রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:০৯ অপরাহ্ন
শিরোনাম ::
নেত্রকোনায় বোরো ফসলের বাম্পার ফলনে কৃষকদের মুখে হাঁসি উন্নয়ন করাই আমার একমাত্র মিশন ও ভিশন-মহিউদ্দিন মহারাজ, এমপি ফটিকছড়িতে এক বৈদ্যকে দা, দিয়ে কুপিয়ে হত্যা, অভিযুক্ত গ্রেফতার বোয়ালমারীতে ফসলের ক্ষতি করে চলছে ব্যাটারি প্রসেসিং ইন্ডাস্টি বরিশালে আল্লাহর রহমত কামনায় ইসতেসকার নামাজ আদায় জলঢাকায় পৌর উপ নির্বাচনকে ঘিরে স্থানীয় এমপির বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন বরিশালে পানির স্তর নেমে যাওয়ায় চাপকলে উঠছে না পানি সাংবাদিক নাদিম হত্যাকারীরা জামিনে এসে পরিবারকে হুমকি দিচ্ছে, ১০ মাসেও আটক হয়নি মূল খুনি মাধবদীতে চাহিদা বেড়েছে তরমুজের, ক্রেতা কম ডাবের হাসপাতালে ডাক্তার উপস্থিত না থাকলেই কঠোর ব্যবস্থা নেওয়া হবে-স্বাস্থ্যমন্ত্রী

মেসিকে ছাড়াই বড় জয় আর্জেন্টিনার

স্পোর্টস ডেস্ক :
  • আপডেট সময় শনিবার, ২৩ মার্চ, ২০২৪

হ্যামস্ট্রিং ইনজুরির কারণে আন্তর্জাতিক বিরতিতে আর্জেন্টিনা জাতীয় দলের সঙ্গে নেই লিওনেল মেসি। তবে নিজেদের সেরা তারকার অভাববোধ হতে দেননি এনজো-লো সেলসোরা।গতকাল শনিবার ভোরে ফিলাডেলফিয়ার লিঙ্কন ফিনান্সিয়াল ফিল্ডে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে এল সালভাদরকে ৩-০ গোলে হারায় আলবিসেলেস্তেরা।
আগামী জুনে শুরু হবে কোপা আমেরিকার নতুন আসর। লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে নামার আগে আন্তর্জাতিক প্রীতি ম্যাচের মোড়কে প্রস্তুতি সারছে আর্জেন্টিনা। নিজেদের প্রথম অঘোষিত প্রস্তুতি ম্যাচের ১৬তম মিনিটেই লিড নেয় লিওনেল স্কালোনির দল। বিশ্বচ্যাম্পিয়নদের এগিয়ে নেন ডিফেন্ডার ক্রিস্টিয়ান রোমেরো। ৪২তম মিনিটে এনজো ফার্নান্দেজের গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় আলবিসেলেস্তেরা। আর ৫২তম মিনিটে আরেক মিডফিল্ডার জিওভান্নি লো সেলসোর নৈপুণ্যে ৩-০ গোলের জয় পায় আর্জেন্টিনা। অনুমিতভাবেই ম্যাচে এল সালভাদরকে পাত্তা দেয়নি বিশ্বচ্যাম্পিয়নরা। ৮০ শতাংশ বল দখলে রেখে ২৪টি শট নিয়ে ১৪টি লক্ষ্যে রাখে তারা। বিপরীতে মাত্র ২০ শতাংশ বল দখলে রাখা এল সালভাদর ২টি শট নিয়ে একটি লক্ষ্যে রাখতে সমর্থ্য হয়।
চলতি মাসে আরেকটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। আগামী ২৭শে মার্চ সকালে লস অ্যাঞ্জেলসে কোস্টারিকার মুখোমুখি আলবিসেলস্তেরা। চোটাক্রান্ত মেসিকে সেই ম্যাচেও পাবে না আর্জেন্টিনা। ৬
শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্ট খেলবেন সাকিব
সাকিব আল হাসান শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট খেলতে চেয়েছেন এবং সেটা কোন গুজব নয়। সাকিব নিজেই এ ইচ্ছা প্রকাশ করেছেন। তাও অন্য কারো কাছে নয়। বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনের কাছেই এমন ইচ্ছের কথা জানিয়েছেন সাকিব আল হাসান। কয়েকদিন আগে বিসিবি প্রধান তথা যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপনের মন্ত্রণালয়ে দেখা করে সাকিব এ আগ্রহ প্রকাশ করেছিলেন। খবরটা খুব বেশি চাউর হয়নি এখনও। তবে সংশ্লিষ্ট সূত্রর দেয়া সংবাদটি গত ২০ মার্চ জাগো নিউজের এক প্রতিবেদনে প্রকাশিতও হয়েছে। গতকাল শনিবার দুপুরে জানা গেল, খবরটি পুরোপুরি সত্য। নতুন কোন ইনজুরির শিকার না হলে চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টে খেলবেন সাকিব আল হাসান।
বিসিবির অন্যতম সিনিয়র পরিচালক ও জাতীয় দল পরিচালনা এবং পরিচর্য্যার দায়িত্বে থাকা ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস আজ শনিবার দুপুরে এমন তথ্যই জানালেন।
জালাল জানান, সাকিব এক মাস আগে থেকেই আমাদের জানিয়েছিল, শ্রীলঙ্কার সাথে একটি ওয়ানডে আর একটি টেস্ট খেলতে পারে। ওয়ানডেতে না পারলেও সে এখন টেস্ট খেলত চাচ্ছে এবং নিজেকে সেভাবে তৈরিও করছে। নতুন কোন শারীরিক বা অন্য কোন সমস্যা দেখা না দিলে আগামী ৩০ মার্চ থেকে চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে যে টেস্ট শুরু হবে, তাতে খেলবে সাকিব। জালাল জানান, সাকিব টেস্টে মাঠে ফেরার জন্য নিজেকে তৈরি করছে এবং প্রস্তুতির পূর্ব শর্ত হিসেবেই শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে ঢাকা প্রিমিয়ার লিগে এরই মধ্যে একটি ম্যাচ খেলেও ফেলেছে। সাকিব যে টেস্ট খেলতে আগ্রহী, বোর্ডের সর্বোচ্চ পর্যায় থেকেই নিশ্চিত হওয়া গেছে; কিন্তু ক্রিকেট অপারেশন্স তথা বিসিবি কি সিরিজের মাঝপথে হঠাৎ করে সাকিবের এভাবে ফেরার ইচ্ছেটাকে ইতিবাচক দৃষ্টিতে দেখছে? এবং তাকে এক টেস্ট খেলার অনুমতি দেবে? এ প্রাসঙ্গিক প্রশ্নের জবাবে বিসিবি ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান যে জবাব দেন তার সারমর্ম হলো, ‘খালি চোখে মনে হতে পারে সাকিব হঠাৎ করেই টেস্ট খেলতে আগ্রহী হয়েছে। আসলে তা নয়।
জালাল জানান, ‘সাকিব আগেভাগেই বলে রেখেছিল সে শ্রীলঙ্কার বিপক্ষে অন্তত একটি ওয়ানডে আর টেস্ট টেস্ট খেলতে আগ্রহী এবং সেটা অন্তত একমাস আগে আমার কাছেই বলেছিল। ওয়ানডেতে না পারলেও এখন সে দ্বিতীয় ও শেষ টেস্টের জন্য নিজেকে তৈরি করছে এবং আমরাও নীতিগতভাবে রাজি। সবকিছু ঠিক থাকলে সাকিব লঙ্কানদের বিপক্ষে শেষ টেস্ট খেলবে।’




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com