শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম ::
বিশ্বমানের টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি সেবা নিশ্চিত করতে সংশ্লিষ্ট সকলকে এগিয়ে আসতে হবে : রাষ্ট্রপতি রাসূল (সা.)-এর সীরাত থেকে শিক্ষা নিয়ে দৃঢ় শপথবদ্ধ হয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে—ড. রেজাউল করিম চৌদ্দগ্রামে বাস খাদে পড়ে নিহত ৫, আহত ১৫ চাহিদার চেয়ে ২৩ লাখ কোরবানির পশু বেশি আছে : মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী রাজনীতিবিদেরা অর্থনীতিবিদদের হুকুমের আজ্ঞাবহ হিসেবে দেখতে চান: ফরাসউদ্দিন নতজানু বলেই জনগণের স্বার্থে যে স্ট্যান্ড নেয়া দরকার সেটিতে ব্যর্থ হয়েছে সরকার মালয়েশিয়ার হুমকি : হামাস নেতাদের সাথে আনোয়ারের ছবি ফেরাল ফেসবুক হামাসের অভিযানে ১২ ইসরাইলি সেনা নিহত আটকে গেলো এলিভেটেড এক্সপ্রেসওয়ের অর্থ ছাড় গাজানীতির প্রতিবাদে বাইডেন প্রশাসনের ইহুদি কর্মকর্তার লিলির পদত্যাগ

অল্প রানেই গুটিয়ে গেল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় সোমবার, ১ জানুয়ারী, ২০২৪

জয়ের লক্ষ্যেই মাউন্ট ম্যাঙ্গানুইয়ে মাঠে নেমেছিল বাংলাদেশ। চোখ ছিল সিরিজ নিশ্চিত করে ইতিহাস গড়ার। সেই স্বপ্ন যদিও এখনো আছে টিকে, তবে স্বপ্ন পূরণের জন্যে ভালো সংগ্রহ এনে দিতে পারেননি সৌম্য-শান্তরা। থাকতে হচ্ছে বোলারদের থেকে অবিশ্বাস্য কিছুর আশায়। গতকাল রোববার ভোরে বে ওভালে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে স্বাগতিক নিউজিল্যান্ডের মুখোমুখি হয় বাংলাদেশ৷ সিরিজ জয়ের স্বপ্নে বিভোর টাইগারদের এদিন টস ভাগ্য সায় দেয়নি, ছন্দহীনতা ছিলো ব্যাটিংয়েও। শেষ পর্যন্ত ১৯.২ ওভারে মাত্র ১১০ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। বড় ইনিংস খেলতে না পারাই রোববার কাল হয়েছে বাংলাদেশের। উইকেটে থিতু হয়েও স্বীকৃত ব্যাটারদের প্রায় সবাই ফিরেছেন উইকেট উপহার দিয়ে, একরাশ আক্ষেপ সাথে নিয়ে। অন্যথায় গল্পটা ভিন্নও হতে পারতো, সংগ্রহটাও দাঁড়াতে পারতো চ্যালেঞ্জ নিয়ে। এদিন প্রথম ওভারেই উইকেটে হারায় বাংলাদেশ। ফিরেন সৌম্য সরকার। বাউন্ডারি হাঁকিয়ে রানের খাতা খুললেও পরের বলেই সমাপ্তি তার ইনিংসের। টিম সাউদির বলে এলবিডব্লুর ফাঁদে পড়েন তিনি। রিভিউ নিয়েও রক্ষা হয়নি, ৪ বলে ৪ রান আসে তার ব্যাটে।
ইনিংস বড় করতে পারেননি নাজমুল হোসেন শান্তও। শুরুর ছন্দ ধরে রাখতে পারলেন না বেশী সময়। দলের প্রয়োজনে লম্বা সময় ধরে ব্যাট করা বেশ প্রয়োজন ছিলো তার থেকে, তবে ১৫ বলে ১৭ রানেই থামতে হয়েছে বাংলাদেশ অধিনায়ককে। প ম ওভারে এডাম মিলনের বিলে অফসাইডে ফিন এলেনের হাতে ক্যাচ দেন শান্ত। ৩১ রানে দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ। তৃতীয় উইকেট তুলে নিতেও সময় নেয়নি কিউইরা৷ পাওয়ার প্লের শেষ ওভারে বেন সিয়ার্সের শিকার রনি তালুকদার। ১০ রান করে এলবিডব্লুর ফাঁদে পড়েন তিনি।
টপ অর্ডারের ব্যর্থতার পর ইনিংসের হাল ধরতে পারেননি আফিফ হোসেন, তাওহীদ হৃদয়ও। থিতু হয়েও ফিরেছেন উভয়ে। ১৩ বলে ১৪ রান করে সান্টনারকে উইকেট দিয়ে আসেন আফিফ, হৃদয়ও আউট হয়েছেন তার বলে। দু’জনেই উইকেটের পেছনে ক্যাচ দেন সেইফার্টকে। হৃদয় করেন ১৮ বলে ১৬ রান।
শামিম পাটোয়ারী আর শেখ মেহেদীর দিকে আশা নিয়ে থাকলেও সমর্থকদের নিরাশ করেছেন তারা। দারুণ কোনো ফিনিশিং দিতে পারেননি, পারেননি ঝড়ো কোনো ইনিংস খেলতে। শামিম ১৪ বলে ৯ ও মেহেদী আউট হন ১৩ বলে ৪ রানে। ১৬ ওভারে ৮৭ রানে ৮ উইকেট হারায় বাংলাদেশ। এরপর রিশাদ হোসেন ও তানভীর ইসলামের ব্যাটে এক শ’ পেরোয় বাংলাদেশ। তানভীর ৭ বলে ৮ ও রিশাদ আউট হন ১৩ বলে ১০ রান করে। ৪ বল বাকি থাকতেই গুটিয়ে যায় টাইগাররা৷ কিউই স্পিনার সান্টনার একাই নিয়েছেন ৪ উইকেট, ৩ উইকেট গেছে সাউদির ঝুলিতে। জোড়া উইকেট নিয়েছেন বেন সিয়ার্স ও এডাম মিলনে। বাংলাদেশ একাদশ : সৌম্য সরকার, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, শামিম পাটোয়ারী, তাওহীদ হৃদয়, শেখ মেহেদী, আফিফ হোসেন, রিশাদ হোসেন, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানভীর ইসলাম।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com