শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম ::
জব্দ ব্যাংক অ্যাকাউন্ট খুলতে সাবেক ভূমিমন্ত্রীর রিট আরেক হত্যা মামলায় সাবেক বিচারপতি মানিককে গ্রেফতার দেখানো হয়েছে মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান উৎপাদনে ফিরলো কর্ণফুলী পেপার মিল ২০৫০ সালের মধ্যে ৪ কোটি মানুষের মৃত্যু হবে অ্যান্টিবায়োটিক প্রতিরোধী সংক্রমণে দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, দলবল নিয়ে ঘুরছেন পার্কে পিআইবির নতুন ডিজি ফারুক ওয়াসিফ, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি এম আবদুল্লাহ ষড়যন্ত্রের ফাঁদে পোশাক শিল্প আইন আপনার হাতে তুলে নেয়ার কারো কোনো অধিকার নেই :স্বরাষ্ট্র উপদেষ্টা সেনাবাহিনীকে ক্ষমতা দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে বললেন মির্জা ফখরুল

মেয়ের জন্মদিনে বাবার ভিন্নরকম উপহার

বরিশাল প্রতিনিধি:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৬ এপ্রিল, ২০২০

একমাত্র মেয়ের জন্মদিনে বৃহস্পতিবার সকালে নগরীতে ভিন্নরকম উদ্যোগ গ্রহন করে দৃষ্টান্ত স্থাপন করেছেন বরিশাল বিভাগের উপ-ভূমি সংস্কার কমিশনার (ডিএলআরসি), সরকারের উপসচিব, বিসিএস ২২তম ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা তরফদার মোঃ আক্তার জামীল।
করোনার প্রভাবে বির্পযস্থ নগরীর কর্মহীন মধ্যবিত্ত এবং হতদরিদ্র মানুষের পাশে ব্যক্তি উদ্যোগে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন এই সরকারি কর্মকর্তা। তিনি বলেন, বৃহস্পতিবার (১৬ এপ্রিল) আমার একমাত্র কন্যা সৌন্দর্য’র পঞ্চম জন্মদিন ছিলো। সরকারি নির্দেশনায় আমি সার্বক্ষণিক নিজ কর্মস্থল বরিশালে থাকি। সৌন্দর্য ও তার মা রয়েছেন নরসিংদীতে তার নানুর বাসায়।
তিনি বলেন, বন্ধু-বান্ধব নিয়ে ঘটা করে জন্মদিন পালন করা বা পার্টি দেয়া প্রথায় আমি বিশ্বাসী নই। তাই প্রতি বছর একমাত্র কন্যার জন্মদিনে কিছু এতিম শিশুদের বাসায় দাওয়াত করে নিয়ে আসতাম। মাসিক বেতনের টাকায় সাংসারিক খরচের পরে একশ’ এতিম শিশুকে খাওয়ানো সম্ভব হয়না। ফলে সাধ্যের মধ্যে ২০জন শিশুকে দাওয়াত করে খাওয়াতাম। আমার স্ত্রী রান্না-বান্না করতো এরপর আমি নিজ হাতে এতিম শিশুদের খাবার পরিবেশন করতাম। কন্যা সৌন্দর্যও ওইসব শিশুদের সাথে যতটুকু পারতো খাওয়ায় শরিক হতো।
তিনি আরও বলেন, এ ধরণের জন্মদিন পালনের উদ্দেশ্য হলো-আমার কন্যা যাতে বড় হয়ে বন্ধুদের সাথে হৈ-হুল্লোর করে এ দিনটি পালন না করে। সে যেন অসহায়, বঞ্চিতদের পাশে দাঁড়ায়। তার মধ্যে যাতে এবোধ ছোট বেলা থেকেই তৈরি হয়। তিনি বলেন, এবছরতো করোনার কারণে এতিম শিশুদের আর বাসায় দাওয়াত করা গেলনা। তাই একমাত্র মেয়ের জন্মদিনে ৩০জন কর্মহীন পরিবারের মাঝে বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

ই-খ/খবরপত্র




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com