রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৪৮ পূর্বাহ্ন

জলঢাকায় ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন

রিয়াদ ইসলাম জলঢাকা :
  • আপডেট সময় বুধবার, ৩১ জানুয়ারী, ২০২৪

বিজ্ঞান ও প্রযুক্তি-উদ্ভাবনেই সমৃদ্ধি এ প্রতিপাদ্যকে সামনে রেখে বৃহস্পতিবার (৩১ জানুয়ারি ২০২৪) বিকালে নীলফামারীর জলঢাকা উপজেলার আলহাজ্ব মোবারক হোসেন অনির্বান বিদ্যাতীর্থ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে এ দুই দিন ব্যাপি ৪৫ তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল ওয়াহেদ বাহাদুর ও নির্বাহী অফিসার জি.আর সারোয়ার।
উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতা ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং আলোচনার মাধ্যমে বিজ্ঞান মেলা শুভ উদ্বোধন করা হয়।এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার চঞ্চল কুমার ভৌমিক, আলহাজ্ব মোবারক হোসেন অনির্বান বিদ্যাতীর্থ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোকনুজ্জামান চৌধুরী, পল্লী উন্নয়ন কর্মকর্তা সামজিদুল ইসলাম সহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা। উদ্বোধন শেষে আসন্ন বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের শিক্ষার্থীদের উদ্ভাবনী প্রযুক্তিময় স্টল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার জি. আর সারোয়ার।
এবারের বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহে উপজেলার ২১টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা তাদের উদ্ভাবিত প্রযুক্তি মেলায় তুলে ধরেন। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার জি. আর সারোয়ার বলেন, উপজেলার ২১টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা তাদের বিভিন্ন বিজ্ঞান বিষয়ে প্রজেক্ট উপস্থাপন করেছে। আমাদের বিজ্ঞান মেলার কমিটি রয়েছে তারা এ প্রজেক্ট গুলো পরিদর্শন করে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান নির্ধারন করবে। এছাড়া সকল শিক্ষার্থীদের মাঝে বিজ্ঞান কুইজ ও অলিম্পিয়াড প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com