঙ্কানদের ৭ উইকেটে করা ১৬১ রানের বিপরীতে ৭ উইকেটে ১৪২ রান করে টাইগাররা। শুরুটা অবশ্য ছিল আশা জাগানিয়া। আল আমিরাত স্টেডিয়ামে উদ্বোধনী জুটিতে দাপুটে জয়ের আভাস দিয়েছিলেন পারভেজ ইমন ও সাইফ হাসান। তাদের জুটিতে ৩.৪ ওভারে ৪১ রান আসে স্কোরবোর্ডে। ইমন ১০ বলে করে ঝড়ো ২৪ রান।
ইমন আউট হলেও সাইফ হাসান ধরে রেখেছিলেন রানের গতি। পাওয়ার প্লের শেষ বলে চোট পেয়ে মাঠ ছাড়তে হয় তাকে। ২০ বলে ২৯ রানে রিটায়ার্ড হার্ট হন তিনি। দলীয় রান তখন ৫৯। এরপরই মূলত কমে আসে রানের গতি। তিনে নামা নাইম শেখ চাপ বাড়ান দলের ওপর। ১৫ বল খেলে মাত্র ৮ রান করে আউট হন এই বাঁ হাতি। এরপর দ্রুত আরো কয়েকটি উইকেট হারায় বাংলাদেশ। আকবর আলি ৯, শামিম পাটোয়ারি ৪, মাহফুজুর রাব্বি ১৩ বলে ৭ ও তাওহীদ হৃদয় আউট হন ১৩ বলে ১২ করে। শেষ দিকে এসে একাই লড়াই করেন আবু হায়দার রনি। এই পেসার রীতিমতো ব্যাটার বনে যান। তবে তার ২৫ বলে ৩৮* রানের ইনিংস জয়ের জন্য যথেষ্ট হয়নি। ১৯ রানে হেরে যায় বাংলাদেশ। শ্রীলঙ্কার হয়ে দুশান হেমন্থ নেন ৩ উইকেট। এর আগে বল হাতে স্পিনাররা ভালো করলেও পেসাররা সুবিধা করতে পারেননি। সেই সুযোগে রান বাড়িয়ে নিয়েছে শ্রীলঙ্কা। দলকে পথ দেখান দুই ওপেনার। যশোদা লঙ্কা ২১ বলে ২৪, লাহিরু উদারা করেন ২১ বলে ৩৫ রান।
১১.৩ ওভারে ৮১ রানে ৩ উইকেট হারায় শ্রীলঙ্কা। তবে এরপর দারুণ একটা জুটি গড়েন শান ও পবন রতœায়েকে। দুজনে পরের ৪১ বলে যোগ করেন ৬৪ রান। রতœায়েকে ২৫ বলে ৩০ ও রতœায়েকে করেন ২৬ বলে ৪২ রান।

সুবাদে ১৬০ রান পর্যন্ত পৌঁছায় শ্রীলঙ্কা। রিপন ম-ল ও রেজাউর রাজা নেন জোড়া উইকেট। একটা করে উইকেট নেন সাইফ ও মাহফুজুর রাব্বি




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com