মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০২:৫৫ অপরাহ্ন

মেঘনা গ্রুপে যোগদান করলেন সৈয়দ আলমগীর

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় মঙ্গলবার, ১৪ মার্চ, ২০২৩

দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজে (এমজিআই) এফএমসিজি বিভাগের সিইও হিসেবে যোগদান করেছেন সৈয়দ আলমগীর। গতকাল সোমবার (১৩ মার্চ) প্রতিষ্ঠানটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
২০১৯ সালে চ্যানেল আই এবং বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম সৈয়দ আলমগীরকে মার্কেটিং সুপার স্টার খেতাব দেয়, যা বাংলাদেশের মার্কেটিং সেক্টরে সর্বোচ্চ সম্মাননা। এছাড়া তিনি দেশ-বিদেশের আরও অনেক পুরস্কার লাভ করেছেন। তিনি ইউনিসেফের প্রাইভেট সেক্টর অ্যাডভাইজরি বোর্ডের একজন বিশিষ্ট সদস্য। তিনি অনেক পেশাজীবী সংস্থার সভাপতি।
সৈয়দ আলমগীর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) থেকে এমবিএ ডিগ্রি সম্পন্ন করেন এবং ইউনিভার্সিটি অব নিউ ক্যাসেল থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।
তিনি আইবিএতে পড়াশোনার পর কর্মজীবন শুরু করেন যুক্তরাজ্যের ফার্মাসিউটিক্যালস কোম্পানি মে অ্যান্ড বেকার লিমিটেডে। ১৯৯২ সালে যমুনা গ্রুপে গ্রুপ মার্কেটিং ডিরেক্টর হিসেবে যোগদান করেন এবং এসিআই লিমিটেডে এক্সিকিউটিভ ডিরেক্টর হিসেবে যোগদানের আগে ১৯৯৮ সাল পর্যন্ত কাজ করেন। পরে তিনি ব্যবস্থাপনা পরিচালক পদে উন্নীত হন। সৈয়দ আলমগীর এসিআই কনজিউমার ব্র্যান্ডস, এসিআই সল্ট লিমিটেড, এসিআই পিওর ফ্লাওযার লিমিটেড এবং এসিআই ফুডস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ছিলেন। তিনি এসিআই’র ফরেন জয়েন্ট ভেঞ্চারসহ আরও কয়েকটি কোম্পানির বোর্ড সদস্য। সর্বশেষ তিনি আকিজ ভেঞ্চারসের গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর ও সিইও হিসেবে দায়িত্ব পালন করেছেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com