রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৮ অপরাহ্ন
শিরোনাম ::
আমার কথা বলে চাঁদা-সুবিধা আদায়ের চেষ্টা করলে পুলিশে দিন : আসিফ নজরুল তিস্তার পানি দ্রুত বাড়ছে আজ আদালতে আত্মসমর্পণ করবেন মাহমুদুর রহমান ঢাকার খাল দিয়ে ব্লু নেটওয়ার্ক তৈরির পরিকল্পনা করছে সরকার : পানিসম্পদ উপদেষ্টা শিক্ষাব্যবস্থায় হিন্দুত্ববাদ ও নাস্তিক্যবাদ বরদাস্ত করা হবে না : মামুনুল হক নৌকা থাকায় নৌপরিবহন মন্ত্রণালয়ের নাম পরিবর্তন হতে পারে : উপদেষ্টা আদর্শিক ভিন্নতা থাকলেও সবাই একসঙ্গে জাতি গঠনে কাজ করবে: মঞ্জুরুল ইসলাম জাতিসংঘে ভাষণে যুক্তরাষ্ট্রের কড়া সমালোচনা মাহমুদ আব্বাসের মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে ভাষাসৈনিক অধ্যাপক আব্দুল গফুরের দাফন ছাত্র-জনতার অদম্য সংকল্প ও প্রত্যয় স্বৈরাচার থেকে আমাদের মুক্তি দিয়েছে

শতাধিক পোশাক কারখানা বন্ধ

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট সময় শনিবার, ১১ নভেম্বর, ২০২৩

মজুরি বৃদ্ধির পরও পোশাক শ্রমিকদের চলনমান আন্দোলনের জেরে সাভার, আশুলিয়া ও ধামরাই মিলে প্রায় ১৩০টি পোশাক কারখানা অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। কারখানার শ্রমিকরা সকালে এসে আবার যার যার বাসায় ফিরে গেছেন। এসব অঞ্চলে শান্ত পরিবেশ বিরাজ করছে। গতকাল শনিবার (১১ নভেম্বর) সকালে এ তথ্য জানিয়েছেন আশুলিয়া শিল্পায়ন পুলিশ-১ এর পুলিশ সুপার মোহাম্মদ সারোয়ার আলম।
তিনি বলেন, যে সকল কারখানা শ্রমিকরা কাজ করতে আগ্রহী। সে সকল কারখানায় কাজ চলছে৷ তাদের কাজ চলমান থাকবে। কিছু ফ্যাক্টরি যেগুলো বন্ধ দিয়ে দিয়েছে। এই কারখানাগুলোর শ্রমিকরা ফিরে যায় এবং বিভিন্ন উশৃঙ্খলতা প্রকাশ করে। এমন শতাধিক কারখানা তারা অনির্দিষ্ট কালের জন্য শ্রম আইনে ১৩ এর ১ ধারায় বন্ধ রয়েছে। সাভার, আশুলিয়া ও ধামরাই মিলে এখানে ১৭৯২টি কারখানার ভেতর ১৩০টি কারখানা বন্ধ রয়েছে। এরমধ্যে কিছু কিছু কারখানায় সাধারণ ছুটি ছিলো এগুলো আগামীকাল খুলে দেবে। তিনি বলেন, আজকে সাভার ও আশুলিয়ার পরিস্থিতি ভালো। খোলা কারখানাগুলোর শ্রমিকরা কাজ করছে। আর কাজের পরিবেশ ধরে রাখার জন্য আমরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সব সময় রয়েছি। এছাড়া সকাল থেকে দেখা গেছে, আশুলিয়ার টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের জামগড়া, নরশিংহপুর, ছয়তলা, জিরাবো এলাকার দুই পাশে থাকা পোশাক কারখানাগুলো প্রায় বন্ধ রয়েছে। কারখানাগুলোর সামনে সাটিয়ে দেওয়া হয়েছে নোটিশ।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com