শুক্রবার, ১০ মে ২০২৪, ০৬:৩৭ অপরাহ্ন
শিরোনাম ::
চিতলমারীতে জমি সংক্রান্ত বিরোধে প্রাণ নাশের হুমকি : থানায় জিডি গজারিয়ায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে চমক দেখালেন মীনা খাগড়াছড়িতে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান আজিজ উদ্দিন বগুড়া ও জয়পুরহাটে উপজেলা পরিষদ নির্বাচনে যারা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জামালপুর সদর উপজেলা পরিষদে বিজন কুমার চন্দরকে বিজয়ী ঘোষণা ডিমলায় শান্তিপূর্ণ পরিবেশে উপজেলা পরিষদ নির্বাচন মেলান্দহে দুগ্ধ সমবায় প্রকল্পের সদস্যদের মাঝে ঋণের চেক বিতরণ গলাচিপায় জেলেদের মাঝে বকনা বাছুর বিতরণ তারাকান্দায় অগ্নিকা-ে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে বিএনপির ত্রাণ নুরে আলম সিদ্দিকী শাহীন নাজিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত

একসঙ্গে ৩ বৈদ্যুতিক গাড়ি আনছে টাটা

আইটি ডেস্ক:
  • আপডেট সময় বুধবার, ২৫ অক্টোবর, ২০২৩

বিশ্বখ্যাত গাড়ি প্রস্তুতকারক প্রতিষ্ঠান টাটা অনেকদিন আগেই বাজারে এনেছে বৈদ্যুতিক গাড়ি। এবার একসঙ্গে ৩ বৈদ্যুতিক গাড়ি আনছে সংস্থাটি। ভারতের তৃতীয় বৃহত্তম গাড়ি সংস্থা টাটা মোটরস।
এই মুহূর্তে বাজারে আছে টাটা নিক্সন, টাটা টিগোর এবং টাটা টিয়াগো বৈদ্যুতিক গাড়িগুলো। খুব শিগগির যোগ হতে চলেছে তিনটি নতুন গাড়ি- টাটা পা ইভি, টাটা হ্যারিয়ার ইভি এবং টাটা কার্ভ ইভি। টাটা পা , হ্যারিয়ার এবং কার্ভ এই তিন গাড়িতে ফুল চার্জে ৫০০ কিলোমিটার রেঞ্জ পাওয়া যাবে। সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, টাটা পা সম্পূর্ণ বৈদ্যুতিক গাড়ির মতো দেখতেই হবে গাড়িগুলো। বর্তমানে বাজারে এটি পেট্রোল ইঞ্জিনের সঙ্গে বিক্রি হয়। গাড়িটি টাইগর অথবা টিয়াগোকে অনুসরণ করে আসতে পারে বাজারে। তবে সংস্থার পক্ষ থেকে যেহেতু গাড়ির ডিজাইন নিয়ে মন্তব্য করা হয়েছে, তাই পা -এর চেহারায় যে বড় চমক থাকতে চলেছে তা এক প্রকার নিশ্চিত।
এর আগে শোনা গিয়েছিল, গাড়িটি সিঙ্গেল চার্জে ৩০০-৩২০ কিলোমিটার রেঞ্জ দিতে পারবে। কিন্তু এখন সংস্থা নিশ্চিত করে বলছে, গাড়িতে ৫০০ কিলোমিটার রেঞ্জ পাওয়া যাবে। অর্থাৎ গাড়ির ব্যাটারি প্যাকও থাকবে বড় ক্ষমতা সম্পন্ন।
টাটা পা ছাড়াও সম্প্রতি হ্যারিয়ার ও সাফারির ফেসলিফ্ট ভার্সন ল করেছে সংস্থা। গাড়ি দুটি নতুন রূপে, নতুন ফিচার্স সহ বাজারে এসেছে। যোগ হয়েছে অ্যাডভান্স ড্রাইভার অ্যাসিস্ট্যান্ট সিস্টেমের মতো আধুনিক বৈশিষ্ট্য। আশা করা যাচ্ছে, টাটা পাে ও থাকবে তেমনই সব সুবিধা। গাড়িগুলোর দাম কেমন হবে তা এখনো জানা যায়নি। খুব শিগগির বাজারে আসতে চলেছে গাড়িগুলো। এখন মাত্র কিছুদিনের অপেক্ষা। তারপর এর আরও ফিচার সম্পর্কে জানা যাবে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com