শনিবার, ০৬ জুলাই ২০২৪, ০১:০৩ পূর্বাহ্ন
শিরোনাম ::
দাবা খেলতে খেলতেই মারা গেলেন গ্র্যান্ডমাস্টার জিয়া আসমা আব্বাসীর ইন্তেকাল রোহিঙ্গা সঙ্কট: আন্তর্জাতিক সম্প্রদায়ের মনোযোগ ও সহায়তা কমছে নিম্নমানের সামগ্রী ব্যবহার করায় হাতের টানে ঊঠে যাচ্ছে রাস্তার পিচ দেবিদ্বারে ঝূঁকিপূর্ণ সেতুতে চালক ও যাত্রীদের আতংকে পারাপার পাঁচবিবিতে বণিক সমিতির ত্রি-বার্ষিক নির্বাচনে মনোনয়ন পত্র বিক্রি শুরু গাইবান্ধায় দিনমজুরের বাড়ীঘর ভাংচুর লুটপাট কোটা বাতিলের দাবিতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ কালীগঞ্জে মিন্টুর নিঃশর্ত মুক্তির দাবিতে উপজেলা আওয়ামী লীগের একাংশের মিছিল ফরিদপুরে টানা চতুর্থ দিনের মতো চলছে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মবিরতি

হোয়াটসঅ্যাপের জনপ্রিয় ফিচার পাবেন মেসেঞ্জারে

আইটি ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪

সারাক্ষণ হোয়াটসঅ্যাপে চ্যাটিং, ছবি-ভিডিও শেয়ার করছেন। বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের প্ল্যাটফর্ম ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতে একের পর এক ফিচার নিয়ে আসছে। এবার হোয়াটসঅ্যাপের জনপ্রিয় ফিচার পাবেন মেসেঞ্জারে। মেসেঞ্জারে যে ফিচারটি আনা হয়েছে তার নাম কমিউনিটিস ফিচার। এরই মধ্যে বিশ্বব্যাপী সেই ফিচার রোল আউট হওয়া শুরু হয়ে গিয়েছে। যে কোনো ব্যবহারকারী এই কমিউনিটি শুরু করতে পারবেন। এই কমিউনিটি পরিচালনা করার জন্য হোয়াটসঅ্যাপের মতো অ্যাডমিন ফিচার চালু করা হয়েছে।
মেসেঞ্জারে চ্যাট এডিট করবেন যেভাবে : যারা মেসেঞ্জার ব্যবহার করেন। সবাই এই কমিউনিটিতে যোগ দিতে পারবেন। এটি ফেসবুক গ্রুপের থেকে বেশ আলাদা বলে জানানো হয়েছে। ফেসবুক গ্রুপে যে সুবিধা থাকে তা এখানে থাকবে না। মেসেঞ্জার কমিউনিটির সব মেসেজ সদস্যরা দেখতে পাবেন।
মেটার দাবি, ৫ হাজার জন ব্যবহারকারী জয়েন হতে পারবে একটি মেসেঞ্জার কমিউনিটিতে। ব্যবহারকারীরা ফেসবুক ফ্রেন্ড, ফ্রেন্ডের ফ্রেন্ডদেরও রিকোয়েস্ট করতে পারবেন। ২০২২ সালে প্রথম হোয়াটসঅ্যাপে ল হয় এই কমিউনিটি ফিচার।
এই ফিচারের ফলে অনেকেই লাভবান হতে পারেন। যাদের ফেসবুকে যোগাযোগ রাখার জন্য গ্রুপ বানাতে হয়। তারা এবার মেসেঞ্জারে ৫০০০ জন ইউজার পর্যন্ত একটি কমিউনিটি তৈরি করতে পারবে। সেখানে নিয়মটি আপডেট করা যাবে, ছবি-ভিডিয়ো, অডিয়ো আপলোড করা যাবে। এছাড়া আরও বেশ কয়েকটি কাজ করা যাবে এখানে। জেনে নিন কী কী করতে পারবেন মেসেঞ্জার কমিউনিটিতে-
>> নতুন মেম্বারদের ইনভাইট করতে পারবেন।
>> কমিউনিটি চ্যাট তৈরি করতে পারবেন।
>> কমিউনিটি থেকে কাউকে বাদ দিতে পারবেন।
>> কমিউনিটিতে কোনো চ্যাট ডিলিট করতে পারবেন।
>> কমিউনিটি থেকে বেরিয়ে যেতে পারবেন।
>> কোনো কন্টেন্টের বিরুদ্ধে রিপোর্ট করার ক্ষমতা থাকবেন।
>> কমিউনিটি চ্যাট থেকে কোনো কনটেন্ট মুছে ফেলতে পারবেন। সূত্র: ইন্ডিয়া টুডে




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com