বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:৩৫ অপরাহ্ন

সিসিইউতে চিকিৎসা বেগম খালেদা জিয়া

শাহ্জাহান সাজু:
  • আপডেট সময় সোমবার, ১ এপ্রিল, ২০২৪

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ‘করোনারি কেয়ার ইউনিট-(সিসিইউ)’ এ মেডিক্যাল বোর্ডের নিবিড় পর্যবেক্ষণে আছেন বিএনপির চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। তার চিকিৎসক দলের সদস্য অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন রোববার সকালে গণমাধ্যমকে এ কথা জানান।
ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন, ‘ম্যাডামের শরীরটা ভালো যাচ্ছিল না বলেই গভীর রাতে হসপিটালে দ্রুত এনে ভর্তি করতে হয়েছে। এখন সিসিইউতে নিবিড় পর্যবেক্ষণে তার চিকিৎসা চলছে। বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে গঠিত মেডিক্যাল বোর্ড তার চিকিৎসা সেবায় নিয়োজিত রয়েছেন।’ ডা. জাহিদ জানান, রাতে হাসপাতালে নেয়ার পরপরই কয়েকটি টেস্ট করা হয়। মেডিক্যাল বোর্ড চিকিৎসার ওষুধপত্র প্রদান করে।
তিনি আরো বলেন, ‘ম্যাডাম সিসিইউতে আছেন। মেডিক্যাল বোর্ড সার্বক্ষণিক তার শারীরিক অবস্থা মনিটরিং করে ব্যবস্থা নিচ্ছেন।’
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া শনিবার রাত আড়াইটায় গুলশানের বাসা ‘ফিরোজা‘য় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এভারকেয়ার হাসপাতালে বিশেষজ্ঞ চিকিতৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে মেডিক্যাল বোর্ডের সদস্যরা বিএনপি চেয়ারপারসনের বাসায় নিবিড় মনিটরিংয়ে চিকিৎসার ব্যবস্থা করেন। কিন্তু অবস্থার অবণতি হলে পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।
৭৮ বছর বয়সী এই সাবেক প্রধানমন্ত্রী দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, কিডনি, লিভার সিরোসিসহ নানা রোগে ভুগছেন। ইতোমধ্যে কয়েক দফা হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। তিনি দীর্ঘ পাঁচ মাস রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। গত ১১ জানুয়ারি গুলশানের বাসা ফিরোজায় ফেরেন তিনি। পরে গত ৮ ফেব্রুয়ারি স্বাস্থ্য পরীক্ষার জন্য এভারকেয়ার হাসপাতালে যান খালেদা জিয়া। পরে সেদিন রাতে আবার গুলশানে ‘ফিরোজা’য় ফিরে আসেন। সবশেষ গত ১৩ মার্চ হাসপাতালে গিয়েছিলেন তিনি।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com