বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৬ অপরাহ্ন
শিরোনাম ::
জব্দ ব্যাংক অ্যাকাউন্ট খুলতে সাবেক ভূমিমন্ত্রীর রিট আরেক হত্যা মামলায় সাবেক বিচারপতি মানিককে গ্রেফতার দেখানো হয়েছে মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান উৎপাদনে ফিরলো কর্ণফুলী পেপার মিল ২০৫০ সালের মধ্যে ৪ কোটি মানুষের মৃত্যু হবে অ্যান্টিবায়োটিক প্রতিরোধী সংক্রমণে দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, দলবল নিয়ে ঘুরছেন পার্কে পিআইবির নতুন ডিজি ফারুক ওয়াসিফ, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি এম আবদুল্লাহ ষড়যন্ত্রের ফাঁদে পোশাক শিল্প আইন আপনার হাতে তুলে নেয়ার কারো কোনো অধিকার নেই :স্বরাষ্ট্র উপদেষ্টা সেনাবাহিনীকে ক্ষমতা দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে বললেন মির্জা ফখরুল

ব্রাজিলে ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ হাজার ৯৭০ জন, মৃত্যু ৪২১

অনলাইন ডেস্ক :
  • আপডেট সময় রবিবার, ৩ মে, ২০২০

দীর্ঘমেয়াদী লকডাউন দেয়া ব্রাজিলের জনপ্রিয় স্বাস্থ্যমন্ত্রীকে বরখাস্ত করেছিলেন দেশটির প্রধানমন্ত্রী জেইর বোলসোনারো। সে ঘটনার ১৫ দিন পার হতেই করোনাভাইরাস মহামারী রূপ ধারণ করেছে দেশটিতে। আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় চীনের পর এবার ইরানকে ছাড়িয়ে গেছে দেশটি।

ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪২১ জন করোনা রোগী মারা গেছেন। নতুন করে আক্রান্ত হয়েছে ৪ হাজার ৯৭০ জন।

এদিকে রোববার বিকাল ৩টা পর্যন্ত আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারের দেয়া তথ্যানুযায়ী, ব্রাজিলে এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৯৭ হাজার ১০০জন। মারা গেছে ৬ হাজার ৭৬১ জন। সুস্থ হয়েছে ৪০ হাজার ৯৩৭ জন। প্রায় ৫০ হাজার চিকিৎসাধীন রোগীর মধ্যে ৮ হাজার ৩১৮ জনের অবস্থা আশঙ্কাজনক।

আক্রান্ত ও মৃতের সংখ্যায় চীনকে কয়েকদিন আগে ছাড়িয়েছিল ব্রাজিল। এবার ইরানের ৯৬ হাজার আক্রান্ত সংখ্যাকে পার করে দ্রুতই লাখ ছুঁতে যাছে দেশটি।

আক্রান্তের সংখ্যায় এখন তুরস্কের পরেই ব্রাজিলের অবস্থান (নবম)। লাতিন আমেরিকার দেশগুলোর মধ্যে ব্রাজিলেই করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি।

এমআর/প্রিন্স




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com