শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৫ অপরাহ্ন
শিরোনাম ::
জব্দ ব্যাংক অ্যাকাউন্ট খুলতে সাবেক ভূমিমন্ত্রীর রিট আরেক হত্যা মামলায় সাবেক বিচারপতি মানিককে গ্রেফতার দেখানো হয়েছে মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান উৎপাদনে ফিরলো কর্ণফুলী পেপার মিল ২০৫০ সালের মধ্যে ৪ কোটি মানুষের মৃত্যু হবে অ্যান্টিবায়োটিক প্রতিরোধী সংক্রমণে দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, দলবল নিয়ে ঘুরছেন পার্কে পিআইবির নতুন ডিজি ফারুক ওয়াসিফ, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি এম আবদুল্লাহ ষড়যন্ত্রের ফাঁদে পোশাক শিল্প আইন আপনার হাতে তুলে নেয়ার কারো কোনো অধিকার নেই :স্বরাষ্ট্র উপদেষ্টা সেনাবাহিনীকে ক্ষমতা দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে বললেন মির্জা ফখরুল

সেলফ চ্যাট ফিচার নিয়ে এলো হোয়াটসঅ্যাপ

আইটি ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ৩ অক্টোবর, ২০২১

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের চাহিদার কথা মাথায় রেখে নিয়ে এসেছে সেলফ চ্যাট ফিচার। এর ফলে ব্যবহারকারীরা পাচ্ছেন বিভিন্ন ধরনের সুবিধা। এবার হোয়াটসঅ্যাপ একটি আকর্ষণীয় ফিচার নিয়ে আসছে। এবারেরটির নাম সেলফ চ্যাট ফিচার। হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েড এবং আইফোন দুটি সিস্টেমেই সবচেয়ে বেশি জনপ্রিয় অ্যাপ। যা সবচেয়ে বেশি ব্যবহার করা হয়। এবার কুইক নোটস ও সেভ লিংকের জন্য সেলফ চ্যাট ব্যবহার করার উপায় জেনে নিন। ডেক্সটপ অথবা ফোনের ব্রাউজার ব্যবহার করে এটি করতে হবে। সেখানে টজখ ধি.সব// আর নিজেদের ১১ ডিজিটের ফোন নম্বর লিখে সার্চ করতে হবে।
যে কোনো ওয়েব ব্রাউজারে সেই ইউআরএল খোলার পর ইউজাররা একটি নতুন ওয়েব পেজের নোটিশ পাবেন। সেখানে লেখা থাকবে চ্যাট অন হোয়াটসঅ্যাপ। এবার কন্টিনিউ টু চ্যাট অপশনটি সিলেক্ট করতে হবে। এবার একটি ডাউনলোড লিঙ্ক দেখা যাবে হোয়াটসঅ্যাপ ওয়েবে, যদি ডেক্সটপ ওয়েব ব্রাউজার ব্যবহার করা হয়। অ্যান্ড্রয়েড এবং আইওএস ব্যবহার করলে সেক্ষেত্রেও এই লিংকটি পাওয়া যাবে। অন্য আরেকটি উপায় হলো হোয়াটসঅ্যাপ ওয়েব সিলেক্ট করে ডানদিকের নিচের ডাউনলোড বাটনে ক্লিক করতে হবে। এবার সেলফ চ্যাট শুরু হবে। সেখানে নিজেদের নাম দিয়ে বা অন্য কোনো নামও সেভ করে রাখতে পারবেন ব্যবহারকারীরা নিজেদের পছন্দ অনুযায়ী। হোয়াটসঅ্যাপের এই সেলফ চ্যাট ফিচারটি হোয়াটসঅ্যাপ এবং ওয়েব ক্লায়েন্ট- এ ব্যবহার করা যাবে। তবে কবে থেকে এই সেলফ চ্যাট ফিচারটি কার্যকর হবে সে সম্পর্কে কিছু জানা যায়নি।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com