রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২৫ অপরাহ্ন
শিরোনাম ::
আমার কথা বলে চাঁদা-সুবিধা আদায়ের চেষ্টা করলে পুলিশে দিন : আসিফ নজরুল তিস্তার পানি দ্রুত বাড়ছে আজ আদালতে আত্মসমর্পণ করবেন মাহমুদুর রহমান ঢাকার খাল দিয়ে ব্লু নেটওয়ার্ক তৈরির পরিকল্পনা করছে সরকার : পানিসম্পদ উপদেষ্টা শিক্ষাব্যবস্থায় হিন্দুত্ববাদ ও নাস্তিক্যবাদ বরদাস্ত করা হবে না : মামুনুল হক নৌকা থাকায় নৌপরিবহন মন্ত্রণালয়ের নাম পরিবর্তন হতে পারে : উপদেষ্টা আদর্শিক ভিন্নতা থাকলেও সবাই একসঙ্গে জাতি গঠনে কাজ করবে: মঞ্জুরুল ইসলাম জাতিসংঘে ভাষণে যুক্তরাষ্ট্রের কড়া সমালোচনা মাহমুদ আব্বাসের মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে ভাষাসৈনিক অধ্যাপক আব্দুল গফুরের দাফন ছাত্র-জনতার অদম্য সংকল্প ও প্রত্যয় স্বৈরাচার থেকে আমাদের মুক্তি দিয়েছে

সপ্তাহের ব্যবধানে কাঁচা মরিচের দাম প্রায় দ্বিগুণ

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৩ মার্চ, ২০২২

সপ্তাহের ব্যবধানে দিনাজপুরের হিলিতে কাঁচা মরিচের দাম খুচরা ও পাইকারিতে প্রায় দ্বিগুণ হয়ে গেছে। পাইকারিতে মরিচের দাম বেড়েছে কেজিতে ১৫ থেকে ১৮ টাকা। এক সপ্তাহ আগেও প্রতিকেজি মরিচ পাইকারিতে ৩০ থেকে ৩৫ টাকা দরে বিক্রি হয়েছে। তবে এখন ৪৮ থেকে ৫০ টাকা দরে বিক্রি হচ্ছে। খুচরাতে প্রতিকেজি কাঁচা মরিচ ৪০ থেকে বেড়ে ৬০ টাকা দরে বিক্রি হচ্ছে। হিলি বাজারের ক্রেতা শামীম হোসেন বাংলা ট্রিবিউনকে বলেন, এক সপ্তাহ আগেও এক কেজি কাঁচা মরিচ কিনেছি ৩৫ টাকায়। সেটাই আজ কিনতে হচ্ছে ৫০ থেকে ৬০ টাকায়। আমরা যে স্বল্প আয়ের মানুষ এভাবে যদি দাম বাড়ে, তাহলে আমরা কিভাবে কিনে খাবো? অপর ক্রেতা তোফাজ্জল হোসেন বাংলা ট্রিবিউনকে বলেন, সপ্তাহের ব্যবধানে কাঁচা মরিচের দাম দ্বিগুণ হয়ে গেছে। দাম বাড়ার কারণে আমরা আগে যেখানে এক কেজি মরিচ কিনতাম, সেখানে হাফ কেজিরও কম কিনতে হচ্ছে।
হোটেল মালিক রুবেল হোসেন বাংলা ট্রিবিউনকে বলেন, আমার হোটেলে প্রতিদিন আমার চার থেকে পাঁচ কেজি কাঁচা মরিচ লাগে। তবে দাম বাড়ার কারণে এখন দুই কেজির মধ্যে কাজ সারতে হচ্ছে। যে হারে মরিচসহ অন্যান্য জিনিসপত্রের দাম বাড়ছে, সেভাবে তো আমরা খাবারের দাম বাড়াতে পারছি না। এতে করে ব্যবসা চালানো মুশকিল হয়ে দাঁড়িয়েছে। হিলি বাজারের বিক্রেতা বিপ্লব শেখ বলেন, কখনও গরম-কখনও ঠা-া, এমন আবহাওয়ার কারণে দেশের বিভিন্ন অঞ্চলে মরিচের উৎপাদন ব্যাহত হচ্ছে। এতে বাজারে মরিচের সরবরাহ কমেছে, বেড়েছে দাম। উৎপাদন ও সরবরাহ স্বাভাবিক হলে দাম কমে আসবে বলেও জানান তিনি।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com