রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম ::
পবিত্র ভূমি ফিলিস্তিন জ্বলছে: সমাধান কোন পথে উলিপুরে ভেঙ্গে পড়া ব্রিজ সংস্কার হয়নি যানচলাচল ও যাতায়াত দুর্ভোগ চরমে শিক্ষার্থীদের কৃষি কাজে সম্পৃক্ত করতে এপির অভিনব উদ্যোগ নাগরিক টিভির জেলা প্রতিনিধির ওপর হামলা আসামী গ্রেপ্তারের দাবীতে মঠবাড়িয়ায় মানববন্ধন দাউদকান্দিতে সর্বজনীন পেনশন স্কীম বিষয়ক অবহিতকরণ ও স্পট রেজিস্ট্রেশন উদ্বোধন কালীগঞ্জে বিএনপির বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা রাঙ্গামাটি কাপ্তাই হ্রদের মৎস্য সম্পদ রক্ষা করে বৈদেশিক মুদ্রা অর্জনের চেষ্টা করতে হবে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাচনে চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান পদে দশ জনের মনােনয়ন দাখিল রায়পুরায় চোলাই মদ ও গাঁজাসহ গ্রেপ্তার দুইজন কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্ত শ্রীমঙ্গল প্রেসক্লাবে ঢেউটিন দিয়ে সহায়তা করেন কৃষিমন্ত্রী কন্যা উম্মে ফারজানা

অপ্রতিরোধ্য কলকাতা, উড়ে গেল দিল্লি

স্পোর্টস ডেস্ক :
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪

অপ্রতিরোধ্য গতিতে ছুটছে কলকাতা। এবারের আইপিএলে তুলে নিয়েছে নিজেদের হ্যাটট্রিক জয়। দিল্লিকে পুরোপুরি উড়িয়ে দিয়েছে শ্রেয়াস আইয়ারের দল। বুধবার ব্যাটে-বলে কোনোখানে পাত্তাই পায়নি ওয়ার্নাররা। দখলে নিয়েছে শীর্ষস্থান। জয়ের আভাস কলকাতা পেয়েছিল প্রথম ইনিংসের পরই। আইপিএল ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ রান তুলে ছিল নিরাপদ অবস্থানে। টি-টোয়েন্টিতে ২৭২ রান তাড়া করা অবিশ্বাস্যই বটে। পারেনি দিল্লিও, ১৬৬ রানেই শেষ হয় তাদের ইনিংস। ১০৬ রানের বিশাল জয় পায় কলকাতা।
বুধবার বিশাখাপত্তনমে আগে ব্যাট করতে নেমে ইতিহাস গড়ার দ্বারপ্রান্তে প্রায় পৌঁছে যায় কলকাতা। আইপিএল ইতিহাসের সর্বোচ্চ সংগ্রহ হাতছানি দিয়ে যেন ডাকছিল। তবে শেষ পর্যন্ত তা হয়নি, ৫ রানের জন্যে অক্ষত থাকে হায়দ্রাবাদের ২৭৭ রানের রেকর্ড। এদিন দলকে উড়ন্ত সূচনা এনে দেন নারিন। মাত্র ৩.৫ ওভারে ৫০ রান তোলে কলকাতা। প ম ওভারের তৃতীয় বলে ফিল সল্ট যখন ১২ বলে ১৮ রান করে আউট হন, ততক্ষণে কেকেআরের সংগ্রহ দাঁড়ায় ৬০। তবে চলতে থাকে নারিন ঝড়। সাথে যোগ দেন তরুণ অংক্রিশ রঘুবংশীও।
রঘুবংশী ও নারিন মিলে দিল্লির বোলারদের নাভিশ্বাস তুলে দেন। যুগলবন্দীতে ৪৮ বলে ১০৪ রান যোগ করেন দু’জনে। ১৩তম ওভারের তৃতীয় বলে মার্শের বলে বিদায় নেন নারিন। আউট হওয়ার আগে সমান ৭টি করে চার-ছক্কায় খেলেন ৩৯ বলে ক্যারিয়ারসেরা ৮৫ রানের ইনিংস।
নারিনের বিদায়ের পর টেকেননি রঘুবংশীও। পরের ওভারেই এনরিখ নরকিয়ার শিকার হন তিনি। ১৮ বছর বয়সী এই তরুণ মাত্র ২৭ বলে করেন ৫৪ রান। তবে তাতেও কমেনি দিল্লির দূর্দশা। এরপর আন্দ্রে রাসেল, রিংকু সিংও ঝড় তোলেন। শ্রেয়াস আইয়ারের সঙ্গে জুটিতে ২৪ বলে ৫৬ রান যোগ করেন রাসেল। ১১ বলে ১৮ রান করে আইয়ার বিদায় নিলে রান উৎসবে যোগ দেন রিঙ্কু। মাত্র ৮ বলে ১ চার ও ৩ ছয়ে ২৬ রানের ক্যামিও খেলেন তিনি। শেষ ওভারে আউট হবার আগে রাসেল খেলেন ১৯ বলে ৪১ রানের ইনিংস। দিল্লির হয়ে ৫৯ রান দিয়ে ৩ উইকেট শিকার করেন তিনি।
জবাব দিতে নেমে কলকাতার বোলারদের তোপে পড়ে দিল্লি। ৪.৩ ওভারে মাত্র ৩৩ রানে ৪ উইকেট তুলে নেন স্টার্ক আর বৈভব আরোরা মিলে। আগের দুই ম্যাচে শতাধিক রান দিয়ে উইকেটশূন্য থাকা আইপিএলের ইতিহাসের সবচেয়ে দামি খেলোয়াড় স্টার্ক ২৫ রানে নিয়েছেন ২ উইকেট। পর প ম উইকেটে ৪৭ বলে ৯৩ রানের জুটি গড়েন অধিনায়ক ঋষভ পন্ত ও ট্রিস্টান স্টাবস। ২৫ বলে ৫৫ রানের ইনিংস খেলেন পন্ত, স্টাবস করেন ৩২ বলে ৫৪। তবে তাদের ইনিংস পার্থক্য গড়তে পারেনি কোনো। আর এখানেই শেষ হয় দিল্লির লড়াই। কেননা এই দুজনের পর আর কেউ দুই অঙ্কও ছুঁতে পারেননি! বৈভব অরোরা ও বরুণ চক্রবর্তী নেন ৩টি করে উইকেট। দিল্লি থামে ১৭.২ ওভারে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com