রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১০:১২ অপরাহ্ন

ইডির হেফাজতে থেকে প্রথম সরকারি আদেশ জারি করলেন কেজরিওয়াল

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় সোমবার, ২৫ মার্চ, ২০২৪

সম্প্রতি দিল্লির আবগারি নীতি মামলায় গ্রেপ্তার হয়েছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। আম আদমি পার্টি জানিয়েছিল জেলে থেকেই সরকার চালাবেন মুখ্যমন্ত্রী। সেইমতো এনফোর্সমেন্ট ডিরেক্টরেট হেফাজতে আটক থাকার সময় সরকারকে তার প্রথম আদেশ জারি করেছেন তিনি। দলীয় সূত্রে খবর, আদেশটি পানি মন্ত্রকের সাথে সম্পর্কিত এবং নির্দেশিকাটি নোটের মাধ্যমে পাঠানো হয়েছিল। দিল্লির মন্ত্রী অতীশি আজ সকালে একটি সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন এবং অরবিন্দ কেজরিওয়ালের জারি করা আদেশ সম্পর্কে বিশদ বিবরণ দেন।
ইডি হেফাজত থেকে, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল শহরের কিছু এলাকায় পানি এবং নর্দমার সমস্যা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি অভাবের সম্মুখীন এলাকায় পর্যাপ্ত পানির ট্যাঙ্কার মোতায়েন করার নির্দেশ দিয়েছেন। অতীশি বলেন, এমন পরিস্থিতিতেও তিনি নিজের কথা নয়, দিল্লির মানুষ ও তাদের সমস্যার কথা ভাবছেন। অরবিন্দ কেজরিওয়ালের গ্রেপ্তারে দিল্লির জনগণের কাজ বন্ধ করবে না।
দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে ২১শে মার্চ দিল্লির সিভিল লাইনস এলাকায় তার সরকারী বাসভবনে তল্লাশি চালিয়ে অর্থ পাচার বিরোধী আইনের অধীনে ইডি গ্রেপ্তার করেছিল। শুক্রবার মদ কেলেঙ্কারিতে কথিত অনিয়মের ক্ষেত্রে তার ভূমিকার বিষয়ে “বিস্তারিত এবং দীর্ঘস্থায়ী জিজ্ঞাসাবাদ” করার জন্য ২৮ মার্চ পর্যন্ত এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের হেফাজতে পাঠানো হয়েছিল।এমনকি তার গ্রেপ্তারের পরেও, অরবিন্দ কেজরিওয়াল মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেননি এবং তার দলের নেতারা আশ্বাস দিয়েছেন যে, তিনি দিল্লির মুখ্যমন্ত্রী থাকবেন এবং প্রয়োজন হলে জেল থেকে সরকার চালাবেন। এ প্রসঙ্গে মন্ত্রী অতীশি বলেছেন, আমরা আগেই বলেছি, প্রয়োজনে কেজরিওয়াল জেল থেকে সরকার চালাবেন। তিনি সরকার চালাতে পারেন কারণ কোনও নিয়ম তাকে তা করতে বাধা দিতে পারে না। তাকে দোষী সাব্যস্ত করা হয়নি, এবং তাই তিনি দিল্লির মুখ্যমন্ত্রী হিসাবেই থাকবেন। সূত্র : ইন্ডিয়া টুডে




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com