বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০৬:৩৪ অপরাহ্ন
শিরোনাম ::
কিশোরগঞ্জে ভাসমান সবজি চাষে লাভবান হচ্ছেন কৃষকরা চৌদ্দগ্রামে আদালতের নির্দেশ অমান্য করে জোরপূর্বক সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ কালিয়ায় কন্যা শিশু দিবস পালিত ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে সহকারী শিক্ষকদের মানববন্ধন তারাকান্দায় ১০ গ্রেডে উন্নীতের দাবিতে শিক্ষকদের মানববন্ধন ও স্মারকলিপি কালীগঞ্জে বিদ্যালয়ে পাঠদান বন্ধ রেখে শিক্ষকদের মানববন্ধন : মিশ্র প্রতিক্রিয়া ডিমলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মিলন সম্পাদক পাভেল কালের বিবর্তনে বিলুপ্তির পথে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী কাচারি ঘর মানিকগঞ্জে সাড়ে ৪লাখ ছাগলের বিনামূল্যে টিকাদান কর্মসূচী শুরু আন্দোলনে নিহত নয়নকে বীরের মর্যাদা দেয়া হবে-দুলু

ফুল ও কলম হাতে ঢাবি ক্যাম্পাসে ছাত্রদল, পুলিশের বাধা

খবরপত্র ডেস্ক
  • আপডেট সময় শুক্রবার, ৩ জুন, ২০২২

ফুল ও কলম হাতে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল। নতুন শিক্ষার্থীদের স্বাগত জানাতে দলের ঐতিহ্য হিসেবে এ আয়োজন করে ঢাবি ছাত্রদল। তবে তাদের এ আয়োজনে প্রথমেই বাধা সৃষ্টি করে পুলিশ। গতকাল শুক্রবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষে ‘গ’ ইউনিটে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ফুল ও কলম দিয়ে শুভেচ্ছা জানাতে ঢাবি ক্যাম্পাসে যান ঢাবি ছাত্রদলের নেতৃবৃন্দ ও নেতাকর্মীরা। আজ ‘গ’ ইউনিটের ভর্তিপরীক্ষা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গেলে পুলিশের বাধার সম্মুখীন হয় তারা। পরে পুলিশি বাধা উপেক্ষা করে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে ছাত্রদলের নেতাকর্মীরা।
ছাত্রদলের সিনিয়র যুগ্ম সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক আকতার হোসেন ও সদস্য সচিব আমান উল্লাহ আমানের নেতৃত্বে এতে আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক নাছির উদ্দীন নাছির, জহির আহমেদ, খোরশেদ আলম সোহেল, আবু জাফরসহ কয়েক শ’ নেতাকর্মী। এ সময় ছাত্রদলের সিনিয়র যুগ্ম সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব বলেন, ছাত্রলীগ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একটি ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করে রেখেছে। এই ভীতিকর পরিবেশ দূর করে একটি সুষ্ঠু শিক্ষার পরিবেশ সৃষ্টি করার জন্য আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আহ্বান জানাই। কারণ এটা তাদের নৈতিক দায়িত্ব।
ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক আক্তার হোসেন বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের ঐতিহ্য হচ্ছে প্রতিবছর ভর্তিচ্ছু শিক্ষার্থীদেরকে ফুল ওি কলম দিয়ে ক্যাম্পাসে অভ্যর্থনা জানানো। তাদেরকে তথ্য দিয়ে, পরিবহন দিয়ে, সুপেয় পানি দিয়ে এবং চিকিৎসা সহযোগিতা দিয়ে তাদের পাশে থাকা।
তিনি বলেন, আজকে শুরুতে আমরা ক্যাম্পাসে পুলিশ প্রশাসনের বাধার সম্মুখীন হলেও পরে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের শিক্ষা ঐক্য প্রগতির পতাকাবাহী সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলে আসার আহ্বান জানিয়ে শান্তিপূর্ণ কর্মসূচি শেষ করি। আমরা প্রত্যাশা করি ছাত্রলীগ তাদের সংহিতার রাজনীতি পরিহার করে শান্তিপূর্ণ কর্মসূচিতে ফিরে এসে ক্যাম্পাসে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করবে। যেন আমরা ঐক্যবদ্ধভাবে ক্যাম্পাসকে এগিয়ে নিয়ে যেতে পারি।
ঢাবি ছাত্রদলের সদস্য সচিব আমান উল্লাহ আমান বলেন, নতুন ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো ছাত্রদলের পুরাতন রেওয়াজ। আমরা তাই আজ নতুন ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানোর জন্য ক্যাম্পাসে গিয়েছিলাম। তাদের সাথে শুভেচ্ছা বিনিময় করেছি। তারা ক্যাম্পাস থেকে বের হওয়ার পর আমরাও বের হয়ে এসেছি।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com