শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৪ পূর্বাহ্ন
শিরোনাম ::
জব্দ ব্যাংক অ্যাকাউন্ট খুলতে সাবেক ভূমিমন্ত্রীর রিট আরেক হত্যা মামলায় সাবেক বিচারপতি মানিককে গ্রেফতার দেখানো হয়েছে মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান উৎপাদনে ফিরলো কর্ণফুলী পেপার মিল ২০৫০ সালের মধ্যে ৪ কোটি মানুষের মৃত্যু হবে অ্যান্টিবায়োটিক প্রতিরোধী সংক্রমণে দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, দলবল নিয়ে ঘুরছেন পার্কে পিআইবির নতুন ডিজি ফারুক ওয়াসিফ, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি এম আবদুল্লাহ ষড়যন্ত্রের ফাঁদে পোশাক শিল্প আইন আপনার হাতে তুলে নেয়ার কারো কোনো অধিকার নেই :স্বরাষ্ট্র উপদেষ্টা সেনাবাহিনীকে ক্ষমতা দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে বললেন মির্জা ফখরুল

২৬শে মার্চের মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বুধবার, ৩ মার্চ, ২০২১

প্রধানমন্ত্রী কার্যালয় অভিমুখে পদযাত্রা, পুলিশের বাধা

রাষ্ট্রীয় হেফাজতে লেখক মুশতাক আহমেদসহ সকল হত্যার বিচার ও ভিন্নমত, সমালোচনা, গণমাধ্যম দমনের ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে প্রধানমন্ত্রী কার্যালয় অভিমুখে পদযাত্রা কর্মসূচি পালন করেছে বিশিষ্ট নাগরিক ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা। গতকাল বুধবার পদযাত্রাটি জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে শুরু হয়ে পরিবাগ মোড়ে এলে পুলিশের বাধার মুখে পড়ে। এসময় পুলিশ সড়কে ব্যারিকেড দিয়ে তাদের আটকে দেয়। তখন সমাবেশ করে আগামী ২৬শে মার্চে মধ্যে সরকারকে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের আল্টিমেটাম দেন তারা। বক্তরা সরকারকে বলেছেন, ডিজিটাল নিরাপত্তা আইনে যারা বন্দি আছে তাদের মুক্তি দেন, আর মৃত্যুর জন্য ক্ষমা প্রার্থনা করেন।
ভিপি নূর বলেন, সরকার বলছে জনগণের সেবক পুলিশ কিন্ত আমরা কাজে মিল দেখছি না। তিনি বলেন, অবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে হবে। গণসংহতির জোনায়েদ সাকি বলেন, জনগণের ভয় কেটে যাচ্ছে, ভয় কেটে গেলে আপনাদের গদি থাকবে না।
সমাবেশে উপস্থিত আছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, সুশাসনের জন্য নাগরিক (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদার, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আলোকচিত্রী শহিদুল আলম, বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি (বেলা)-এর প্রধান নির্বাহী ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দা রিজওয়ানা হাসান এবং গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জুনায়েদ সাকি, সাবেক অধ্যাপক, গবেষক, সমাজবিজ্ঞানী ও সমাজকর্মী রেহনুমা আহমেদ, রাষ্ট্রচিন্তার সদস্য মো. দিদারুল ইসলাম ভূঁইয়া, লেখক অরূপ রাহী এবং ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ভিপি নুরুল হক নুর প্রমুখ।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com