শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:০৮ পূর্বাহ্ন
শিরোনাম ::
জব্দ ব্যাংক অ্যাকাউন্ট খুলতে সাবেক ভূমিমন্ত্রীর রিট আরেক হত্যা মামলায় সাবেক বিচারপতি মানিককে গ্রেফতার দেখানো হয়েছে মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান উৎপাদনে ফিরলো কর্ণফুলী পেপার মিল ২০৫০ সালের মধ্যে ৪ কোটি মানুষের মৃত্যু হবে অ্যান্টিবায়োটিক প্রতিরোধী সংক্রমণে দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, দলবল নিয়ে ঘুরছেন পার্কে পিআইবির নতুন ডিজি ফারুক ওয়াসিফ, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি এম আবদুল্লাহ ষড়যন্ত্রের ফাঁদে পোশাক শিল্প আইন আপনার হাতে তুলে নেয়ার কারো কোনো অধিকার নেই :স্বরাষ্ট্র উপদেষ্টা সেনাবাহিনীকে ক্ষমতা দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে বললেন মির্জা ফখরুল

প্রযুক্তিগত শিক্ষার আধুনিকায়নে সমঝোতা চুক্তি

আইটি ডেস্ক:
  • আপডেট সময় শুক্রবার, ১ অক্টোবর, ২০২১

দেশের কারিগরি শিক্ষা ও প্রশিক্ষণকে আধুনিক এবং আন্তর্জাতিক মানে উন্নীত করতে সিঙ্গাপুরের আইটিই এডুকেশন সার্ভিসেসের সঙ্গে কারিগরি শিক্ষা অধিদপ্তর এবং বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের একটি সমঝোতা চুক্তি সই হয়েছে। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) এক ভার্চুয়াল অনুষ্ঠানে পাঁচ বছর মেয়াদি এ সমঝোতা চুক্তি সই হয়। এতে প্রতিষ্ঠানগুলোর মধ্যে সহযোগিতা ও পারস্পরিক অংশীদারিত্বের জন্য কতগুলো ক্ষেত্র চিহ্নিত করা হয়েছে। অনুষ্ঠানে কারিগরি শিক্ষা অধিদপ্তরের পক্ষে প্রতিষ্ঠানটির মহাপরিচালক ড. মো. হেলাল উদ্দিন, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের পক্ষে ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আব্দুল্লাহ আল মাহমুদ জামান এবং আইটিই এডুকেশন সার্ভিসেস, সিঙ্গাপুরের পক্ষে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা ব্রুস পো সমঝোতা চুক্তি সই করেন। এ সময় প্রধান অতিথি হিসেবে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান উপস্থিত ছিলেন।
কারিগরি শিক্ষা খাতের উৎকর্ষ সাধনে কার্যকর সামষ্টিক নেতৃত্ব কাঠামো সৃষ্টি, দেশের চারটি কারিগরি স্কুল ও কলেজের মানোন্নয়ন, বাংলাদেশ ন্যাশনাল টেকনিক্যাল ভোকেশনাল অ্যান্ড কোয়ালিটি ফ্রেমওয়ার্ক (এনটিভিকিউএফ) বাস্তবায়নে সহায়তা, কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা ও প্রশিক্ষণে নিয়োজিত প্রশিক্ষকদের প্রশিক্ষণ দেওয়া, টেকনিক্যাল অ্যান্ড ভোকেশনাল শিক্ষাক্রমে উন্নয়ন এবং এ খাতের সংশ্লিষ্টদের সক্ষমতা বৃদ্ধি ও নেতৃত্ব সৃষ্টির মতো বিষয়গুলো নিয়ে প্রতিষ্ঠান তিনটি পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে কাজ করবে। অনুষ্ঠানে কারিগরি শিক্ষা অধিদপ্তর ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং আইটিই এডুকেশন সার্ভিসেস, সিঙ্গাপুরের নির্বাহী কর্মকর্তা লিম বুন টং উপস্থিত ছিলেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com