রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩০ অপরাহ্ন
শিরোনাম ::
সুনামগঞ্জের ধোপাজান নদীতে বালিপাথর লুটতরাজ বন্ধে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমাবেশ কেশবপুরে বিশ্ব শিশু দিবস পালন ও শিশু অধিকার সপ্তাহের উদ্বোধন শ্রীপুরে আদালতের নিষেধাজ্ঞা লঙ্ঘন করে বাড়ি নির্মাণের অভিযোগ ভালুকায় বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা ও বিট কর্মকর্তার বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ ঈশ্বরগঞ্জে স্কুলছাত্র রাব্বি হত্যাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন কালীগঞ্জে এক রাতে ৯ গরু চুরি ভুক্তভোগী খামারীদের আহাজারী কলমাকান্দায় দশম গ্রেডের দাবীতে শিক্ষকদের মানববন্ধন নেত্রকোণা পৌরসভার সড়কে খানাখন্দ দুর্ভোগে পথচারীরা ত্রিশালে শহীদ ও আহতের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান লামায় চাঁদাবাজের বিরুদ্ধে ব্যবসায়ীদের সংবাদ সম্মেলন

গুয়ারেখায় নৌকার কান্ডারী ফারজানা আক্তার আলোর জ্যোতি ছড়াচ্ছে প্রতিনিয়ত

নিয়াজ মোর্শেদ (পিরোজপুর) স্বরূপকাঠি :
  • আপডেট সময় শনিবার, ৮ জুলাই, ২০২৩

আলোর জ্যোতি ছড়াচ্ছে শিক্ষিত, মার্জিত ও মিষ্টভাষী একজন প্রার্থী। গত এক সপ্তাহের মধ্যে একটা চমৎকার অবস্থান তৈরী করে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছে সাধারণ মানুষের মধ্যে। আর হ্যা আমরাও সুপ্রিয় পাঠকের জন্য বলছিলাম গুয়ারেখা ইউনিয়নের উপ নির্বাচনের একজন ফারজানার কথা। সেই সূত্র ধরেই প্রয়াত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আঃ রব সিকদারে পুত্র বঁধু প্রতিনিয়ত কারিশমা দেখাচ্ছে নির্বাচনের গণসংযোগ মাঠে। নৌকায় সকলকেই উঠিয়ে একত্রিত করণে দারুণ ভূমিকা পালন করে যাচ্ছে। গত সপ্তাহের শেষ দিকে গুয়ারেখা ইউনিয়নের ব্যাসকাঠী এলাকায় নৌকা প্রতিকের নির্বাচনী ক্যাম্প উদ্ভোদন করার পাশাপাশি গত বৃহস্পতিবারও দুর্বার গতিতে গন সংযোগ করে যাচ্ছে বিভিন্ন জায়গায়। এদিকে শুক্রবার ভরতকাঠী এলাকায় গণসংযোগ করছেন নৌকার কান্ডারী গুয়ারেখা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী ফারজানা আক্তার। বিকেলে ৮০ নং পূর্ব ভরত কাঠী সরকারি প্রাইমারি কাম সাইক্লোন সেন্টারে নির্বাচনের উঠোন বৈঠক করেন। ভরতকাঠী এলাকায় কয়েক শতাধিক হিন্দু মুসলিম ভোটারদের মিলনমেলা ঘটে বিকেলের নৌকা প্রতিকের নির্বাচনী প্রচারণায়। দিন দিন নৌকার প্রার্থী ফারজানা আক্তার নিজস্ব মেধা ও সুশিক্ষার আলো দিয়ে জ্যোতি ছড়াচ্ছে সন্মানিত ভোটারদের মাঝে । সাধারণ মানুষের ঢল নেমেছে প্রার্থী ফারজানাট আচার আচরণের কারণে। আগামী ১৭ জুলাই গুয়ারেখা ইউনিয়নের উপ নির্বাচন। নৌকা প্রতিক নিয়ে নির্বাচনী মাঠে রয়েছে সকলের সুনজরে থাকা সময়ের সাহসী নারী নেত্রী ফারজানা আক্তার। দিন যত যায় ঠিক ততই জনপ্রিয়তা পাচ্ছেন গুয়ারেখা ইউনিয়নের