মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১০:৫৮ পূর্বাহ্ন

বাবার সঙ্গে কাজের অভিজ্ঞতা খুব ভালো : ভাবনা

বিনোদন ডেস্ক:
  • আপডেট সময় সোমবার, ২৮ নভেম্বর, ২০২২

‘বাবার সঙ্গে প্রথমবার কাজ করছি। শুরুতে এ নিয়ে ভয়ে ছিলাম। বাবার সঙ্গে আসলেই কি কাজ করতে পারব-এমন চিন্তায় ছিলাম। কিন্তু যখন কাজ শুরু করেছি তখন মনে হয়েছে আরও আগে কেন কাজ করলাম না বাবার সঙ্গে। বাবার সঙ্গে কাজের অভিজ্ঞতা খুব ভালো। এ কথা ভাষায় প্রকাশ করতে পারব না।’ এভাবেই বাবা হাবিবুল ইসলামের ‘যাপিত জীবন’ সিনেমার শুটিং সেট রাজবাড়ী থেকে মুঠোফোনে জাগো নিউজকে বলেন অভিনেত্রী আশনা হাবিব ভাবনা।
তিনি আরও বলেন, গত মঙ্গলবার থেকে রাজবাড়ীতে শুরু হয়েছে ‘যাপিত জীবন’-এর দৃশ্যধারণ। তখন থেকে আমি কাজ করছি। কয়েক দিনের জন্য আবার ঢাকায় যাব। আরেকটা কাজের শুটিং করতে। আবারও ১ ডিসেম্বর শুটিং করতে আসব রাজবাড়ীতে। এই সিনেমার সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ছবির প্রথম ধাপের কাজ চলবে আগামী ৬ ডিসেম্বর পর্যন্ত। এরপর দ্বিতীয় ধাপের কাজ শুরু হবে ১৩ ডিসেম্বর থেকে ঢাকার বিভিন্ন লোকেশনে।
সিনেমার পরিচালক হাবিবুল ইসলাম জানান, ১৯৪৭ সালের দেশভাগ ও ভাষা আন্দোলনের প্রেক্ষাপট ঘিরেই ছবির গল্প। পরিচালক বলেন, ‘বর্তমান সময়ে এসে ঐতিহাসিক গল্পের ছবির সময়কে ধরা অনেক কঠিন। কারণ আমাদের চারপাশের আবহ অনেক বদলে গেছে। ওই সময় ধরে ছবিতে শিল্পীদের পোশাক থেকে শুরু করে লোকেশনের আবহ আনতে আমরা দীর্ঘদিন কাজ করেছি।’
প্রখ্যাত কথাসাহিত্যিক সেলিনা হোসেনের উপন্যাস থেকে ছবির চিত্রনাট্য লিখেছেন অনিমেষ আইচ ও ইমতিয়াজ হৃদয়। বাংলাদেশ সরকারের ২০২১-২২ অর্থবছরের অনুদান পাওয়া এ ছবিতে অভিনয় করছেন আফজাল হোসেন, জয়ন্ত চট্টোপাধ্যায়, আজাদ আবুল কালাম, রওনক হাসান, ইমতিয়াজ বর্ষণ, মৌসুমী হামিদ প্রমুখ।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com