বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৪:৪০ অপরাহ্ন
শিরোনাম ::
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে বিচারিক কার্যক্রম শুরু ১৭ অক্টোবর স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক অধ্যাপক আবু জাফর সরকারের কাছে তথ্য আছে, অনেক প্রতিষ্ঠান ইচ্ছা করে পণ্যের দাম বাড়াচ্ছে: আসিফ মাহমুদ শেখ হাসিনা দেশকে গণকবরে পরিণত করেছেন: রিজভী খালেদা জিয়ার প্রতি নির্মম নির্যাতন করেছেন হাসিনা: দুদু আ.লীগ ঘোষিত ৩৫০ কোটি নয়,মাত্র ১ কোটি ২৫ লাখ টাকা ব্যয়েই চালু হলো মিরপুর-১০ স্টেশন প্রয়োজন হলে আহতদের চিকিৎসার জন্য বিদেশ পাঠানো হবে : পররাষ্ট্র উপদেষ্টা অবিলম্বে তারেক রহমানের সকল মিথ্যা মামলা প্রত্যাহার করার দাবি ইউট্যাবের মফস্বল সাংবাদিকদের দায়িত্ব অনেক বেশী …….. শহিদুল ইসলাম আনুপাতিক প্রতিনিধিত্ব পদ্ধতিতে নির্বাচনের প্রস্তাব চরমোনাই পীরের

বিএনপি না আসলে নির্বাচন অংশগ্রহণমূলক হবে না: শাহদীন মালিক

নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট সময় বুধবার, ২২ নভেম্বর, ২০২৩

বিএনপি না আসলে আসন্ন জাতীয় সংসদ নির্বাচন অংশগ্রহণমূলক হবে না বলে মন্তব্য করেছেন সুপ্রিমকোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ড. শাহদীন মালিক। তিনি বলেন, বিএনপিকে কীভাবে এবং কোন প্রক্রিয়ায় নির্বাচনে আনা যায় তা নিয়ে আলাপ-আলোচনা করাই শ্রেয়। এখানে (নির্বাচন কমিশন) ইসির চেয়ে সরকারের ভূমিকাই বেশি। বিএনপির সব দাবি মেনে নিতে হবে আমি তা বলছি না, তবে সরকার অনেক কিছু ছাড় দিয়ে সুষ্ঠু নির্বাচনের ইঙ্গিত দিতে পারে। গতকাল মঙ্গলবার সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় এমনটাই জানান এই আইন বিশেষজ্ঞ।
ড. শাহদীন মালিকের মতে, সরকার সংসদ ভেঙে রাষ্ট্রপতির কাছে তার ক্ষমতা হস্তান্তর করতে পারে, সংসদ ভাঙার পর ৩ মাস সময় থাকে নির্বাচনের। সেই সময় আলাপ-আলোচনার মাধ্যমে সব দলের অংশগ্রহণে নির্বাচন করা যেতে পারে। বিএনপির মতো বড় একটি দল নির্বাচনে না আসলে তা অংশগ্রহণমূলক এবং সুষ্ঠু হবে না বলে মনে করেন তিনি।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com