সকলের বউমা ফারজানা আক্তার। সুশিক্ষিত নারী নেত্রী ফারজানা প্রতিনিয়ত আলোর ঝলকানিতে মুগ্ধ করছে স্থানীয় ভোটারদের। শিক্ষার পরিবেশ তৈরি করে দারুণ চ্যালেঞ্জ নিয়ে দুর্বার গতিতে এগিয়ে চলছে আপন মহিমায়। সমালোচকদের চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে একজন ফারজানা আক্তার নিজেকে ফুটিয়ে তুলতে সক্ষম হয়েছে। নারী জাগরণের অগ্রনী ভূমিকা নিয়ে মা-বোন ও বউদিদের মন জয় করে যাচ্ছে যত্রতত্র ভাবে। ব্যাসকাঠী সহ পূর্ব ভরতকাঠী এলাকায় একটা চমৎকার শ্লোগান উচ্চারিত হচ্ছে, প্রয়াত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আঃ রব সিকদারের পুত্র বঁধু ফারজানা আক্তার আমাদের সকলের নয়নের মণি। সত্যি সত্যিই নৌকার কান্ডারী ফারজানা আক্তার একটা চমৎকার রতœ। সাধারণ মানুষের কাছে একটা আলাদা ইমেজ তৈরী করতে সক্ষম হয়েছে ইতিমধ্যে। শক্তিশালি ভীত তৈরি করতে সক্ষম হচ্ছে প্রতিনিয়ত। যোগ্য উত্তর সুরী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছে গত এক সপ্তাহের মধ্যে। একজন ফারজানা আক্তারকে ইউনিয়ন পরিষদের নির্বাচনের মাঠে দেখা মাত্র মুগ্ধ হয়ে যায় সাধারণ ভোটাররা। নৌকা প্রতিকের পাশাপাশি ব্যাক্তিগত ইমেজ নিয়ে দলমত নির্বিশেষে সকলের আস্থার প্রতিক হয়ে দাঁড়িয়েছে। দিন যতই যাচ্ছে ঠিক ততই জনপ্রিয়তা পাচ্ছে একজন চমৎকার মানুষ নারী নেত্রী ফারজানা আক্তার। এ ব্যাপারে ভারত কাঠী এলাকার বেশীরভাগ ভোটাররা গণমাধ্যম কর্মীদের বলেন, সত্যিই আমরা সৌভাগ্যবান। কারণ আমরা মাননীয় প্রধানমন্ত্রীর আর্শীবাদ স্বরূপ নৌকা প্রতিক পেয়েছি। পাশাপাশি একজন সুশিক্ষিত চমৎকার নারী নেত্রী ফারজানা আক্তারকে পেয়েছি। এটা আমাদের জন্য আর্শীবাদ। প্রয়াত রব সিকদার আজ নেই কিন্তু একজন ফারজানা আক্তারকে পেয়েছি। গুয়ারেখা ইউনিয়নের বহু সাবেক জনপ্রতিনিধিরা গণ মাধ্যম কর্মীদের বলেন, দলমত নির্বিশেষে শুধু ইউনিয়ন পরিষদের জন্য নয় বরং স্বরূপকাঠি উপজেলার গর্ব হিসেবে নিজেকে ফুটিয়ে তুলতে সক্ষম হয়েছে।
আমাদের এলাকার রতœ চেয়ারম্যান প্রার্থী ফারজানা আক্তারকে ভোট দিয়ে বিপুল ভোটের ব্যাবধানে জয়যুক্ত করবো ইনশাআল্লাহ। সর্বশেষ কথা হয় পূর্ব ভরতকাঠীতে গণ মাধ্যম কর্মীদের সাথে। হাজারো ব্যাস্ততার মধ্যেও সময় দেয় জেলার ও স্থানীয় সাংবাদিকদের। সেই পূর্বের হাসিমাখা মুখ এবং চমৎকার ভাষাজ্ঞানের সুমধুর কন্ঠে আবারও প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আঃ রব সিকদারের বন্দনা। আমি আমার শশুরের অসমাপ্ত কাজগুলো করাই আমার প্রধান কর্তব্য। পাল্টা আর এক প্রশ্নের জবাবে ফারজানা আক্তার বলেন, আমি মুগ্ধ গুয়ারেখা ইউনিয়নের সাধারণ মানুষের ভালবাসা পেয়ে। আমার দায়িত্ব সর্বস্তরের জনগণকে নিয়ে গুয়ারেখা ইউনিয়ন পরিষদকে একটা রোল মডেল হিসেবে গড়ে তুলবো মহান আল্লাহর নাম নিয়ে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com