শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম ::
ডিইউজে’র সাংগঠনিক সম্পাদক সাঈদ খানকে গ্রেফতার:বিএফইউজে ও ডিইউজে’র তীব্র নিন্দা ও প্রতিবাদ আহতরা যেই দলেরই হোক চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী ঢালাওভাবে মামলা-গ্রেপ্তার বন্ধ ও শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতের দাবি সুজনের নিরীহ মানুষ হত্যাকারী রাষ্ট্রীয় সম্পদ ও স্থাপনার নিরাপত্তা  দিতে ব্যর্থ সরকারের ক্ষমতায় থাকার কোন  অধিকার নেই: মির্জা ফখরুল ছাত্র-জনতার খুনের দায়ে সরকারকে পদত্যাগ করতে হবে: বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগ জনরোষ থেকে বাঁচাতে সরকার জামায়াতে ইসলামী, ছাত্রশিবির ও বিরোধীদলের ওপর দোষ চাপানোর অপচেষ্টা চালাচ্ছে: মাওলানা এটিএম মা’ছুম কোটা আন্দোলনকারীদের ওপর হামলায় যুক্তরাষ্ট্র নিন্দা:ম্যাথিউ মিলার পবিত্র আশুরার মর্মবাণী অন্তরে ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠায় কাজ করার জন্য প্রধানমন্ত্রীর আহবান ব্লাকবেঙ্গল জাতের ছাগল মেহেরপুরের দরিদ্র জনগোষ্ঠীর আয়ের অন্যতম উৎস দিনাজপুর হাবিপ্রবিতে সাপ নিয়ে গবেষণায় সফল শিক্ষার্থী কামরুন নাহার কনা

এক মিনিটের ভয়েস নোট দিতে পারবেন হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে

আইটি ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ২ জুন, ২০২৪

জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ অ্যাপ বদলে যাচ্ছে। মেটা সাইটটিতে নানান পরিবর্তন আনতে চলেছে। এরই মধ্যে একাধিক নতুন ডিজাইন যুক্ত হয়েছে সাইটটিতে। হোয়াটসঅ্যাপের একটি গুরুত্বপূর্ণ ফিচার হচ্ছে স্ট্যাটাস। ফেসবুক, ইন্সটাগ্রামের মতো মেটার এই সাইটটিতেও স্ট্যাটাস দেওয়া যায়। তবে এবার থেকে ভয়েস নোট দিতে পারবেন স্ট্যাটাসে। এক মিনিটের দীর্ঘ একটি ভয়েস নোট হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে দিতে পারবেন। হতে পারে আপনার গাওয়া কোনো গান বা কবিতা শেয়ার করলের স্ট্যাটাসে। অ্যান্ড্রয়েড এবং আইওএস, দুই মাধ্যমেই হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসের এই আপডেট যুক্ত হয়েছে। সাধারণত কোনো নতুন ফিচার হোয়াটসঅ্যাপে এলে তার পরিষেবা আগে পান বিটা টেস্টাররা। তবে এক্ষেত্রে সেই ব্যাপার নেই। হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড এবং আইওএস মাধ্যমে সব ব্যবহারকারীই এই ফিচারের পরিষেবা পাবেন।
হোয়াটসঅ্যাপের স্ট্যাটাসে আগে ৩০ সেকেন্ডের ভয়েস নোট শেয়ার করা যেত। তবে ব্যবহারকারীদের মধ্যে থেকে দাবি উঠেছিল সময়সীমা বাড়ানোর। অবশেষে ব্যবহারকারীদের সেই দাবি মেনেই নতুন সুবিধা চালু করেছে অ্যাপ কর্তৃপক্ষ। এখন এক মিনিট পর্যন্ত ভয়েস নোট হোয়াটসঅ্যাপের স্ট্যাটাসে শেয়ার করতে পারবেন ব্যবহারকারীরা।
হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েবিটাইনফো জানিয়েছে যে এই নতুন আপডেট হোয়াটসঅ্যাপের সব ব্যবহারকারীদের জন্যই চালু হয়েছে। এছাড়া আপনার হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস কে বা কারা দেখতে পাবেন এবং কারা পাবেন না তা বেছে নেওয়ার সুযোগ রয়েছে আপনার হাতে। অ্যান্ড্রয়েড মাধ্যমে প্রথমে এই সুবিধা চালু ছিল। এবার আইওএস মাধ্যমেও ব্যবহারকারীদের নিরাপত্তার জন্য এই পরিষেবা চালু করেছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।
অর্থাৎ ছবি কিংবা ভিডিও অথবা ভয়েস নোট শেয়ার করার ক্ষেত্রে ব্যবহারকারীররা বেছে নিতে পারবেন তাদের হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসের দর্শকদের। এর ফলে ব্যবহারকারীদের যাবতীয় ব্যক্তিগত তথ্য আরও নিরাপদ এবং সুরক্ষিত থাকবে, গোপনে থাকবে। অযাচিত কেউ আপনার হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে উঁকি দিতে পারবে না। এমনকি আপনার অপছন্দের কেউও আপনার হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস দেখতে পাবেন না। সূত্র: টাইমস অব ইন্ডিয়া




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com