রবিবার, ১৬ জুন ২০২৪, ১২:২৯ পূর্বাহ্ন

বিশ্বচ্যাম্পিয়নদের পাত্তাই দিলো না অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ৯ জুন, ২০২৪

বিশ্বচ্যাম্পিয়নদের পাত্তাই দিল না অস্ট্রেলিয়া। ইংল্যান্ডকে পুরোদস্তুর উড়িয়ে দিয়েছে মিচেল মার্শের দল। ফলে বিশ্বকাপে প্রথম জয়ের অপেক্ষা বাড়ল থ্রি লায়ন্সদের। বিপরীতে টানা দ্বিতীয় জয় তুলে পয়েন্ট টেবিলের শক্ত অবস্থানে এখন অস্ট্রেলিয়া।

শনিবার কেনসিংটন ওভালে ইংল্যান্ডকে ৩৬ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া। হাই ভোল্টেজ ম্যাচে আগে ব্যাট করা অস্ট্রেলিয়া ৭ উইকেট হারিয়ে ২০১ রান সংগ্রহ করে। জবাব দিতে নেমে ৪ উইকেট হাতে থাকলেও ১৬৫ রানের বেশি তুলতে পারেনি ইংলিশরা। এবারের বিশ্বকাপে চলছে রানখরা। বেশিরভাগ ম্যাচেই ফলাফল আসছে বোলারদের হাত ধরে। তবে অস্ট্রেলিয়া ভাঙলো সেই বেড়াজাল, এবারের বিশ্বকাপে প্রথম দল হিসেবে দুই শতাধিক রান সংগ্রহ করে তারা। রান তাড়ায় অবশ্য চ্যালেঞ্জিং শুরু ছিলো ইংল্যান্ডেরও, তবে শেষ দিকে এসে সমীকরণ মেলাতে পারেনি।
২০২ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা ইংল্যান্ড পাওয়ারপ্লেতে বিনা উইকেটে তললে ৫৪ রান। ফিল সল্ট ও জস বাটলারের জুটি ভালোই জবাব দিচ্ছিল অস্ট্রেলিয়াকে। কিন্তু অষ্টম ওভারে শুরুতেই এই জুটি ভাঙেন অ্যাডাম জাম্পা। ২৩ বলে ৩৭ রান করা সল্টকে বোল্ড করেন তিনি।
পরের ওভারে এসে ফেরান ২৮ বলে ৪২ রান করা বাটলারকেও। এই দুই জনের বিদায়ে রানের গতি কমে আসে ইংল্যান্ডের। হারাতে থাকে উইকেটও। মাঝে মঈন আলী ১৫ বলে ২৫ রান করলেও ভয়ংকর হতে পারেননি আর কেউ। বলা যায় সেই সুযোগই দেননি অজি বোলাররা।
কামিন্স-জাম্পা-স্টয়নিস ও হ্যাজেলউডের নিয়ন্ত্রিত বোলিংয়ে ক্রমেই ছিটকে পড়ে ম্যাচ থেকে। ব্রুক ১৬ বলে ২০ রান করে অপরাজিত থাকলেও লিভিংস্টোন ১২ বলে ১৫ কেবল এরপর বলার মতো স্কোর। কামিন্স ও জাম্পা নেন দুটি করে উইকেট। এর আগে টস হেরে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়াকে উড়ন্ত সূচনা এনে দেন ট্রাভিস হেড ও ডেভিড ওয়ার্নার জুটি। দু’জনে মিলে ৫ ওভারের মধ্যেই তুলে ফেলেন ৭০ রান। ওভারের শেষ বলে মইন আলির শিকার হন ওয়ার্নার, ফেরেন ১৬ বলে ৩৯ রানে৷
হেডও এরপর আর বেশিক্ষণ টেকেননি, চার বল পর আর্চারের বলে ধরেন সাজঘরের পথ। আউট হন ১৮ বলে ৩৪ রানে। ৭৪ রানে ২ উইকেট হারানো অজিরা অবশ্য তৃতীয় উইকেট হারায় ১৩.৫ ওভারে ১৩৯ রানে। মিচেল মার্শ ও গ্লেন ম্যাক্সওয়েল মিলে যোগ করেন ৬৫ রান। মার্শ ২৫ বলে ৩৫ করে লিভিংস্টোনের ও ম্যাক্সওয়েল সমান ২৫ বলে ২৮ রান করে আদিল রাশিদের শিকার হন। এরপর মার্কুস স্টয়নিসের ১৭ বলে ৩০ ও ম্যাথু ওয়েডের ১০ বলে ১৭* রানে দুই শ’ পাড়ি দেয় অজিরা।১১ রান করেন টিম ডেভিড।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com