বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৫৩ পূর্বাহ্ন

স্মার্টওয়াচ এক চার্জে ১৬৮ ঘণ্টা চলবে

আইটি ডেস্ক:
  • আপডেট সময় মঙ্গলবার, ২৮ মে, ২০২৪

জনপ্রিয় গ্যাজেট নির্মাতা প্রতিষ্ঠান বোট নিয়ে এলো নতুন একটি স্মার্টওয়াচ। বোট স্টর্ম কল ৩ স্মার্টওয়াচে থাকছে অসংখ্য ফিচার। ব্লুটুথ ৫.২ কানেক্টিভিটি রয়েছে এই স্মার্টওয়াচে। এর সাহায্যে ব্যবহারকারীরা স্মার্টওয়াচের মাধ্যমে ব্লুটুথ কলিং ফিচারের পরিষেবা পাবেন।

বোট স্টর্ম কল ৩ স্মার্টওয়াচে ১.৮৩ ইি র আয়তাকার ডিসপ্লে রয়েছে। এই স্ক্রিনে রয়েছে ওয়েক-আপ জেসচার এর সাপোর্ট। ব্যবহারকারীরা বিভিন্ন ছবি, ডিজাইন এবং থিমে স্মার্টওয়াচে ওয়াচ ফেস কাস্টোমাইজড করে নিতে পারবেন। বোটের নতুন স্মার্টওয়াচে একটি ইমার্জেন্সি এসওএস মোড রয়েছে। এর সাহায্যে অ্যালার্ট পাঠানো যাবে সেইসব কনট্যাক্টের কাছে যেগুলোকে ব্যবহারকারীরা আগে থেকে ইমার্জেন্সি কনট্যাক্ট হিসেবে সেট করে রেখেছেন। ব্যবহারকারীদের ওয়াচ বাটনে তিন থেকে পাঁচ সেকেন্ড জোরে চাপ দিয়ে রাখতে হবে। তারপরেই ইমার্জেন্সি কনট্যাক্টের কাছে ফোন কিংবা এসএমএস পৌঁছে যাবে অ্যালার্ট হিসেবে। সেই সঙ্গে ইউজারের লোকেশনও পেয়ে যাবেন তারা। বোট স্টর্ম কল ৩ স্মার্টওয়াচের সাহায্যে ইউজারের হার্ট রেট অর্থাৎ হৃদস্পন্দন, ব্লাড অক্সিজেন লেভেল অর্থাৎ রক্তে অক্সিজেনের মাত্রা পরিমাপ করা যাবে। এর পাশাপাশি স্লিপ সাইকেল ট্র্যাকারের মাধ্যমের ইউজারের স্লিপ সাইকেল কেমন তা বোঝা যাবে।
এই স্মার্টওয়াচে আগে থেকে ৭০০-র বেশি অ্যাক্টিভিটি মোড সেট করা রয়েছে। এই স্মার্টওয়াচে থাকা যাবতীয় স্বাস্থ্য সংক্রান্ত ডাটা ইউজাররা নখদর্পণে রাখতে পারবেন বোট ক্রেস্ট অ্যাপের মাধ্যমে। ইউজারের ফোনে এই অ্যাপ ইনস্টল থাকলেই হবে। এই স্মার্টওয়াচে সেডেন্টারি অ্যালার্টও রয়েছে। এই ফিচার ইউজার অনেকক্ষণ বসে থাকলে তাঁকে অ্যাক্টিভ হওয়ার অ্যালার্ট দেবে। বোটের নতুন স্মার্টওয়াচে রয়েছে একটি ২৩০ এমএএইচ ব্যাটারি। একবার পুরো চার্জ দিলে ১৬৮ ঘণ্টা, অর্থাৎ সাতদিন পর্যন্ত চালু থাকবে স্মার্টওয়াচ। অ্যাক্টিভ ব্ল্যাক, চেরি ব্লসম, ডার্ক ব্লু এবং অলিভ গ্রিন- এই চার রঙের স্ট্র্যাপ পাওয়া যাবে বোট স্টর্ম কল ৩ স্মার্টওয়াচে। এছাড়াও রয়েছে একটি সিলভার মেটার ভ্যারিয়েন্ট। তার দাম ১ হাজার ২৪৯ রুপি। সিলিকন স্ট্র্যাপের দাম ১ হাজার ৯৯ রুপি। সূত্র: গ্যাজেট৩৬০




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com