সোমবার, ০৬ মে ২০২৪, ০১:৫৯ অপরাহ্ন
শিরোনাম ::
দিল্লি বিমানবন্দরে বাংলাদেশী গার্মেন্টসের রফতানি বাড়ায় ভারতীয়দের আপত্তি নকলায় বিএনপির ৪ নেতানেত্রীকে বহিষ্কার পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য ১২ দিনে পানিতে ডুবে ১২ শিশুর মৃত্যু অর্থবছরের ছয় মাসে রাজস্ব আহরণ প্রায় ১৪ শতাংশ বেড়েছে: অর্থমন্ত্রী চাঁদপুর সেচ প্রকল্প বাঁধের মাটি ইটভাটায় ব্যবহারের অভিযোগ বরিশালে ৮ ঘন্টা বন্ধ থাকার পর অভ্যন্তরীন ও দুরপাল্লার বাস চলাচল শুরু : অতিরিক্ত পুলিশ মোতায়েন আপনাদের সহায়তায় সুস্থ জীবন চাই শ্রীমঙ্গলে সদ্যপ্রতিষ্ঠিত নূরে মদিনা মাদরাসার শিক্ষা কার্যক্রম পরিচালনা ও লেখাপড়ার মানোন্নয়নের লক্ষ্যে মতবিনিময় সভা ফুলপুরে চেয়ারম্যান প্রার্থী হাবিবের মিছিল

চৌদ্দগ্রামে ২৩শতক জমির ধান কেটে নেয়ার অভিযোগ

এমদাদ উল্যাহ কুমিল্লা :
  • আপডেট সময় মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, ২০২৩

কুমিল্লার চৌদ্দগ্রামে জোরপূর্বক ২৩শতক জমির ধান কেটে নেয়ার অভিযোগে পাওয়া গেছে। উপজেলার মুন্সিরহাট ইউনিয়নের ছাতিয়ানী গ্রামে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী ছাতিয়ানী গ্রামের অলিউর রহমান মজুমদারের ছেলে মামুনুর রহমান মজুমদার বাদি হয়ে ধান কাটার অভিযোগ এনে রোববার একই গ্রামের মরহুম ওমর আলীর ছেলে ইমান আলী, তাঁর ছেলে মাহফুজুর রহমান, মিজানুর রহমান ও শামীম রহমানকে আসামী করে থানায় অভিযোগ দায়ের করেছে। মঙ্গলবার অভিযোগের তদন্তকারী কর্মকর্তা থানার সেকেন্ড অফিসার আলমগীর হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। কাগজপত্র পর্যালোচনা করে জানা গেছে, উপজেলার মুন্সিরহাট ইউনিয়নের ২১৭নং ছাতিয়ানী মৌজার বিএস চুড়ান্ত ২৫১ খতিয়ানের রেকর্ডীয় মালিক ওমর আলী মৃত্যুবরণ করলে তৎত্যাজ্য সম্পত্তিতে তাঁর পুত্র মোঃ বেলায়েত হোসেন ওয়ারীশসূত্রে মালিক ও পারিবারিক আপোষ চিহ্নিত বন্টনমূলে কিত্তা চিহ্নিত দখলমূলে বিএস চুড়ান্ত ১২৪২ দাগের ভূমিতে ভোগদখলরত থাকাবস্থায় ২০০৪ সালের ২৫ অক্টোবর ৮৬৫৩নং দলিলমূূলে একই গ্রামের গাজী আব্দুর রশিদের নিকট সাফ বিক্রি করেন। অতঃপর আব্দুর রশিদ কবলামূলে মালিক হয়ে নামজারী ও জমাখারিজ মোকদ্দমা নং-২৭৪২/২০১৩-১৪ মূলে সৃজিত ৫১২নং খতিয়ান নিজনামসহ যৌথভাবে সৃজন করেন। আব্দুর রশিদ কবলামূলে ও সৃজিত খতিয়ানমূলে মালিক ও দখলকার হয়ে ২০১৪ সালের ২৫ জুন ৫১১৮নং সাফকবলা দলিলমূলে হাল ১২৪২ দাগের ২২শতক ভূমিসহ কতেক ভূমি একই গ্রামের এমাজ উদ্দিন মজুমদারের নিকট সাফ বিক্রি করেন।
এমাজউদ্দিন কবলামূলে মালিক হয়ে নিজ নামে নামজারী ও জমাখারিজ মোকদ্দমা নং-১৭৯/২০১৫-১৬ মূলে সৃজিত ৫৫৫নং খতিয়ান সৃজন করেন। অতঃপর এমাজউদ্দিন দলিলমূূলে ও সৃজিত খতিয়ানমূলে বিএস চুড়ান্ত ১২৪২ দাগের ২২শতক সহ কতেক ভূমিতে মালিক ও দখলকার হয়ে ২০১৯ সালের ১৪ জানুয়ারি ২৬৫নং সাফ কবলা দলিলমূলে হাল ১২৪২ দাগের নাল শ্রেণীভূক্ত ২২শতক ভূমি মামুনুর রহমান মজুমদারের নিকট বিক্রি করলে ২০১৯ সাল থেকে অদ্যাবধি পর্যন্ত মামুনুর রশিদ ভোগদখলে আছে। থানায় দায়েরকৃত অভিযোগে উল্লেখ করা হয়, ২৩শতক অন্দরে ২২শতক সম্পত্তিতে লাগানো ধান গত ১৪ ডিসেম্বর বৃহস্পতিবার রাত আনুমানিক সাড়ে ৮টায় ছাতিয়ানী গ্রামের মরহুম ওমর আলীর ছেলে ইমান আলী, তাঁর ছেলে মাহফুজুর রহমান, মিজানুর রহমান, শামীম রহমান একে অপরের যোগসাজশে কেটে নিয়ে যায়। পরবর্তীতে বিষয়টি পরস্পর সকলের মধ্যে জানাজানি হইলে তাৎক্ষনিক বিষয়টি নিয়ে তাদেরকে জিজ্ঞাসা করলে তারা মামুনুর রহমান মজুমদারের উপরে ক্ষিপ্ত হয়ে উঠে। এক পর্যায়ে তারা মামুনুর রহমানের উপরে আরো ক্ষিপ্ত হয়ে প্রকাশ্যে বলে, তারা জোরপূর্বক করে হলেও সম্পত্তিটি দখল করে নিবে এবং কেটে নেয়া ধান আর কখনো ফেরত দিবে না। অভিযোগে বিবাদী ইমান আলী বলেন, ‘আমার পিতার দেয়া হেবানামা দলিলসূত্রে প্রাপ্ত ২৩শতক জমিতে আমিই ধান রোপন করি এবং ধান পাকলে ১৪ ডিসেম্বর সকালে শ্রমিকদের মাধ্যমে ধান কেটে বাড়িতে নিয়ে যাই। আইনের মাধ্যমে বাদি মামুনুর রহমান যদি সম্পত্তি পায়, তাহলে তার সম্পত্তি ও ধান ফেরত দিয়ে দিবো’। চৌদ্দগ্রাম থানার সেকেন্ড অফিসার আলমগীর হোসেন বলেন, ‘ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে’।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com