শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম ::
জব্দ ব্যাংক অ্যাকাউন্ট খুলতে সাবেক ভূমিমন্ত্রীর রিট আরেক হত্যা মামলায় সাবেক বিচারপতি মানিককে গ্রেফতার দেখানো হয়েছে মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান উৎপাদনে ফিরলো কর্ণফুলী পেপার মিল ২০৫০ সালের মধ্যে ৪ কোটি মানুষের মৃত্যু হবে অ্যান্টিবায়োটিক প্রতিরোধী সংক্রমণে দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, দলবল নিয়ে ঘুরছেন পার্কে পিআইবির নতুন ডিজি ফারুক ওয়াসিফ, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি এম আবদুল্লাহ ষড়যন্ত্রের ফাঁদে পোশাক শিল্প আইন আপনার হাতে তুলে নেয়ার কারো কোনো অধিকার নেই :স্বরাষ্ট্র উপদেষ্টা সেনাবাহিনীকে ক্ষমতা দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে বললেন মির্জা ফখরুল

গাজীপুরে টিউলিপ ফুলের বাগান পরিদর্শনে শিক্ষামন্ত্রী

বাসস :
  • আপডেট সময় বুধবার, ৩ ফেব্রুয়ারী, ২০২১

শ্রীপুর পৌরসভার কেওয়া পূর্ব খন্ড এলাকায় ‘মৌমিতা ফ্লাওয়ার্স’ নামের ফুল ও সবজির বাগান পরিদর্শন করেছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। গত মঙ্গলবার সকালে তিনি দেলোয়ার হোসেন দম্পত্তির এই ফুল ও সবজির বাগান পরিদর্শন করেন।
দীপু মনি বাগানের টউলিপ ও বিদেশি গোলাপ ফুল, ক্যাপসিকাম, স্ট্রবেরি বাগান পরিদর্শনকালে সাংবাদিকদের বলেন, আমরা চাই শিক্ষার্থীরা উদ্যোক্তা হবেন, শুধু চাকুরি খুঁজবে না। আমরা তাদের বিভিন্ন ধরনের প্রশিক্ষণ দিব এবং উদ্যোক্তা হতে শেখাব। তারা নিজেরা অন্য আরও দশজনকে চাকরি দিবে।
মন্ত্রী বলেন, ফুল চাষ করে অনেকে উদ্যোক্তা হচ্ছেন। ইতোমধ্যে এ বাগানের মালিক ৩০০ উদ্যোক্তা তৈরি করে দিয়েছেন। অনেককে প্রশিক্ষণও দিয়েছেন। আমাদের দেশে এমনিতেই মাটি এত উর্বর যে তাতে ফুল চাষ করে সেই ফুল বিদেশেও রফতানি করে অর্থ উপার্জন করা সম্ভব। সরকারি আরও সহযোগিতা পেলে নিশ্চয়ই তারা এটাকে বিশাল আকারের একটা উদ্যোগে নিয়ে যেতে পারবেন’।
শ্রীপুরে প্রায় সাত একর জমিতে কালার ক্যাপসিকাম, গ্রীন ক্যাপসিকাম, টিউলিপ ফুল, ওরিয়েন্টাল লিলি, ডাচ গোলাপ, দেশি গোলাপ, স্ট্রবেরি, জি-৯ কলাসহ বিভিন্ন ফুল-ফলের চাষ ও চারা তৈরি করেন দেলোয়ার হোসেন। ২০০২ সাল থেকে নিজের কিছু জমিতে এসব চাষাবাদ শুরু করেন। পরে তা নিজের পাঁচ বিঘা ও লিজে নেয়া ১৫ বিঘা জমিতে তা সম্প্রসারণ করেন।
এ সময় উপস্থিত ছিলেন, শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল আলম প্রধান. শ্রীপুর পৌরসভার মেয়র আনিছুর রহমান, গাজীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট রিনা পারভীন, , শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমা মোস্তারী প্রমুখ।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com